বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024 Qualifier: নিজের জন্য খেলতে গিয়ে দলকে ডোবালেন বাবর আজম, টানা চারবার পাকিস্তান সুুপার লিগের ফাইনালে রিজওয়ানরা

PSL 2024 Qualifier: নিজের জন্য খেলতে গিয়ে দলকে ডোবালেন বাবর আজম, টানা চারবার পাকিস্তান সুুপার লিগের ফাইনালে রিজওয়ানরা

ঠুকঠুকে ইনিংস খেলে বোল্ড বাবর আজম। ছবি- এএফফি।

Peshawar Zalmi vs Multan Sultans Pakistan Super League 2024 Qualifier: মুলতান সুলতানসের বিরুদ্ধে পাকিস্তান সুপার লিগের কোয়ালিফায়ারে ঠুকঠুকে ইনিংস খেলে সাজঘরে ফেরেন বাবর আজম।

চলতি পাকিস্তান সুপার লিগে দুরন্ত ফর্মে রয়েছেন বাবর আজম। প্রায় প্রতি ম্যাচেই রান করে চলেছেন তিনি। তবে বারবার প্রশ্ন উঠেছে তাঁর স্ট্রাইক-রেট নিয়ে। ১০ ম্যাচে ইতিমধ্যেই ৫০০ রানের গণ্ডি ছাড়িয়ে গিয়েছেন বাবর। সেঞ্চুরি করেছেন একটি এবং ৫টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। তবে সমালোচকদের একাংশের দাবি, ব্যক্তিগত পারফর্ম্যান্সকেই নাকি গুরুত্ব দিচ্ছেন বাবর।

পাকিস্তান সুপার লিগের কোয়ালিফায়ারেও সেই একই প্রশ্নের মুখে পড়তে হল বাবরকে। ক্যাপ্টেন নিজে বড় রান পেলেন। তবে ম্যাচ হেরে বসল দল। আসলে বাবর নিজের জন্য খেলতে গিয়ে কোয়ালিফায়ারে পেশোয়ার জালমিকে ডোবালেন বলে আওয়াজ উঠছে পাক ক্রিকেটমহলে।

বৃহস্পতিবার করাচিতে চলতি পিএসএলের কোয়ালিফায়ার ম্যাচে সম্মুখসমরে নামে মহম্মদ রিজওয়ানের মুলতান সুলতানস ও বাবর আজমের নেতৃত্বাধীন পেশোয়ার জালমি। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশোয়ার। যদিও তারা ভয়ডরহীন ক্রিকেট খলেতে পারেনি মোটেও। পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে দেড়শো রানের গণ্ডিও টপকাতে ব্যর্থ হয়। তারা ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে।

আরও পড়ুন:- Legends Cricket Trophy: দু'শোর বেশি স্ট্রাইক-রেটে ধ্বংসাত্মক ৭৯ রায়নার, তবু দিল্লিকে হারতে হল উথাপ্পাদের কাছে

এক্ষেত্রে বাবরের ঠুকঠুকে ব্যাটিংয়ের জন্যই যে বড় রানের ইনিংস গড়া সম্ভব হয়নি পেশোয়ারের, সেই বিষয়ে একমত অনেকেই। কেননা বাবর ওপেন করতে নেমে ৪৬ রান সংগ্রহ করতেই ৪২টি বল খরচ করেন। সাম্প্রতিক সময়ে টেস্টেও এর থেকে দ্রুত রান তুলতে দেখা যায় অনেক ব্যাটারকে। বাবর সতর্ক ইনিংসে এদিন ৫টি চার মারেন।

এছাড়া মহম্মদ হ্যারিস ২২, টম কোহলির-ক্যাডমোর ২৪, রোভম্যান পাওয়েল ১২, পল ওয়াল্টার ১৪ ও লিউড উড ১৪ রানের যোগদান রাখেন। মুলতানের ক্রিস জর্ডন ও উসামা মীর ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, মহম্মদ আলি ও আব্বাস আফ্রিদি।

আরও পড়ুন:- Ranji Trophy Champion Mumbai: রঞ্জি ফাইনালে মুম্বইকে আহ্লাদে আটখানা করলেন যে ৮ জন

পালটা ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ১৮.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৭ রান সংগ্রহ করে নেয়। অর্থাৎ, ৯ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের টিকিট পকেটে পোরে মুলতান। এই নিয়ে টানা চারবার পাকিস্তান সুপার লিগের ফাইনালে উঠল মুলতান।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি ছক্কা মারেন রিয়ান পরাগ, সর্বাধিক রান কার? সর্বোচ্চ উইকেটশিকারীই বা কে?

ওপেন করতে নেমে মুলতানের ইয়াসির খান দাপুট হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন। ২৮ বলে ৩৬ রান করেন উসমান খান। তিনি ৩টি চার মারেন। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮ বলে ২২ রান করে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ। ১টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ১৫ রানের ধীর ইনিংস খেলে সাজঘরে ফেরেন রিজওয়ান। ম্যাচের সেরা হন উসামা মীর।

হারলেও এখনই টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হচ্ছে না বাবরদের। বরং তারা দ্বিতীয় এলিমিনেটরে মাঠে নামবে প্রথম এলিমিনেটরের জয়ী দলের বিরুদ্ধে। প্রথম এলিমিনেটরে একে অপরের বিরুদ্ধে লড়াই চালাবে ইসলামাবাদ ও কোয়েট্টা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.