বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ঘরে বসে থেকে অন্যদের খেলতে দেখাটা খুব কষ্টের- করুণ নায়ার

Ranji Trophy 2024: ঘরে বসে থেকে অন্যদের খেলতে দেখাটা খুব কষ্টের- করুণ নায়ার

রঞ্জি ফাইনালে হাফ-সেঞ্চুরির পরে করুণ নায়ার। ছবি- পিটিআই।

Ranji Trophy 2024: মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন করুণ নায়ার।

শুভব্রত মুখার্জি:- একটা সময়ে ভারতীয় ক্রিকেটের আকাশে তাঁর উত্থানটা হয়েছিল অনেকটা ধ্রুবতারার মতন। তিনি করুণ নায়ার। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরম্যান্স করে তিনি জায়গা করে নিয়েছিলেন ভারতীয় সিনিয়র দলে। সেখানেই ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে তাঁর ব্যাট হাতে অনবদ্য পারফরম্যান্স নজর কেড়েছিল বিশেষজ্ঞদের। খেলেছিলেন ত্রিশতরানের একটি ইনিংস।

অবশ্য সেই ইনিংস খেলার পরে তিনি শিরোনামে উঠে এলেও এরপর জাতীয় দলের হয়ে তেমন বলার মতন পারফরম্যান্স তিনি করে উঠতে পারেননি। ফলে একটা সময়ে তাঁকে বাদ পড়তে হয় জাতীয় দল থেকে। এরপর আর কোনও দিন তিনি জাতীয় দলে ফিরে আসার সুযোগ পাননি।

পাশাপাশি ২০২২-২৩ মরশুমে তাঁর রাজ্য কর্ণাটকও তাঁকে ছেঁটে ফেলেছিল। ফলে রাজ্য দল থেকে বাদ পড়ে সমস্যায় পড়তে হয় তাঁকে। যদিও তিনি চলতি ঘরোয়া মরশুমে বিদর্ভের হয়ে ফের ২২ গজে ফিরে এসেছেন। আর এই সবকিছু নিয়ে বলতে গিয়েই তিনি জানিয়েছেন, ঘরে বসে অন্যদেরকে খেলতে দেখাটা ছিল আরো বেশি কষ্টের‌।

আরও পড়ুন:- IPL 2024: আইপিএল থেকে ছিটকে গেলেন এনগিদি, দিল্লি দলে নিল ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া অজি ব্যাটারকে

প্রসঙ্গত সবে শেষ হয়েছে রঞ্জি ট্রফির এই মরশুমের ফাইনাল। ফাইনালে মুখোমুখি হয়েছিল মুম্বই এবং বিদর্ভ। এই ফাইনালেই বিদর্ভের হয়ে খেলেছেন করুণ নায়ার। যদিও বিদর্ভকে বড় ব্যবধানে হারিয়ে দিয়ে আট বছর বাদে রঞ্জি ট্রফির শিরোপা জিতেছে মুম্বই। ফাইনালে বিদর্ভের হয়ে প্রথম ইনিংসে ব্যাট হাতে সাফল্য পাননি করুণ।তবে দ্বিতীয় ইনিংসে একটি ঝকঝকে ৭৪ রানের ইনিংস খেলেছেন। আর এরপরেই তিনি জানিয়েছেন ঘরে বসে অন্যদের খেলতে দেখতে তাঁর কতটা কষ্ট হত।

আরও পড়ুন:- IPL-এর আগে ইন্ধন পেল ‘ধোনি বনাম গম্ভীর’ বিতর্ক, টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সমর্থন করলেন KKR মেন্টরকে

করুণ নায়ার জানিয়েছেন, ‘এই মরশুমে আমি ভালো ব্যাটিং করেছি। ব্যাট হাতে আমার পারফরম্যান্স আমার কাছে স্বস্তিদায়ক। কঠিন সময়ে দলের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস আমি খেলতে পেরেছি, যা আমাকে স্বস্তি দেবে। আমি কাউন্টি চ্যাম্পিয়নশিপে বেশ কয়েকটা ম্যাচ খেলেছি। সেখানেও আমি ব্যাট হাতে ছন্দে ছিলাম। রান পেয়েছি। আর এই রান পাওয়ার পরেই ধীরে ধীরে আমার আত্মবিশ্বাস ফিরে এসেছে।’

আরও পড়ুন:- PSL 2024 Qualifier: নিজের জন্য খেলতে গিয়ে দলকে ডোবালেন বাবর আজম, টানা চারবার পাকিস্তান সুুপার লিগের ফাইনালে রিজওয়ানরা

নায়ার আরও বলেন, 'ওভালে আমি ১৫০ রানের একটি ইনিংস খেলি। যেখানে কিন্তু পরিবেশ পরিস্থিতি বেশ কঠিন ছিল। এরপর যে আত্মবিশ্বাস আমি পাই তা ধরে রেখেই আমি সামনের দিকে এগিয়ে যাই। আমার মনে হয়েছিল আমি যদি ওখানে (ইংল্যান্ডে) স্কোর করতে পারি, তাহলে পৃথিবীর যে কোনও প্রান্তে রান করতে পারব। প্রায় একটা বছর আমি খেলিনি। আমার জন্য বিষয়টা খুব কঠিন ছিল। এই বিষয়টি নিয়ে আমি কী বলব আমি জানি না। ঘরে বসে অন্যদেরকে ক্রিকেট খেলতে দেখাটা আমার কাছে খুব কষ্টের ছিল। আমি এখনও একশো শতাংশ মনে করি আমি জাতীয় সিনিয়র দলে কামব্যাক করতে পারি। ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স করা এবং ধারাবাহিকভাবে করা আমার লক্ষ্য।' উল্লেখ্য ৩২ বছর বয়সী তারকা ব্যাটার ভারতের হয়ে ছটি টেস্ট খেলেছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 1 ওভার শেষে South Africa-র স্কোর 9/1 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.