বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy Final: ব্যর্থ অক্ষয়ের লড়াই, বিদর্ভকে হারিয়ে ৪২তম রঞ্জি খেতাব মুম্বইয়ের

Ranji Trophy Final: ব্যর্থ অক্ষয়ের লড়াই, বিদর্ভকে হারিয়ে ৪২তম রঞ্জি খেতাব মুম্বইয়ের

ট্রফি নিচ্ছেন রাহানে। ছবি- বিসিসিআই।

Mumbai vs Vidarbha Ranji Trophy 2024 Final: রঞ্জি ফাইনালের শেষ ইনিংসে লড়াকু শতরান করেন বিদর্ভ দলনায়ক অক্ষয় ওয়াদকর। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেওয়া মুশির খান ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

ক্যাপ্টেন অক্ষয় ওয়াদকরের ব্যাটে ভর করে বিদর্ভ শেষ ইনিংসে চোয়ালচাপা লড়াই চালায় বটে, তবে মুম্বইয়ের গড়ে তোলা রানের পাহাড় টপকানো সম্ভব হয়নি তাদের পক্ষে। রঞ্জি ফাইনালে বিদর্ভকে বড় ব্যবধানে পরাজিত করে ফের চ্যাম্পিয়ন হয় মুম্বই। এই নিয়ে মোট ৪২ বার রঞ্জি ট্রফির খেতাব ঘরে তোলে তারা।

ওয়াংখেড়েতে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে মুম্বই তাদের প্রথম ইনিংসে ২২৪ রানে অল-আউট হয়। শার্দুল ঠাকুর ৭৫ রানের আগ্রাসী ইনিংস খেলেন। ৪৬ রান করেন পৃথ্বী শ। ৩টি করে উইকেট নেন হর্ষ দুবে ও যশ ঠাকুর।

পালটা ব্যাট করতে নেমে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিদর্ভ। তারা নিজেদের প্রথম ইনিংসে ১০৫ রানে অল-আউট হয়ে যায়। অথর্ব টাইডে ২৩ ও যশ রাঠোর ২৭ রান করেন। ৩টি করে উইকেট নেন ধাওয়াল কুলকার্নি, শামস মুলানি ও তনুষ কোটিয়ান। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ১১৯ রানে এগিয়ে থাকে মুম্বই।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অজিঙ্কা রাহানেরা সংগ্রহ করেন ৪১৮ রান। মুশির খান ১৩৬, শ্রেয়স আইয়ার ৯৫, অজিঙ্কা রাহানে ৭৩ ও শামস মুলানি ৫০ রান করেন। ১১ রানে আউট হন পৃথ্বী শ। হর্ষ দুবে ৫টি ও যশ ঠাকুর ৩টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- দেশ আগে না IPL? 'হার্দিক পান্ডিয়াকে' বিদ্রুপ করা বিতর্কিত সোশ্যাল মিডিয়া পোস্টে লাইক শামির

প্রথম ইনিংসের খামতি মিলিয়ে জয়ের জন্য শেষ ইনিংসে বিদর্ভের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫৩৮ রানের। বিদর্ভ তাদের শেষ ইনিংসে অল-আউট হয় ৩৬৮ রানে। ১৬৯ রানের বড় ব্যবধানে বিদর্ভকে হারিয়ে এবারের রঞ্জি ট্রফির খেতাব জেতে মুম্বই।

আরও পড়ুন:- অশ্বিনের ১ আর ১০০ টেস্টের পারফর্ম্যান্স হুবহু এক, 'কোনও উন্নতি নেই', সোশ্যাল মিডিয়া মজা রবিচন্দ্রনের

শেষ ইনিংসে বিদর্ভের হয়ে লড়াকু শতরান করেন ক্যাপ্টেন অক্ষয় ওয়াদকর। তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯৯ বলে ১০২ রান করে আউট হন। ২২০ বলে ৭৪ রান করেন করুণ নায়ার। মারেন ৩টি চার। হর্ষ দুবে ১২৮ বলে ৬৫ রান করে ক্রিজ ছাড়েন। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগের চূড়ান্ত পয়েন্ট টেবিল, প্লে-অফের সূচি, কমলা ও বেগুনি টুপি

অথর্ব টাইডে ৩২, ধ্রুব শোরে ২৮, আমন মখাড়ে ৩২, যশ রাঠোর ৭, উমেশ যাদব ৬ ও যশ ঠকুর ৬ রান করে সাজঘরে ফেরেন। শেষ ইনিংসে মুম্বইয়ের হয়ে ৪টি উইকেট নেন তনুষ কোটিয়ান। ২টি করে উইকেট দখল করেন তুষার দেশপান্ডে ও মুশির খান। ১টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও ধাওয়াল কুলকার্নি।

১৩৬ রান করার পাশাপাশি ২টি উইকেট নিয়ে ফাইনালের সেরা হন মুশির খান। ৫০২ রান সংগ্রহ করার পাশাপাশি ২৯টি উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তনুষ কোটিয়ান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.