বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND Test: ‘সবচেয়ে নিঃস্বার্থ নেতা’- রোহিতের প্রশংসায় ডুল, হিটম্যানের থেকে চাইলেন এই উপহার

SA vs IND Test: ‘সবচেয়ে নিঃস্বার্থ নেতা’- রোহিতের প্রশংসায় ডুল, হিটম্যানের থেকে চাইলেন এই উপহার

রোহিত শর্মা (ছবি:AP)

Rohit Sharma most Selfless Captain: সাইমন ডুল বলেছেন যে মুম্বই তারকা ‘সবচেয়ে নিঃস্বার্থ ভারতীয় ক্রিকেটার’। ডুলের মতে, রোহিত গত কয়েক বছরে সেটা করে দেখিয়েছেন। কয়েক বছর ধরে ডুল সেটি লক্ষ্য করেছেন। তিনি বলেছেন যে রোহিতের দক্ষিণ আফ্রিকায় সাফল্য অর্জনের সমস্ত উপায় এবং ক্ষমতা রয়েছে।

Simon Doull on Rohit Sharma: রোহিত শর্মা নিউজিল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার সাইমন ডুল সাম্প্রতিক সময়ে রোহিত শর্মার ব্যাটিং এবং অধিনায়কত্বের পদ্ধতির প্রশংসা করেছেন। তিনি বলেছেন যে মুম্বই তারকা ‘সবচেয়ে নিঃস্বার্থ ভারতীয় ক্রিকেটার’। ডুলের মতে, রোহিত গত কয়েক বছরে সেটা করে দেখিয়েছেন। কয়েক বছর ধরে ডুল সেটি লক্ষ্য করেছেন। 

সাইমন ডুল বলেছেন যে ব্যাটসম্যান এবং অধিনায়ক হিসাবে দক্ষিণ আফ্রিকায় সাফল্য অর্জনের সমস্ত উপায় এবং ক্ষমতা রোহিতের রয়েছে। রোহিত শর্মা বিশ্বকাপ ২০২৩ ফাইনালে পরাজয়ের পর থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন এবং এখন ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে ফিরবেন। এই ম্যাচে ফের ভারতীয় দলের অধিনায়কত্ব গ্রহণ করবেন রোহিত শর্মা। রোহিত এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় চারটি টেস্ট ম্যাচ খেলেছেন এবং কোনও হাফ সেঞ্চুরি ছাড়াই মাত্র ১২৩ রান করেছেন, কিন্তু তিনি এখানে প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব করবেন।

ভারতীয় দলের লক্ষ্য দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ জয় করা এবং রোহিত শর্মার সাম্প্রতিক ফর্ম সফরকারী দলকে অনেক সাহায্য করতে পারে বলে মনে করা হচ্ছে। এই সিরিজের মাধ্যমে, টিম ইন্ডিয়া একটি জয় দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ ​​চক্র শুরু করতে চাইবে।

ওপেনার হিসেবে রোহিত শর্মা দুর্দান্ত ফর্মে রয়েছেন। ২০১৯ সালে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে পুনরাবির্ভূত হওয়ার পর থেকে রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকায় কোনো টেস্ট ম্যাচ খেলেননি। ইংল্যান্ড ও ভারত সহ সাম্প্রতিক সময়ের সেরা বোলিং আক্রমণগুলির বিরুদ্ধে কঠিন পরিস্থিতিতে সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক। একজন ওপেনার হিসেবে, রোহিত শর্মা ২৫টি টেস্টে ৫০-এর বেশি গড়ে ২০৯২ রান করেছেন।

নিউজিল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার সাইমন ডুল বলেছেন রোহিত শর্মা সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড়। ডুলের বলেছেন তিনি দক্ষিণ আফ্রিকাতেও আক্রমণাত্মক হিটম্য়ান এবং নিঃস্বার্থ রোহিত শর্মাকে দেখতে চান। যা সকলে বিশ্বকাপে দেখতে পেয়েছিলেন। বৃহস্পতিবার পার্লে ভারত ওডিআই সিরিজ ২-১ ব্যবধানে জেতার পরে স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে ডুল বলেন, ‘এটি তাদের খেলাকে কিছুটা টেম্পারিং করা হবে। গত ১০-১৮ মাসে আমি রোহিত শর্মা সম্পর্কে একটি জিনিস লক্ষ্য করেছি যে তিনি সম্ভবত সবচেয়ে নিঃস্বার্থ ভারতীয় ক্রিকেটার, যেটা আমি দীর্ঘ সময়ে ধরে দেখেছি। তিনি তাঁর দলকে জেতানোর জন্য যা যা করা সম্ভব সেটা করেছিলেন। তিনি এই দলটি তৈরি করেছেন, তিনি একটি নির্দিষ্ট উপায়ে খেলেছেন যাতে দলের অন্য লোকেরাও সে ভাবে খেলতে পারে, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.