বাংলা নিউজ > ক্রিকেট > Jadeja's Unbelievable Catch: কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার, লোকেশকে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার- ভিডিয়ো

Jadeja's Unbelievable Catch: কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার, লোকেশকে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার- ভিডিয়ো

লখনউয়ে দুরন্ত ক্যাচ জাদেজার। ছবি- টুইটার।

LSG vs CSK, IPL 2024: শুক্রবার একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের ক্যাপ্টেন লোকেশ রাহুলকে ফেরাতে দুর্দান্ত ক্যাচ ধরেন রবীন্দ্র জাদেজা।

শুক্রবার আইপিএল ২০২৪-এর অ্যাওয়ে ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে কার্যত একতরফাভাবে হারতে হয় চেন্নাই সুপার কিংসকে। তবে ম্যাচ থেকে সিএসকের প্রাপ্তির ভাঁড়ায় একেবারে খালি ছিল না। বরং একাধিক ইতিবাচক দিক সঙ্গে নিয়েই মাঠ ছাড়ে সুপার কিংস।

রবীন্দ্র জাদেজার হাফ-সেঞ্চুরি ও মহেন্দ্র সিং ধোনির ক্যামিও ছাড়াও চেন্নাই শিবিরকে আপ্লুত করতে পারে রবীন্দ্র জাদেজার ফিল্ডিং। বিশেষ করে মাথিসা পথিরানার বলে লোকেশ রাহুলের যে ক্যাচটি ধরেন স্যার জাদেজা, তাকে এককথায় অসাধারণ বলতেই হয়।

আন্তর্জাতিক ক্রিকেটমহলে জাদেজা কমপ্লিট অল-রাউন্ডার হিসেবে বিবেচিত হন ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি তাঁর ফিল্ডিং দক্ষতার জন্যই। কেন তাঁকে ভারতের অন্যতম সেরা ফিল্ডার হিসেবে বিবেচনা করা হয়, তার প্রমাণ মিলল আরও একবার। শুক্রবার একানা স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৭.১ ওভারে পথিরানার অফ-স্টাম্পের বাইরের বলে জোরালো কাট-শট খেলেন লোকেশ রাহুল। বল হাওয়া ভেসে যায়।

ব্যাকওয়ার্ড পয়েন্ট অঞ্চলে ফিল্ডিং করছিলেন রবীন্দ্র জাদেজা। বিদ্যুৎ গতিতে ধেয়ে আসা বল ধরতে নিজের বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়েন তিনি। শূন্য ওড়া অবস্থাতেই এক হাতে লুফে নেন বল। ফলে শেষ হয় লোকেশ রাহুলের দুর্দান্ত ইনিংস। ব্যক্তিগত ৮২ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরতে হয় লখনউ দলনায়ককে। ৫৩ বলের অনবদ্য ইনিংসে লোকেশ ৯টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- LSG vs CSK, IPL 2024: জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

যদিও জাদেজার এমন অবিশ্বাস্য ফিল্ডিংও ম্যাচের ভাগ্য বদলাতে পারেনি। কেননা লোকেশ রাহুল ততক্ষণে দেওয়াল লিখন স্পষ্ট করে দিয়েছেন। রাহুল যখন মাঠ ছাড়েন, জিততে লখনউ সুপার জায়ান্টসের প্রয়োজন ছিল মোটে ১৬ রান। হাতে ছিল ৮টি উইকেট এবং বাকি ছিল ১৭টি বল। শেষমেশ নতুন করে কোনও উইকেট না হারিয়েই ৬ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সুপার জায়ান্টস।

আরও পড়ুন:- IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি

শুক্রবার নিজেদের ডেরায় চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে লখনউ সুপার জায়ান্টস। শুরুতে ব্যাট করে চেন্নাই ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে। রবীন্দ্র জাদেজা ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯ বলে ২৮ রান করে নট-আউট থাকেন মহেন্দ্র সিং ধোনি। ৩ ওভারে ১৬ রান খরচ করে ২টি উইকেট নেন লখনউয়ের ক্রুণাল পান্ডিয়া।

আরও পড়ুন:- MS Dhoni Creates History: আইপিএলে ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির

পালটা ব্যাট করতে নেমে লখনউ ১৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৮০ রান তুলে ম্যাচ জিতে যায়। লোকেশের হাফ-সেঞ্চুরি ছাড়া ৪৩ বলে ৫৪ রান করেন কুইন্টন ডি'কক। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নিজের মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগ, বিষ্ণুপুরে গ্রেফতার BJP নেতা অধীর লড়াকু নেতা, অন্য সুরে খাড়গে, তৃণমূলের এজেন্টরা করছে, নরম বঙ্গ কংগ্রেস আগামিকাল কেমন কাটবে আপনার? মঙ্গলবারে মঙ্গল হবে কি? জানুন ২১ মে’র রাশিফল কট্টরপন্থী নেতা,জানুন ইরানের প্রেসিডেন্টের অজানা কথা, চপার দুর্ঘটনা কাড়ল প্রাণ! Ireland বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় সাজে ভরপুর ৯০ দশকের ছোঁয়া, সোনালি পোশাকে Cannes- এর মঞ্চ উজ্জ্বল করলেন শোভিতা আমলকিতেই কমবে ওজন, লম্বা হবে চুল! দূর হবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দাঙ্গার হোতা, কার্তিক মহারাজকে তোপ মমতার, 'মন্দির-মসজিদ ভাঙলে ছাড়া উচিত?' ভোটকেন্দ্রে পৌঁছে বৃদ্ধার জন্য যা করলেন সলমন, দেখলে মুগ্ধ হবেন আপনিও! রইল ভিডিয়ো

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.