বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS: টেস্ট অভিষেকেই স্টিভ স্মিথের উইকেট, লম্বা তালিকায় নাম তুললেন বেন সিয়ার্স

NZ vs AUS: টেস্ট অভিষেকেই স্টিভ স্মিথের উইকেট, লম্বা তালিকায় নাম তুললেন বেন সিয়ার্স

বেন সিয়ার্স। ছবি-এএফপি (AFP)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নেমেছেন নিউজিল্যান্ডের বেন সিয়ার্স। নিজের প্রথম ম্যাচেই স্টিভ স্মিথকে তুলে নিয়ে নয়া রেকর্ড গড়লেন এই কিউয়ি তারকা।

শুভব্রত মুখার্জি:- ক্রাইস্টচার্চে শুক্রবার থেকেই শুরু হয়েছে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম টেস্টে অস্ট্রেলিয়া বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড দলকে। সিরিজে তারা এগিয়ে রয়েছে ১-০ ব্যবধানে। এমন অবস্থায় প্রথম দিনের খেলা শেষে বেশ ব্যাকফুটে রয়েছে নিউজিল্যান্ড দল। যদিও তারা লড়াই চালাচ্ছে দিনের শেষে। এই ম্যাচেই অভিষেক হয়েছে কিউয়ি পেসার পেসার বেন সিয়ার্সের। আর অভিষেক ম্যাচেই তিনি এক অনন্য কৃতিত্ব অর্জন করে এক নজির গড়ার তালিকায় তুলে ফেলেছেন নিজের নাম।

এই মুহূর্তে বিশ্বে টেস্ট ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটার অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আর নিজের অভিষেক ম্যাচেই স্টিভ স্মিথকে আউট করে দিয়ে তালিকায় জায়গা পেয়েছেন বেন সিয়ার্স। অভিষেক টেস্টেই স্মিথকে আউট করে দেওয়ার নজির গড়েছেন তিনি। এই তালিকায় একেবারে প্রথমেই রয়েছে পাকিস্তান স্পিনার ইয়াসির শাহর নাম। রয়েছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ, ইংল্যান্ডের ক্রেগ ওভারটন-টম কারেন, ভারতের ওয়াশিংটন সুন্দর, শ্রীলঙ্কার প্রভাত জয়সূর্য, পাকিস্তানের খুররম শাহজাদ এবং ওয়েস্ট ইন্ডিজের শামার জোসেফ। সেই তালিকাতেই নিজের জায়গা করে নিয়েছেন বেন সিয়ার্স। স্বাভাবিক ভাবেই নিজের প্রথম টেস্ট ম্যাচে এমন রেকর্ড গড়ায় খুশি তিনি। এখন এটাই দেখার বিষয় সিয়ার্স এই ম্যাচে আরও কতগুলি উইকেট তুলে নিতে পারেন।

প্রসঙ্গত, ক্রাইস্টচার্চে এদিন প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল। মাত্র ১৬৪ রানে অলআউট হয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন টম ল্যাথাম। অস্ট্রেলিয়ার হয়ে জোস হেজেলউড পাঁচটি, এবং মিচেল স্টার্ক তিনটি উইকেট নেন।জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১২৪ রান। ক্রিজে অপরাজিত রয়েছেন মার্নাস ল্যাবুশান এবং নাথান লিয়ন। মার্নাস ল্যাবুশান অপরাজিত রয়েছেন ৪৫ রানে। ক্যামেরুন গ্রিন ২৫ এবং ট্রেভিস হেড ২১ রান করেন। ওপেন করতে নামা স্টিভ স্মিথ আউট হন ১১ রানে। ২৪ বলে দুটি বাউন্ডারি হাঁকিয়ে তিনি আউট হয়ে যান । বেন সিয়ার্সেল বলে এলবিডব্লিউ আউট হয়ে যান স্মিথ। তারপরই এই রেকর্ডটি গড়েন কিউয়ি এই বোলার।

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? বৃষ্টির সঙ্গে কি আসবে সুখবর? জানুন ২০ জুনের রাশিফল বর্ষা এলেও কি ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে? তার আগে ৫০ কিমিতে ঝড়, কমবে পরে ‘‌আগুন বইকে পোড়াতে পারে, জ্ঞানকে নয়’‌, নয়া ক্যাম্পাস উদ্বোধন করে মন্তব্য মোদীর ‘অনেক হয়েছে… ’, টাইট পোশাকে ফুটে উঠেছে বেবি বাম্প, কীসের জন্য তর সইছে না দীপিকার 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, ১৯ বলে ৫০ ত্রিপাঠীর হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, পারদ ৫০ ডিগ্রি টসে জিতল USA , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.