বাংলা নিউজ > ক্রিকেট > Mike Procter: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন প্রোটিয়া তারকা, রয়েছেন ICU-তে

Mike Procter: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন প্রোটিয়া তারকা, রয়েছেন ICU-তে

মাইক প্রক্টর। ছবি-এক্স

রুটিন চেকআপ করার সময় আচমকা অসুস্থ প্রাক্তন প্রোটিয়া তারকা। বর্তমানে তিনি আইসিইউতে ভরতি রয়েছেন। উদ্বিগ্ন গোটা পরিবার।

দীর্ঘদিন ধরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের একটি জনপ্রিয় নাম ছিলেন মাইক প্রক্টর। ব্যাট হাতে হোক কি বল হাতে, দুটোতেই তিনি নিজের দলকে জিতিয়েছেন একাধিক ম্যাচ। একটা সময় ছিল যখন বিশ্বের তাবড় তাবড় বোলাররা তাঁকে বল করতে ভয় পেতো। এতটাই দাপুটে ও মারকুটে ছিলেন তিনি। এছাড়া তাঁর হাতে বল দেওয়া হলেই মনে করা হতো এবার পড়তে চলেছে বিপক্ষ দলের উইকেট। সব মিলিয়ে, তিনি ছিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের একটি বড় স্তম্ভ এবং বহু ক্রিকেটারের অনুপ্রেরণাও।

তবে এবার ৭৭ বছর বয়সী জনপ্রিয় প্রোটিয়া তারকা আচমকা অসুস্থ হয়ে পড়লেন। এই মুহূর্তে মাইক প্রক্টরের অবস্থা অত্যন্ত শোচনীয় এবং রাখা হয়েছে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)। এমনটাই জানা গেছে মাইকের পরিবার সূত্রে। সংবাদমাধ্যম এএফপির সঙ্গে এক সাক্ষাৎকারে সেই সূত্র দাবি করেছেন যে মাইকের অবস্থা একেবারেই ভালো নয়। নিউজ ২৪-এর এক প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে যে প্রোটিয়া তারকার দুই কন্যা ও স্ত্রী মারিয়ানা জানিয়েছেন তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ডারবানের উমলাঙ্গা হাসপাতালে।

সেই রিপোর্ট অনুযায়ী মাইক প্রক্টরের পরিবারের সদস্যরা বলেছেন, 'গত সপ্তাহে রুটিন চেকআপ চলাকালীন মাইকের মধ্যে সমস্যা দেখা দেয়। আইসিইউতে থাকাকালীন, ওর একটা হৃদযন্ত্রে সমস্যা হয়। এই মুহূর্তে ও ওখানেই রয়েছে সুস্থ হয়ে ওঠার জন্য। আমরা সকলেই খুশি হব যদি এই মুহূর্তে আপনারা সবাই ওর পাশে থাকেন প্রার্থনার মাধ্যমে।' এই ঘটনা চারিদিকে ছড়িয়ে পড়তেই ক্রিকেটপ্রেমীরা তাঁর দ্রুত সুস্থতা কামনা করতে শুরু করেছে। সকলেরই বক্তব্য যেন তাড়াতাড়ি সেরে উঠে মাইক ফের সকলের মধ্যে ফিরে আসেন।

উল্লেখ্য, প্রাক্তন প্রোটিয়া তারকা মাইক প্রক্টরের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল ১৯৬৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। যদিও তিনি ক্লাব ক্রিকেট খেলতেন তার আগে। ২৩ বছরের ক্রিকেট জীবনে তিনি যুক্ত ছিলেন গ্লস্টেরশায়ার, রোডেশিয়া ও ওয়েস্টার্ন প্রভিন্সের মত একাধিক জনপ্রিয় দলের সঙ্গে। একাধিক শতরান ও অর্ধশতারান রয়েছে তার ঝুলিতে। ক্রিকেট থেকে অবসরের পর তাকে ম্যাচ রেফারি হিসেবে নির্বাচিত করা হয়েছিল আইসিসির তরফ থেকে। এমনকি তিনি একটি বইও লিখেছিলেন, যার নাম 'সাউথ আফ্রিকা: দ্য ইয়ার্স ওফ আইসোলেশন এন্ড রিটার্ন টু ইন্টারন্যাশনাল ক্রিকেট।'

ক্রিকেট খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.