বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগের চূড়ান্ত পয়েন্ট টেবিল, প্লে-অফের সূচি, কমলা ও বেগুনি টুপি

WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগের চূড়ান্ত পয়েন্ট টেবিল, প্লে-অফের সূচি, কমলা ও বেগুনি টুপি

লিগ চ্যাম্পিয়ন হয়ে সরাসরি ফাইনালে দিল্লি। ছবি- ডব্লিউপিএল টুইটার।

Women's Premier League 2024: চলতি উইমেন্স প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান করেছেন কারা? সব থেকে বেশি উইকেট রয়েছে কাদের ঝুলিতে, চোখ রাখুন তালিকায়। জেনে নিন কোন কোন দল প্লে-অফের যোগ্যতা অর্জন করল এবং ছিটকে গেল কারা।

লিগের খেলা শেষ। কোন তিনটি দল চলতি উইমেন্স প্রিমিয়র লিগের প্লে-অফ খেলবে, সেটা শেষ লিগ ম্যাচের আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল। তবে তা সত্ত্বেও দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট জায়ান্টসের শেষ লিগ ম্যাচটি নিতান্ত গুরুত্বহীন ছিল না। কেননা এই ম্যাচের ফলাফলের নিরিখে নির্ধারিত হয় কারা লিগ টেবিলের এক নম্বরে থেকে সরাসরি ফাইনাল খেলবে।

নিয়ম মতো পাঁচ দলের টুর্নামেন্টে লিগ পর্বের শেষে যে দল পয়েন্ট তালিকার এক নম্বরে থাকবে, তারা সরাসরি ফাইনালের টিকিট হাতে পাবে। লিগ টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দু'দল নিজেদের মধ্যে এলিমিনেটরের লড়াইয়ে নামবে। লিগ টোবিলের চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা দলকে বিদায় নিতে হবে। এলিমিনেটরে যে দল জিতবে, তারা সরাসরি ফাইনালে ওঠা দলের সঙ্গে খেতাবি লড়াইয়ে মাঠে নামবে।

উইমেন্স প্রিমিয়র লিগ ২০২৪-এর পয়েন্ট টেবিল:-

ক্রমিং নংদলম্যাচজয় হারপয়েন্ট
দিল্লি ক্যাপিটালস১২
মুম্বই ইন্ডিয়ান্স১০
আরসিবি
ইউপি ওয়ারিয়র্জ
গুজরাট জায়ান্টস

আরও পড়ুন:- BAN vs SL 1st ODI: শতরানে উজ্জ্বল ক্যাপ্টেন শান্ত, অভিজ্ঞ মুশফিককে নিয়ে বাংলাদেশকে জেতালেন নাজমুল

সুতরাং, শেষ লিগ ম্য়াচে গুজরাটকে হারিয়ে লিগ টেবিলের এক নম্বরে থাকে দিল্লি ক্যাপিটালস। সেই সুবাদে তারা সরাসরি ফাইনালের টিকিট হাতে পায়। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দু'দল মুম্বই ও আরসিবি নিজেদের মধ্যে এলিমিনেটর ম্যাচে মাঠে নামবে। লিগ পর্ব থেকেই এবারের মতো বিদায় নিতে হয় ইউপি ও গুজরাটকে।

ডব্লিউপিএল ২০২৪-এর প্লে-অফের সূচি:-

এলিমিনেটর: মুম্বই ইন্ডিান্স বনাম আরসিবি (১৫ মার্চ)।
ফাইনাল: দিল্লি ক্যাপিটালস বনাম এলিমিনেটরে জয়ী দল (১৭ মার্চ)।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জি ফাইনালে করুণ নায়ারের প্রতিরোধ ভেঙে মুম্বইকে ট্রফির দিকে আরও এক পা এগিয়ে রাখলেন মুশির

ডব্লিউপিএল ২০২৪-এ সব থেকে বেশি রান (কমলা টুপি) করেছেন কারা:-

১. মেগ ল্যানিং (দিল্লি ক্যাপিটালস)- ৩০৮ রান।
২. দীপ্তি শর্মা (ইউপি ওয়ারিয়র্জ)- ২৯৫ রান।
৩. বেথ মুনি (গুজরাট জায়ান্টস)- ২৮৫ রান।
৪. শেফালি বর্মা (দিল্লি ক্যাপিটালস)- ২৬৫ রান।
৫. স্মৃতি মন্ধনা (আরসিবি)- ২৫৯ রান।
৬. এলিস পেরি (আরসিবি)- ২৪৬ রান।

আরও পড়ুন:- IPL 2024: আইপিএল থেকে সরে দাঁড়ালেন আরও এক ব্রিটিশ তারকা, মহা সমস্যায় সৌরভের দিল্লি ক্যাপিটালস

ডব্লিউপিএল ২০২৪-এ সব থেকে বেশি উইকেট (বেগুনি টুপি) নিয়েছেন কারা:-

১. মারিজান কাপ (দিল্লি ক্যাপিটালস)- ১১টি উইকেট।
২. জেস জোনাসেন (দিল্লি ক্যাপিটালস)- ১১টি উইকেট।
৩. সোফি একলেস্টোন (ইউপি ওয়ারিয়র্জ)- ১১টি উইকেট।
৪. রাধা যাদব (দিল্লি ক্যাপিটালস)- ১০টি উইকেট।
৫. তনুজা কানওয়ার (গুজরাট জায়ান্টস)- ১০টি উইকেট।
৬. দীপ্তি শর্মা (ইউপি ওয়ারিয়র্জ)- ১০টি উইকেট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘‌আপনি দিল্লির বাংলো ছাড়বেন না’‌, কংগ্রেস হাইকমান্ডের নির্দেশ এল অধীরের দুয়ারে দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল Czechia Women বনাম Croatia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাগদায় BJPর প্রার্থী হচ্ছেন শান্তনু ঠাকুরের স্ত্রী, শুনেই বিদ্রোহ ঘোষণা কর্মীদের নেপালের হারে স্বস্তি পেল বাংলাদেশ, রোহিতরা ২ রান তুললেই রাতের ঘুম উড়ত শাকিবদের চোখে যেন কত প্রেম!‘ফুলকি’র বছর পূর্তির সেলিব্রেশনে নায়িকাকে কেক খাওয়ালেন 'রোহিত' বাড়িতে গোপালের মূর্তি আনার শুভ দিন কোনটি? সমৃদ্ধি পেতে শাস্ত্রমত একনজরে মালদা বসিরহাটের পর শুটআউট বেলঘরিয়ায়, ব্যবসায়ীকে লক্ষ্য করে চলল মুহূর্মুহ গুলি পর্ণা-সৃজনের জীবনে ঝড় তুলতে হাজির রাজা! নিম ফুলের মধুর গল্পে ফের বড় চমক! ‘ওঁর এনার্জি লেভেল মারাত্মক…’ কিং খানের প্রশংসায় পঞ্চমুখ বিজয় সেতুপতি

T20 WC 2024

দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.