বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs SA: লম্বা ইনিংস খেলতে ব্যর্থ প্রোটিয়া টপ অর্ডার ব্যাটাররা, কিউয়িদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন সোয়ার্ড

NZ vs SA: লম্বা ইনিংস খেলতে ব্যর্থ প্রোটিয়া টপ অর্ডার ব্যাটাররা, কিউয়িদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন সোয়ার্ড

লড়াই চালাচ্ছেন রুয়ান ডি সোয়ার্ড ও শন ভন বার্গ। ছবি-এএফপি (AFP)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের ঘুরে দাঁড়াতে মরিয়া দক্ষিণ আফ্রিকা। তবে দিনের শুরুতে টপ অর্ডার ব্যাটাররা লম্বা ইনিংস খেলতে পারেননি। ভরসা দিচ্ছেন সোয়ার্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি সহজেই নিজেদের পকেটে তুলে নিয়েছে নিউজিল্যান্ড। একেবারে বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। সৌজন্যে ব্যাট হাতে দলের তারকা অলরাউন্ডার রাচিন রবীন্দ্রর একটি আগ্রাসি ইনিংস।

কিন্তু ঘুরে দাঁড়াতে হলে সিরিজের দ্বিতীয় এবং অন্তিম টেস্ট ম্যাচটি জেতা অত্যন্ত জরুরি দক্ষিণ আফ্রিকার কাছে এবং একপ্রকার এমনই একটি লড়াইয়ের মনোভাব দেখা গেল দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটারদের খেলায়। কিউই বাহিনীদের দাপুটে বোলিংয়ের সামনে একেবারে দেওয়ালের মতো দাঁড়িয়ে রয়েছে প্রোটিয়া ব্যাটাররা। দ্রুত উইকেট পড়লেও দিনের শেষে ক্রিজে আঁকড়ে পড়ে রয়েছেন রুয়ান ডি সোয়ার্ড ও শন ভন বার্গ। বলা যায়, দুজনে আপাতত আশার আলো টিকিয়ে রেখেছে নীল ব্র্যান্ডদের জন্য।

মঙ্গলবার, অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি, হ্যামিলটনের সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামেন দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক নীল ব্র্যান্ড। তবে নেমেই, শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। ১০০ রান হওয়ার আগেই তারা হারায় চারটি উইকেট। কিউইদের পেস বোলিংয়ের সামনে রীতিমতো মাথানত করতে বাধ্য হয় দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা।

এরপরই শুরু হয় রাচিন রবীন্দ্রর স্পিন ম্যাজিক। তিনি একাই তোলেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিজেদের ঝুলিতে তোলেন উইলিয়াম, হেনরি ও ওয়াগনার। দিনের শেষে ৮৯ ওভারে দক্ষিণ আফ্রিকার রান দাঁড়ায় ছয় উইকেটে ২২০। অপরাজিত রয়েছেন রুয়ান ডি সোয়ার্ডট ও শন বার্গ। আপাতত তাঁরা লেগেছেন তাঁদের দলকে ম্যাচে ফিরিয়ে আনতে। সোয়ার্ডট অপরাজিত রয়েছেন ১৩৫ বলে ৫৫ রানে, যার মধ্যে রয়েছে ৯টি চার। অন্যদিকে, বার্গ অপরাজিত রয়েছেন ৩৪ রানে।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে একঝাঁক তরুণ ক্রিকেটারকে নিয়ে খেলছে দক্ষিণ আফ্রিকা। স্বয়ং দলের অধিনায়ক নীল ব্র্যান্ডের অভিষেক ঘটেছে গত টেস্টে। যদিও প্রথম টেস্ট ২৮১ রানে জেতে কেন উইলিয়ামসনরা। তবে তরুণ প্রোটিয়া ক্রিকেটারদের লড়াই প্রশংসা কুড়িয়েছে সকলের। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত দ্বিতীয় টেস্টে তারা ঘুরে দাঁড়াতে পারে কিনা। নীল ব্র্যান্ডরা কি পারবেন অন্তিম টেস্টটি জিততে? দক্ষিণ আফ্রিকা কি পারবে সিরিজে সমতা ফিরিয়ে পরাজয় এড়াতে? নাকি হোয়াইটওয়াশ করবে নিউজিল্যান্ড? সব উত্তর পাওয়া যাবে কয়েক দিনের মধ্যেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স,তামিলনাড়ু টিমে সুন্দরও সন্দেশখালি নিয়ে বলতে গেলে মাইক কেড়ে নেওয়া হয়েছে, জেল থেকে বেরিয়ে বললেন নিরাপদ কে বলবে বয়স ৫৬! 'হাম আপকে হ্যায় কৌন'-এর নিশাকে ফিরিয়ে আনলেন মাধুরী ভারতে তৈরি কফ সিরাপ খেয়ে ৬৮জনের মৃত্যু, ভারতীয় সহ ২৩জনের জেল উজবেকিস্তানে ISL 2023 (Hyderabad vs Punjab) Live Updates: ‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাশ, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.