বাংলা নিউজ > ক্রিকেট > CSK Beat MI: ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

CSK Beat MI: ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

ব্যর্থ হল রোহিত শর্মার শতরান। ছবি- এএফপি।

Mumbal Indians vs Chennai Super Kings, IPL 2024: অধিনায়কোচিত দৃঢ়তায় ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন চেন্নাইয়ের রুতুরাজ গায়কোয়াড়, দলের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মহেন্দ্র সিং ধোনি।

হারের হ্যাটট্রিক দিয়ে আইপিএল ২০২৪ অভিযান শুরু করা মুম্বই ইন্ডিয়ান্স পরপর ২টি ম্যাচে জয় তুলে সাময়িক স্বস্তি দেয় সমর্থকদের। তবে জোড়া জয়ের পরে ফের হারের মুখ দেখতে হল হার্দিক পান্ডিয়াদের। এবার রোহিত শর্মার দুর্দান্ত শতরান সত্ত্বেও ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের কাছে মাথা নত করে মুম্বই ইন্ডিয়ান্স।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে চেন্নাই সুপার কিংসকে শুরুতে ব্যাট করতে পাঠায় মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দলের হয়ে সব থেকে বেশি ৬৯ রান করেন ক্যাপ্টেন রুতুরাজ গায়কোয়াড়। ৪০ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৫টি চার ও ৫টি ছক্কা মারেন।

৩৮ বলে ৬৬ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে অপরাজিত থাকেন শিবম দুবে। তিনি ১০টি চার ও ২টি ছক্কা মারেন। শেষ বেলায় ব্যাট হাতে ঝড় তোলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি ৩টি ছক্কার সাহায্যে মাত্র ৪ বলে ২০ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থাকেন।

এছাড়া ওপেন করতে নেমে ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৫ রান করে আউট হন অজিঙ্কা রাহানে। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২১ রান করে মাঠ ছাড়েন অপর ওপেনার রাচিন রবীন্দ্র। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ১৪ বলে ১৭ রানের যোগদান রাখেন ডারিল মিচেল। তিনি ১টি চার মারেন।

আরও পড়ুন:- MS Dhoni's Milestone: রায়নার পরে CSK-র দ্বিতীয় ব্যাটার হিসেবে ৫০০০-এর শিখরে ধোনি

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৩ ওভারে ৪৩ রান খরচ করে ২টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ৪ ওভারে ৩৫ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন জেরাল্ড কোয়েটজি। ১ ওভারে ৯ রান খরচ করে ১টি উইকেট নেন শ্রেয়স গোপাল। উইকেট না পেলেও ৩ ওভারে মাত্র ১৯ রান খরচ করেন মহম্মদ নবি। বুমরাহ ৪ ওভারে ২৭ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স পালটা লড়াই শুরু করে এক্কেবারে যথাযথভাবে। তারা ওপেনিং জুটিতে ৭০ রান তুলে ফেলে। শেষে ১৫ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন ইশান কিশান। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। অপর ওপেনার রোহিত শর্মা ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬১ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। শেষমেশ ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন হিটম্যান।

আরও পড়ুন:- MS Dhoni's 3 Sixes: মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো

যদিও মুম্বই শেষমেশ ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮৬ রানে আটকে যায়। ২০ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে চেন্নাই সুপার কিংস। উল্লেখ্য, ধোনি চেন্নাইয়ের হয়ে ৩টি ছক্কার সাহায্যে ৪ বলে ২০ রান করেন। ম্যাচে তফাৎ গড়ে দেয় সেই ২০ রানই। অর্থাৎ, এটা বলা মোটেও ভুল হবে না যে, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতায় চেন্নাইকে।

আরও পড়ুন:- Rohit Sharma's Oops Moment: ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো

রোহিত শর্মাই একমাত্র ক্রিকেটার, যিনি শতরান করে অপরাজিত থাকা সত্ত্বেও তাঁর দল ম্যাচ হারে। সেদিক থেকে হিটম্যান ট্র্যাজিক হিরো হয়ে থেকে যান বলা চলে। সূর্যকুমার যাদব এদিন খাতা খুলতে পারেননি। ৫টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ৩১ রান করেন তিলক বর্মা। ৬ বলে ২ রান করে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া। ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৩ রান করেন টিম ডেভিড। ২ বলে ১ রান করেন রোমারিও শেফার্ড। ৭ বলে ৪ রান করে অপরাজিত থাকেন মহম্মদ নবি।

চেন্নাইয়ের মাথিসা পথিরানা ৪ ওভারে ২৮ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও মুস্তাফিজুর রহমান। ম্যাচের সেরা হন মাথিসা পথিরানা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.