বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS 1st Test: ১৬ বছর পরে নিউজিল্যান্ডের মাঠে এমনটা ঘটল! বল হাতে ইতিহাস গড়লেন স্পিনার গ্লেন ফিলিপস

NZ vs AUS 1st Test: ১৬ বছর পরে নিউজিল্যান্ডের মাঠে এমনটা ঘটল! বল হাতে ইতিহাস গড়লেন স্পিনার গ্লেন ফিলিপস

পাঁচ উইকেট নিলেন গ্লেন ফিলিপস (ছবি-AFP) (AFP)

গ্লেন ফিলিপস তাঁর মুঠো খুলে পাঞ্জা দেখালেন। একটি বড় কীর্তি অর্জন করলেন নিউজিল্যান্ডের তারকা স্পিনার। ১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো এমনটা ঘটল। 

ওয়েলিংটনের বেসিন রিজার্ভ মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুটি টেস্ট ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হচ্ছে। এখন সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে নিউজিল্যান্ডের ক্রিকেটার গ্লেন ফিলিপস একটি বড় কীর্তি অর্জন করেছেন, যা নিয়ে বাইশ গজে বেশ আলোচনা চলছে। এই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের হয়ে ৭১ রান করেন গ্লেন ফিলিপস। এরপরে বল হাতে নিজের পাঞ্জা খুললেন গ্লেন ফিলিপস।

আরও পড়ুন… আসন্ন লোকসভা নির্বাচনে কি লড়বেন যুবরাজ সিং? সব জল্পনা থেকে পর্দা তুললেন সিক্সার কিং

আসলে ১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো নিজেদের দেশের মাটিতে টেস্ট ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি কোনও কিউয়ি স্পিনারের ছিল না। সেটাই করে দেখালেন নিউজিল্যান্ডের এই স্পিনার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে উসমান খোয়াজা (২৮), ক্যামেরন গ্রিন (৩৪), ট্র্যাভিস হেড (২৯), মিচেল মার্শ (০) এবং অ্যালেক্স ক্যারিকে (৩) প্যাভিলিয়নের পথ দেখান গ্লেন ফিলিপস। গ্লেন ফিলিপসের আগে ২০০৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেপিয়ার টেস্টে ১১০ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন জিতান প্যাটেল।

আরও পড়ুন… IPL 2024: তাহলে এই জন্য সরফরাজ খানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস! সৌরভ জানালেন আসল কারণ

এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া

আপনাকে বলে রাখি যে, গ্লেন ফিলিপস তাঁর ক্যারিয়ারে প্রথমবারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার অলৌকিক ঘটনা ঘটিয়েছেন। গ্লেন ফিলিপস তার দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে মাত্র ১৬৪ রানে অলআউট করে দিয়েছে। তবে এখনও ম্যাচে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩৮৩ রান করে। এরপর অস্ট্রেলিয়ার বোলাররা নিউজিল্যান্ড দলকে প্রথম ইনিংসে ১৭৯ রানে অলআউট করে দিয়েছে। প্রথম ইনিংসের ভিত্তিতে ২০৪ রানের লিড পেয়েছিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বোলাররা দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে মাত্র ১৬৪ রানে অলআউট করে দেয়। ওয়েলিংটন টেস্ট জিততে নিউজিল্যান্ডের কাছে এখন ৩৬৯ রানের টার্গেট রয়েছে। যদিও ৫৯ রানে তিন উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন… PKL 10 Final: হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডিতে প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন

নাথান লিয়ন দুটি উইকেট নিয়েছেন। টম লাথামকে ৮ রানে আউট করেন তিনি। উইল ইয়ং ১৫ রানে সাজঘরে ফেরান ট্র্যাভিস হেড। কেন উইলিয়ামসনকেও ৯ রানে আউট করে ম্যাচে নিজেদের অবস্থানকে আরও মজবুত করেন নাথান লিয়ন। এই ম্যাচ জিততে হলে এখনও ৩০০-র বেশি রান করতে হবে নিউজিল্য়ান্ডকে। এমন অবস্থাতে গ্লেন ফিলিপসের দিকে তাকিয়ে রয়েছে সকলে। আজ ম্যাচের তৃতীয় দিন চলছে। বিশেষজ্ঞরা মনে করেন, কোনও অঘটন না ঘটলে এই ম্যাচের ফল নিশ্চিত ভাবেই পাওয়া যাবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

Latest IPL News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.