বাংলা নিউজ > ক্রিকেট > ইতিহাস গড়ল পাকিস্তান! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩-০ T20I সিরিজ জিতল নিদা দাররা

ইতিহাস গড়ল পাকিস্তান! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩-০ T20I সিরিজ জিতল নিদা দাররা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩-০ T20I সিরিজ জিতল পাকিস্তান (ছবি-এক্স)

করাচি জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলকে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান মহিলা ক্রিকেট দল। সিরিজের তিনটি টি টোয়েন্টি ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান।

করাচি জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলকে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান মহিলা ক্রিকেট দল। সিরিজের তিনটি টি টোয়েন্টি ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান। এরফলে টি-টোয়েন্টি সিরিজে সফরকারী দলকে ক্লিন সুইপ করেছে পাকিস্তান। এদিনের ম্যাচে পাকিস্তান দল ১৫০/৫ স্কোর তোলে। এর জবাবে দক্ষিণ আফ্রিকা দল মাত্র ১৪৪ রান করতে পারে এবং মাত্র ৬ রানে ম্যাচটি হেরে যায়।

সিরিজের প্রথম দুই ম্যাচে পাকিস্তান মহিলা দল লক্ষ্য তাড়া করে শেষ ওভারে রোমাঞ্চকর জয় পেয়েছিল। তাই এদিনের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিকরা। ওপেনার শাওয়াল জুলফিকার ও সিদরা আমিন দারুণ শুরু করেন এবং প্রথম উইকেটে ৪১ রান যোগ করেন। জুলফিকার ১৮ রান করেন, তারপর সিদরা আমিন ৩৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। মিডল অর্ডারে বিসমাহ মারুফ এবং নিদা দার ৪৯ রানের জুটি গড়েন। এই সময়ে মারুফও ৩৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। নিদা দার মাত্র ২০ বলে করেন ৩৬ রান। শেষ পর্যন্ত মুনিবা আলি ৮ রান কের আউট হওয়ার পরে আলিয়া রিয়াজ ২ রান এবং সৈয়দা আরুব শাহ ১ রান করে অপরাজিত থাকেন এবং পাকিস্তান স্কোর বোর্ডে ১৫০ রান তোলে।

১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা দলের শুরুটাও ছিল স্থিতিশীল। তাজমিন ব্রিটস ১৮ রান, এনেকে বোশ ১০ রান এবং সান লুউস ১৩ রান করেন। অপর প্রান্তে ইনিংসটি পরিচালনা করেন অধিনায়ক লরা ওলভার্ড। তিনি ৭২ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তাঁর এদিনের ইনিংসে ছিল ৯টি চার। কিন্তু লক্ষ্যের কাছাকাছি যাওয়ার সময় তিনি নিজের উইকেট হারান। শেষ পর্যন্ত, নাদিন ডি ক্লার্ক ২০ রান করে অপরাজিত থাকেন, তবে ম্যাচ জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের হয়ে সাদিয়া ইকবাল ও নাশারা সান্ধু নেন ২টি করে উইকেট। ম্যাচ ও সিরিজ হারলেও এদিনের ম্যাচের সেরা ও সরিজের সেরা নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন লরা ওলভার্ড।

এই সিরিজের কথা বললে, সেপ্টেম্বরের প্রথম দিনেই দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছিল পাকস্তান। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে জিতেছিল পাকিস্তান। টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচি ছয় রানে জিতে নেয় পাকিস্তান। এবার ৮ সেপ্টেম্বর থেকে দুই দেশের মধ্যে একদিনের সিরিজটি শুরু হবে। এই সিরিজে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা তিনটি একদিনের ম্যাচ খেলবে। তিনটি ম্য়াচই অনুষ্ঠিত হবে করাচিতে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.