বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: রান পেলেন না বেঙ্কটেশ আইয়ার, নীতীশের আক্রমণ সামলে দলকে টেনে তোলার মরিয়া চেষ্টা সরাংশের

Ranji Trophy 2024: রান পেলেন না বেঙ্কটেশ আইয়ার, নীতীশের আক্রমণ সামলে দলকে টেনে তোলার মরিয়া চেষ্টা সরাংশের

রঞ্জি কোয়ার্টারে মরিয়া লড়াই সরাংশের। ছবি- পিটিআই।

Madhya Pradesh vs Andhra Ranji Trophy 2024 Quarter Final: বিনা উইকেটে ১২৩ রান তোলা মধ্যপ্রদেশ একসময় ১৫৯ রানে ৭ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায়।

গ্রুপ লিগে আগাগোড়া দলকে নির্ভরতা দিয়েছেন বেঙ্কটেশ আইয়ার। মধ্যপ্রদেশকে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে তুলতে মুখ্য ভূমিকা পালন করেছেন তিনিই। তবে গুরুত্বপূর্ণ নক-আউট ম্যাচে খেই হারালেন কেকেআর তারকা। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হলেন আইয়ার।

যদিও যশ দুবে, হিমাংশু মন্ত্রী, সরাংশ জৈনদের ব্যাটে ভর করে প্রথম ইনিংসে সম্মানজনক স্কোরে পৌঁছতে সক্ষম হয়েছে মধ্যপ্রদেশ। অন্ধ্রর নীতীশ রেড্ডি, কেভি শশীকান্তরা দাপুটে বোলিংয়ে মধ্যপ্রদেশকে তাদের ঘরের মাঠে প্রবল চাপে রাখেন।

ইন্দোরে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে মধ্যপ্রদেশ। ওপেনিং জুটিতে তারা ১২৩ রান তুলে ফেলে। দুই ওপেনার যশ দুবে ও হিমাংশু মন্ত্রী দলকে শক্ত ভিতে বসিয়ে দেন। তবে ম্যাচের প্রথম দিনে সেই ভিতের উপর বিরাট রানের ইমারত গড়তে পারেনি শুভম শর্মার নেতৃত্বাধীন এমপি।

যশ দুবে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। তিনি ১৩৩ বলে ৬৪ রান করে মাঠ ছাড়েন। মারেন ৭টি চার ও ১টি ছক্কা। হিমাংশু নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। তিনি ব্যক্তিগত ৪৯ রানে আউট হয়ে বসেন। ৯৭ বলের ইনিংসে হিমাংশু ৪টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- R Ashwin Creates History: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট উইকেটের 'সেঞ্চুরি' অশ্বিনের, এই নজির ভারতের আর কারও নেই

তিন নম্বরে ব্যাট করতে নেমে হর্ষ গাওলি ২৯ বলে ১৭ রান করেন। তিনি ২টি চার মারেন। ক্যাপ্টেন শুভম ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ৬ রান করেন। বেঙ্কটেশ আইয়ার পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ১ রানে আউট হন। তাঁর ইনিংস স্থায়ী হয় মোটে ৪টি বল। ছয় নম্বরে ব্যাট করতে নামা সুমিতও ১ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি অনুভব আগরওয়াল।

বিনা উইকেটে ১২৩ থেকে মধ্যপ্রদেশ একসময় ১৫৯ রানে ৭ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায়। কুমার কার্তিকেয়াকে সঙ্গে নিয়ে সরাংশ জৈন দলকে লড়াইয়ের রসদ এনে দেন। কার্তিকেয়া ২টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ২৯ রান করে মাঠ ছাড়েন। ১টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ৭ রান করে রান-আউট হন আবেশ খান। কুলবন্ত খেজরোলিয়াকে সঙ্গে নিয়ে দিনের শেষ বেলাটুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন সরাংশ।

আরও পড়ুন:- 'এক বছরে' ১০ জন টেস্ট ক্রিকেটার পেল ভারত, চোখ রাখুন তালিকায়

আপাতত প্রথম দিনের শেষে মধ্যপ্রদেশ ৮১ ওভার ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ২৩৪ রান সংগ্রহ করে। ৪১ রানে নট-আউট থাকেন সরাংশ। ১০৮ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন কুলবন্ত।

অন্ধ্রপ্রদেশের কেভি শশীকান্ত ৩৭ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৫০ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন নীতীশ রেড্ডি। ৪০ রানের বিনিময়ে ১টি উইকেট পকেটে পুরেছেন গিরিনাথ রেড্ডি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.