বাংলা নিউজ > ক্রিকেট > চূড়ান্ত ব্যর্থ, হাফিজকে ‘ধন্যবাদ’ জানিয়ে ছেঁটেই ফেলল পিসিবি

চূড়ান্ত ব্যর্থ, হাফিজকে ‘ধন্যবাদ’ জানিয়ে ছেঁটেই ফেলল পিসিবি

মহম্মদ হাফিজ।

মহম্মদ হাফিজ ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে কাজ করেছেন প্রধান কোচ হিসেবেও। যে দু'টি সফরে গিয়ে চূড়ান্ত ব্যর্থ হয়েছে পাকিস্তান দল। অস্ট্রেলিয়ার কাছে ০-৩ সিরিজ হেরেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-৪ পরাজয়ের সম্মুখীন হয় পাক ব্রিগেড। যার খেসারত চাকরি হারিয়ে দিতে হল হাফিজকে।

টিম ডিরেক্টরের পদ থেকে অবশেষে মহম্মদ হাফিজকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৪৩ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার গত নভেম্বর থেকে পাকিস্তান দলের ডিরেক্টর হিসেবে যোগ দেন। ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে কাজ করেছেন প্রধান কোচ হিসেবেও। যে দু'টি সফরে গিয়ে চূড়ান্ত ব্যর্থ হয়েছে পাকিস্তান দল। অস্ট্রেলিয়ার কাছে ০-৩ সিরিজ হেরেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-৪ পরাজয়ের সম্মুখীন হয় পাকিস্তান। যার খেসারত চাকরি হারিয়ে দিতে হল হাফিজকে।

আরও পড়ুন: লিডিং ফ্রম দ্য ফ্রন্ট- সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বাঁচালেন রোহিত, সঙ্গে সৌরভের নজির টপকালেন, ভাঙলেন ধোনির রেকর্ড

বৃহস্পতিবার বোর্ডের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে এক বার্তায় হাফিজকে তাঁর কাজের জন্য ‘ধন্যবাদ’ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানানো হয়েছে পিসিবি-র তরফে। সেই বার্তায় লেখা আছে, ‘পিসিবি মহম্মদ হাফিজকে পাকিস্তান ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে তার অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে। খেলার প্রতি হাফিজের ভালোবাসা এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে তার মেন্টরশিপ খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে বড় ভূমিকা রেখেছে। পিসিবি হাফিজকে শুভকামনা জানাচ্ছে এবং ভবিষ্যতের জন্য তাঁর সাফল্য কামনা করছে।’

হাফিজ টিম ডিরেক্টর হয়েছিলেন বিশ্বকাপ পরবর্তী পাকিস্তান ক্রিকেটের টালমাটালের মধ্যে। সেই সময়ে পিসিবি-র চেয়ারম্যান ছিলেন জাকা আশরফ। বিশ্বকাপের ব্যর্থতার পর অধিনায়কত্ব থেকে বাবর আজমকে সরতে বাধ্য করা, টিম ডিরেক্টরের পদ থেকে মিকি আর্থার এবং কোচের পদ থেকে গ্র্যান্ড ব্র্যাডবার্নকে সরিয়ে দেওয়া- এই সমস্তটাই হয়েছে জাকা আশরফের অঙুলি হেলনে। এর পর হাফিজের হাতে তুলে দেওয়া হয় অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ডে টি–টোয়েন্টি সিরিজের দায়িত্ব।

আরও পড়ুন: অভিষেক টেস্টেই ঝোড়ো হাফসেঞ্চুরি, শিখরের রেকর্ড ভাঙলেন সরফরাজ, ছুঁলেন হার্দিককে

পাকিস্তান দু'টি সিরিজেই হারে বাজে ভাবে। অস্ট্রেলিয়ায় তিন টেস্টের সিরিজ হারে ০-৩ ব্যবধানে, নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ ১-৪-এ হেরে বসে থাকে পাক ব্রিগেড। বিভিন্ন সূত্র মারফৎ এমনও শোনা গিয়েছিল, এই দুই সফরের সময়ে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে হাফিজের সম্পর্কের অবনতি ঘটেছিল। বিশেষ করে দল পরিচালনা নিয়ে তাঁর বিভিন্ন সিদ্ধান্ত এবং ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ নিয়ে তাঁর ধীর এবং দ্বিমুখী নীতিতে অনেকেই তাঁর উপর অসন্তুষ্ট ছিলেন। এছাড়া কখনও কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা হাফিজকে দু'টি বড় সফরে দায়িত্ব দেওয়ার বিষয়ে পিসিবির অভ্যন্তরেও আপত্তি ছিল।

এরই মধ্যে চলতি মাসে নতুন চেয়ারম্যান এসেছে পিসিবি-তে। তিন বছরের জন্য নির্বাচিত হয়ে মহসিন নাকভি পাকিস্তানের ক্রিকেট নতুন ভাবে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছেন। যে পরিকল্পনায় হাফিজ নেই। জিয়ো নিউজ জানিয়েছে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজ নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছেন হাফিজ। এ নিয়ে নাকভির সঙ্গে তিনি দেখা করতে চান। কিন্তু পিসিবি চেয়ারম্যান তাঁকে দেখা করার সময় দেননি। অবশেষে তাঁকে সরিয়েই দেওয়া হল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের IND vs CAN, T20 WC 2024 Live: আজ সুপার এইটের প্রস্তুতির লক্ষ্যেই মাঠে নামছে ভারত একজন নয়, ফাঁস হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ৫ মায়ের নাম, এরাঁ কারা? ৩ টাকা বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! DA ও সরকারি প্রকল্প চালানোর জন্য এরকম হল? ‘‌আমলারা মমতার পদক্ষেপের কথা আমাদের জানাচ্ছেন’‌, বিস্ফোরক দাবি করলেন অমিত মালব্য ডাক্তারি প্রবেশিকা রাজ্য করালে পার্থর থেকে বেশি টাকা উদ্ধার হবে ব্রাত্যর বাড়িতে যিনি আপনার জন্য নিজের সবটা উজাড় দিয়েছেন, সেই বাবাকে জানান পিতৃ দিবসের শুভেচ্ছা তোলাবাজি - ডাকাতির টাকার ভাগ পায় তৃণমূল, তাই চুপ সরকার, বিস্ফোরক দাবি সুকান্তর কর্মক্ষেত্রে হবে প্রশংসা, পদোন্নতি, বিয়ের যোগ! মালিকা রাজযোগে মিথুন সহ লাকি কারা ঠিক ১.১১ মিনিটে দায়িত্ব গ্রহণের আগে কেন্দ্রীয় মন্ত্রী ২১বার লিখলেন ‘ওম শ্রীরাম'

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.