বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: রোহিত শর্মার বড় স্বপ্ন! ক্রিস গেইলের এই রেকর্ড ভাঙতে চান হিটম্যান

ভিডিয়ো: রোহিত শর্মার বড় স্বপ্ন! ক্রিস গেইলের এই রেকর্ড ভাঙতে চান হিটম্যান

ক্রিস গেইলের রেকর্ড ভাঙতে চান হিটম্যান রোহিত শর্মা (ছবি-এএফপি)

এই প্রশ্ন শুনে রোহিত প্রথমে হেসেছিলেন এবং তারপর বলেছিলেন যে এটি ঘটলে এটি একটি অনন্য রেকর্ড হবে। তিনি বলেছিলেন যে তিনি তাঁর জীবনে কখনও ভাবেননি যে তিনি গেইলের রেকর্ড ভাঙতে পারবেন। এই কথা বলার সঙ্গে সঙ্গে রোহিত তার বাইসেপের দিকে তাকিয়ে হাসতে থাকেন।

বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়কের ক্লাস, টাইমিং বিশ্ব বিখ্যাত। রোহিত শর্মার ব্যাটিংয়ের প্রশংসা বিশেষজ্ঞ থেকে কিংবদন্তি তারকা সকলেই করে থাকেন। নিজের ব্যাটিং দিয়ে অনেক রেকর্ড ভেঙেছেন এবং গড়েছেন রোহিত শর্মা। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। যদিও রোহিত বলেছেন যে তিনি রেকর্ডগুলিতে মনোযোগ দেন না, তবে তাঁর ইচ্ছা একটি অনন্য রেকর্ড ভাঙার, যা বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের ঝোড়ো ব্যাটসম্যান ক্রিস গেইলের নামে রয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটি গেইলের নামে রয়েছে। ৪৮৩টি আন্তর্জাতিক ম্যাচে গেইলের মোট ৫৫৩টি ছক্কা মেরেছেন। তার থেকে পিছিয়ে নেই রোহিত শর্মা। ৪৪৬টি আন্তর্জাতিক ম্যাচে রোহিতের রয়েছে ৫৩৯টি ছক্কা। বর্তমানে গেইলের থেকে মাত্র ১৪টি ছক্কা পিছিয়ে রয়েছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে গেইলকে পিছনে ফেলেছেন রোহিত। এখানে ছক্কা মারার ক্ষেত্রে রোহিত এক নম্বরে রয়েছেন। ১৪৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে রোহিত মেরেছেন ১৮২টি ছক্কা। এ ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। তাঁর নামে রয়েছে ১৭৩টি ছক্কা। এই তালিকায় গেইল একটু পিছনে রয়েছেন, কারণ তিনি ১০৩টি ম্যাচে ১২৫টি ছক্কা মেরেছেন।

রোহিত শর্মা সম্প্রতি সিনিয়র সাংবাদিক বিমল কুমারকে একটি সাক্ষাৎকার দিয়েছেন যেখানে তাঁকে এই প্রশ্ন করা হয়েছিল। তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি কি ক্রিস গেইলের ছক্কার রেকর্ড ভাঙতে চান? এই প্রশ্ন শুনে রোহিত প্রথমে হেসেছিলেন এবং তারপর বলেছিলেন যে এটি ঘটলে এটি একটি অনন্য রেকর্ড হবে। তিনি বলেছিলেন যে তিনি তাঁর জীবনে কখনও ভাবেননি যে তিনি গেইলের রেকর্ড ভাঙতে পারবেন। এই কথা বলার সঙ্গে সঙ্গে রোহিত তার বাইসেপের দিকে তাকিয়ে হাসতে থাকেন।

এর পরে, রোহিতকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি একজন ব্যাটসম্যান যিনি ক্লাস এবং টাইমিংয়ের দিকে মনোনিবেশ করেন এবং পাওয়ার হিটার টাইপ নন, তাহলে তিনি হিটম্যানের নাম পেলেন কী করে? এই বিষয়ে রোহিত প্রথমে বলেছিলেন যে এই বিষয়ে মানুষকে জিজ্ঞাসা করা উচিত। কিন্তু যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি এই বিষয়ে কী ভাবেন, তখন ভারতীয় অধিনায়ক বলেছিলেন যে তিনি পেশীবহুল খেলোয়াড় নন তবে বলকে জোরে মারতে পছন্দ করেন তিনি। রোহিত শর্মা বলেন, ছোটবেলা থেকেই তাঁকে শেখানো হয়েছে টাইমিং করে বল মারতে হবে এবং এরিয়াল বল যেন সে বেশি না খেলে। সে কারণেই তিনি প্রথমে নীচে দিয়ে বল মারতেন। রোহিত শর্মা বলেন, এগুলোই ক্রিকেটের মৌলিক বিষয় যার ওপর তিনি লেগে থাকেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের ঝাড়খন্ড থেকে ‘থ্রেট কল’, তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব মুখ্যমন্ত্রীর পাড়ায় সিপিএমের প্রচারে পুলিশের বাধা, কমিশনকে তোপ মীনাক্ষীর

Latest IPL News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.