বাংলা নিউজ > ক্রিকেট > ‘জীবন চালাতে টাকার দরকার, তাই টেস্ট ছেড়েছি’, বলছেন ইংরেজ ক্রিকেটার স্যাম বিলিংস

‘জীবন চালাতে টাকার দরকার, তাই টেস্ট ছেড়েছি’, বলছেন ইংরেজ ক্রিকেটার স্যাম বিলিংস

দুবাইতে খোশ মেজাজে স্যাম বিলিংস। ছবি- ফেসবুক(স্যাম বিলিংস)

দিনের শেষে রোজগারটাই আসল, তাই জন্যই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, বলছেন স্যাম বিলিংস। তিনিই প্রথম ক্রিকেটার নন যিনি এরকম সিদ্ধান্ত নিয়েছেন। অতীতে বহু ক্রিকেটারই টি-২০ ক্রিকেটের জন্য টেস্ট ফরম্যাটে অবসর নিয়েছেন।

 

সম্প্রতি লাল বলের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার স্যাম বিলিংস। টেস্ট ক্রিকেটকেই একটা সময় প্রাধান্য দিত সমস্ত দল। কিন্তু আধুনিক ক্রিকেটের যুগে টেস্টের সেই রমরমা এখন অতীত। ক্রিকেটের সম্পূর্ণটাই এখন জাঁকজমক আর জৌলুসে ভরা। ধামাকা ক্রিকেট টি-টোয়েন্টি, দ্য হান্ড্রেড খেলার জন্যই টেস্ট ক্রিকেটসহ লাল বলের ক্রিকেট থেকেই অবসর নিয়ে ফেলেছেন স্যাম বিলিংস।

এই সিদ্ধান্তের জন্য তিনি মোটেই বিচলিত নন, স্পষ্টতই জানাচ্ছেন তিনি। দিনের শেষে রোজগারটাই আসল। উল্লেখ্য তিনিই প্রথম ক্রিকেটার নন যিনি এরকম সিদ্ধান্ত নিয়েছেন। অতীতে বহু ক্রিকেটারই টি-২০ ক্রিকেটের জন্য টেস্ট ফরম্যাটে অবসর নিয়েছেন। আফগান পেসার নবিন উল হক তো মাত্র ২৪ বছর বয়সেই টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

জীবন জীবিকার জন্য প্রয়োজন অর্থের। সেই কারণেই দীর্ঘতম ফরম্যাটের ক্রিকেট ছেড়ে টি-টোয়েন্টিতে বেশি মনোযোগ করতে চলেছেন তিনি।ইংল্যান্ডের হয়ে এখনো পর্যন্ত মাত্র তিনটি টেস্টে খেলেছেন বিলিংস। ফলে লাল বলের ক্রিকেটে তার ভবিষ্যতে মোটেও নিশ্চিত না, সেটা খুব ভালোই বুঝেছেন তিনি। সেই কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন নাইট রাইডার্সের হয়ে খেলা এই ব্যাটার।

ইংল্যান্ডে ঘরোয়া মরশুম শুরুর আগে এক অনুষ্ঠানে স্যাম বিলিংস বলেছেন, ‘ক্রিকেটারদের কিছু সময় নিজেদের ভবিষ্যতের কথা ভেবে সিদ্ধান্ত নিতে হয়। আর দিনের শেষে কেরিয়ারের বলতে বোঝায় জীবিকার জন্য অর্থ উপার্জন করা।’ গত বছর দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় অধিনায়কত্ব করেছিলেন ওভাল দলের। বিগ ব্যাশ লিগেও খেলেছেন ব্রিসবেন দলের হয়ে। এছাড়া দুবাই ক্যাপিটাল-সহ বিভিন্ন দেশেরই টি-২০ প্রতিযোগিতায় বিভিন্ন দলের হয়ে খেলে থাকেন ইংল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটার।

ইংল্যান্ড দলে জনি বেয়ারস্টো এবং বেন ফোকস থাকায় উইকেটরক্ষকের পজিশনে তার জায়গা পাওয়া কঠিন, সেকথা বুঝতে পেরেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিলিংস। ২০২২ সালে জাতীয় দলে হয়ে তিনটি টেস্ট ম্যাচে খেলেছিলেন তিনি। নিজের সিদ্ধান্ত নিয়ে বিলিংস বলেন, ‘কোনও কিছু পাওয়ার জন্য আত্মত্যাগ করতেই হয়। যদি টেস্ট ক্রিকেট খেলব ভাবতাম তাহলে আমার সিদ্ধান্ত অন্যরকম হতো। আমি তিনটি টেস্ট খেলেছি, তবে কখনোই দীর্ঘ ফরম্যাটে ক্রিকেট আমার প্রথম পছন্দ ছিল না। কারণ এই ফরম্যাটে মাত্র একজন উইকেটরক্ষকই খেলতে পারে সাধারণত। তাই জাতীয় দলের দরজা বন্ধ থাকায় আর টেস্টের প্রতি ঝুঁকছি না।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বালির ব্যক্তির, সান্দাকুফেতে গিয়ে মৃত আরও ১ বিচ্ছেদের পর সোহাগ চাঁদের গল্প এগোল ৬ বছর! চরকির হাত ধরে কোন দিকে ঘুরবে গল্প? মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে! EVM সুরক্ষিত আছে! সৌমিত্র ও মালব্যের অভিযোগ উড়িয়ে দিল বাঁকুড়া পুলিশ খাবার কী নষ্ট করতে আছে! রাস্তা থেকে বিস্কুট তুলে বরকে খাওয়ালো নন্দিনী, তারপর? পাকিস্তানের GDP-র ২ গুণ সম্পত্তি আছে LIC-র! ৩ প্রতিবেশী মিলিয়েও ছুঁতে পারেনি ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Latest IPL News

ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.