বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: প্রাক্তন নাইট তারকার ব্যাটে অসাধ্যসাধন, ঋদ্ধিদের ডেরায় রঞ্জির ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় রেলের

Ranji Trophy 2024: প্রাক্তন নাইট তারকার ব্যাটে অসাধ্যসাধন, ঋদ্ধিদের ডেরায় রঞ্জির ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় রেলের

রঞ্জি ট্রফিতে রেকর্ড রান তাড়া করে জয় রেলওয়েজের। ছবি- টুইটার।

Tripura vs Railways Ranji Trophy 2024: দুই ইনিংসেই ৪টি করে উইকেট নেন যুবরাজ সিং। দল হারায় ব্যর্থ হয় ব্যাট হাতে সুদীপ চট্টোপাধ্যায়ের লড়াই।

ঘরের মাঠে জয়ের জন্য রেলওয়েজের সামনে বড়সড় লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিয়েছিল ঋদ্ধিমান সাহার নেতৃত্বাধীন ত্রিপুরা। জিততে হলে রঞ্জি ট্রফির ইতিহাসে রেকর্ড রান তাড়া করতে হতো রেলওয়েজকে। প্রথম ইনিংসে কোনও রকমে ১০০ টপকে অল-আউট হওয়া দল শেষ ইনিংসে পৌনে চারশো রান তাড়া করে ম্যাচ জিতবে, এমনটা ভাবা খুব সহজ ছিল না ক্রিকেটপ্রেমীদের পক্ষে।

তবে কলকাতা নাইট রাইডার্সের এক প্রাক্তন তারকা বদলে দেন সবার ধারণা। অভিজ্ঞ ওপেনারের ব্যাটে ভর করে অসাধ্যসাধন করে রেলওয়েজ। রঞ্জি ট্রফির ইতিহাসে সব থেকে বেশি রান তাড়া করে ম্য়াচ জয়ের সর্বকালীন রেকর্ড গড়ে তারা।

আগরতলায় রঞ্জি ট্রফির এলিট-সি গ্রুপের ম্যাচে সম্মুখসমরে নামে ত্রিপুরা ও রেলওয়েজ। ঘরের মাঠে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ত্রিপুরা। তারা প্রথম ইনিংসে ১৪৯ রান সংগ্রহ করে। ৭১ রান করেন শ্রীদাম পাল। সুদীপ চট্টোপাধ্যায় ৫ ও ঋদ্ধিমান সাহা ১ রান করে আউট হন। যুবরাজ সিং ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে রেলওয়েজ ১০৫ রানে অল-আউট হয়ে যায়। অরিন্দম ঘোষ ৬২ ও প্রথম সিং ২০ রান করেন। ৪ রান করেন ক্যাপ্টেন উপেন্দ্র যাদব। ত্রিপুরার মণিশঙ্কর মুরাসিং ৫টি উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন বিক্রমজিৎ দেবনাথ।

আরও পড়ুন:- ‘সুযোগ পেলে ধোনিকে জিজ্ঞাসা করব, কেন বাদ পড়তে হয়েছিল আমাকে?’, শেষ দিনেও অভিমানী মনোজ

প্রথম ইনিংসের নিরিখে ৪৪ রানে এগিয় থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ত্রিপুরা। তারা দ্বিতীয় ইনিংসে ৩৩৩ রান তোলে। নিশ্চিত শতরান হাতছাড়া করেন সুদীপ চট্টোপাধ্যায়। তিনি ৯৫ রান করে আউট হয়ে বসেন। ৬২ রান করেন গণেশ সতীশ। ঋদ্ধিমান সাহা ৫ রান করেন। ৪টি করে উইকেট নেন যুবরাজ সিং ও হিমাংশু সাঙ্গওয়ান।

আরও পড়ুন:- IND vs ENG: ‘সেরা তারকাকে’ চতুর্থ টেস্টে বসিয়ে দিতে চলেছে ভারত! দলে ঢুকবেন কে?

জয়ের জন্য শেষ ইনিংসে রেলওয়েজের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৭৮ রানের। রঞ্জি ট্রফিতে এত রান তাড়া করে ম্যাচ জেতেনি আর কোনও দল। সুতরাং, কাজটা মোটেও সহজ ছিল না। শেষমেশ ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৩৭৮ রান সংগ্রহ করে নেয় রেলওয়েজ। ৫ উইকেটে ম্যাচ জিতে ইতিহাস গড়ে তারা।

একদা কলকাতা নাইট রাইডার্স শিবিরে থাকা প্রথম সিং ১৬৯ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৩০০ বলের ম্যাচ জেতানো ইনিংসে তিনি ১৬টি চার ও ১টি ছক্কা মারেন। ১০৬ রান করেন মহম্মদ সইফ। অরিন্দম ঘোষ ৪০ ও উপেন্দ্র যাদব অপরাজিত ২৭ রান করেন। মুরাসিং দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট দখল করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

তীব্র গরমে বেআইনি বহুতলে পুনরায় বিদ্যুৎ সংযোগের নির্দেশ, নরম কলকাতা হাইকোর্ট ২৬ বছরের দাম্পত্যে পাননি গর্ভের সন্তান! অপরাজিতা বলছেন, ‘সব পেলে নষ্ট জীবন’ আর তর সইছে না! নান্দিমুখেও রাতুলের পাশে বসে রূপাঞ্জনা, প্রকাশ্যে গায়ে হলুদের ছব মা বিড়ি বাঁধতেন, মারা গিয়েছেন বাবা, ছেলে এবার IAS, ইউপিএসসিতে উজ্জ্বল স্থান পেশাদার ফুটবলে কামব্যাক, তাও ৫৮ বছর বয়সে, চমক বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকার কমিশনে জমা পড়ল ১৫১টি অভিযোগ, 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন রাজ্যপাল অন্ধকারে ডুবছে ব্যস্ততম গড়িয়াহাট ব্রিজ, ১৫ দিন ধরে আলো জ্বলছে না, কারণ কী? মঙ্গল-রাহুর মিলনে অঙ্গারক যোগ, ৩ রাশির জীবন বদলাবে, থামবে অগ্রগতি, থাকুন সতর্ক ছেলেই শেষ আইবুড়োভাত খাওয়াল রূপাঞ্জনা-রাতুলকে! আবেগতাড়িত অভিনেত্রী লিখলেন… এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায়

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.