বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ৯ ম্যাচে এই নিয়ে ৬ বার ৫০ টপকালেন বাবর আজম, পোলার্ডদের হারিয়ে টেবিল টপার পেশোয়ার

PSL 2024: ৯ ম্যাচে এই নিয়ে ৬ বার ৫০ টপকালেন বাবর আজম, পোলার্ডদের হারিয়ে টেবিল টপার পেশোয়ার

চলতি পিএসএলে ৬ বার ৫০ টপকালেন বাবর। ছবি- এএফপি।

Peshawar Zalmi vs Karachi Kings PSL 2024: নিতান্ত ধীর গতিতে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন বাবর আজম। যদিও ছোটখাটো লক্ষ্য তাড়া করতে নেমে তীরে এসে তরী ডোবে শোয়েব মালিকদের। ব্যাট হাতে নজর কাড়তে ব্যর্থ হন কায়রন পোলার্ড।

প্লে-অফের টিকিট আগেই নিশ্চিত হয়েছিল। সোমবার চলতি পাকিস্তান সুপার লিগে নিজেদের শেষ লিগ ম্যাচে করাচি কিংসকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ওঠে বাবর আজমের নেতৃত্বাধীন পেশোয়ার জালমি। তারা টপকে যায় মহম্মদ রিজওয়ানের মুলতান সুলতানসকে। উল্লেখযোগ্য বিষয় হল, টুর্নামেন্টে আরও একটি হাফ-সেঞ্চুরি করে বাবর দলের জয়ে মুখ্য ভূমিকা নেন। যদিও তাঁর স্ট্রাইক-রেট নিয়ে দুশ্চিন্তা যাচ্ছে না সমর্থকদের।

চলতি পাকিস্তান সুপার লিগে দুরন্ত ফর্মে রয়েছেন বাবর আজম। প্রায় প্রতি ম্যাচেই তিনি রান করে চলেছেন। এই নিয়ে শেষ তিনটি ম্যাচে ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকালেন বাবর। এবারের পিএসএলে বাবর ৯ ম্যাচে এই নিয়ে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করলেন। অর্থাৎ, ৬ বার ৫০ রানের গণ্ডি টপকালেন পেশোয়ার দলনায়ক। আরও একটি ম্যাচে ব্যক্তিগত অর্ধশতরানের দোরগোড়ায় আটকে যেতে হয় তাঁকে।

সোমবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশেয়ার জালমি। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলে। টি-২০ ক্রিকেটেএমন ইনিংসকে গড়পড়তা বলা চলে। বাবর ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৫১ রানের ঠুকঠুকে ইনিংস খেলে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Ashwin Breaks World Record: এই কৃতিত্বে অশ্বিনের সামনে বাকি সবাই ফেল, মুরলি-ওয়ার্নের বিশ্বরেকর্ড ভাঙলেন রবিচন্দ্রন

রোভম্যান পাওয়েল ব্যাট হাতে ঝড় তুলে পেশোয়ারকে দেড়শো রানের কাছে পৌঁছে দেন। তিনি ১৮ বলে ৩০ রান করে মাঠ ছাড়েন। এছাড়া সইম আয়ুব ১৯ ও মহম্মদ হ্যারিস ১৩ রান করেন। করাচির হয়ে ১টি করে উইকেট নেন ড্যানিয়েল স্যামস, জাহিদ মাহমুদ, আরাফত মিনহাস ও হাসান আলি।

আরও পড়ুন:- WPL 2024 Orange Cap: এগিয়ে দীপ্তি, উইমেন্স প্রিমিয়র লিগের কমলা টুপির দৌড়ে রয়েছেন কারা?

তুলনায় ছোটখাটো লক্ষ্য তাড়া করতে নেমেও জয় থেকে ২ রান দূরে দাঁড়িয়ে যেতে হয় করাচিকে। পালটা ব্যাট করতে নেমে করাচি কিংস ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল করাচির। তারা ১৪ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ফলে তীরে এসে তরী ডোবে কিংসের।

আরও পড়ুন:- ব্যর্থ হল দীপ্তির রূপকথার লড়াই, ইউপিকে হারিয়ে RCB-কে প্লে-অফের দিকে ঠেলল গুজরাট

টিম সেফার্ত দলের হয়ে সব থেকে বেশি ৪১ রান করেন। ৩০ বলের ইনিংসে তিনি ৮টি চার মারেন। ২৬ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন ইরফান খান। তিনি ৭টি চার মারেন। শোয়েব মালিক ১টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ২২ রানের ধীর ইনিংস খেলে ক্রিজ ছাড়েন। মাত্র ১ রান করেন কায়রন পোলার্ড।

পোশায়ারের নীবন উল হক ২২ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা হন বাবর আজম। এই জয়ের সুবাদে ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগের অভিযান শেষ করে পেশোয়ার। ৯ ম্যাচে ১২ পয়েন্ট রয়েছে মুলতান সুলতানসের খাতায়। করাচি ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর বেবি বাম্প লুকোতেই লন্ডনের রাস্তায় বয়সে ছোট বরের সঙ্গে এমন আচরণ ক্যাটরিনার? ভাষণে ৪২১ বার ‘মন্দির’ কথাটি আর ৭৫৮বার নিজের নাম বলেছেন মোদী, গুনেছে কংগ্রেস ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা…মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.