বাংলা নিউজ > ক্রিকেট > মাত্র ৩৪ বছর বয়সেই পেশাদার ক্রিকেটকে আলবিদা ভারতীয় তারকার, মনোজের সঙ্গেই নিচ্ছেন অবসর

মাত্র ৩৪ বছর বয়সেই পেশাদার ক্রিকেটকে আলবিদা ভারতীয় তারকার, মনোজের সঙ্গেই নিচ্ছেন অবসর

সৌরভ তিওয়ারি। ছবি- গেটি।

রঞ্জির শেষ রাউন্ডের লিগ ম্যাচের পরেই পেশাদার ক্রিকেট থেকে চিরতরে ব্যাট-প্যাড তুলে রাখছেন ভারতীয় ক্রিকেটের দুই তিওয়ারি।

মাত্র ৩৪ বছর বয়সেই পেশাদার ক্রিকেট থেকে চিরতরে ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন সৌরভ তিওয়ারি। সোমবার হরিয়ানার বিরুদ্ধে রঞ্জি ম্যাচের শেষেই অবসর নেওয়ার কথা ঘোষণা করেন তিনি। জামশেদপুরে রাজস্থানের বিরুদ্ধে রঞ্জির শেষ গ্রুপ ম্যাচটিই হতে চলেছে ঝাড়খণ্ডের তারকা ক্রিকেটারের শেষ পেশাদার ম্যাচ।

উল্লেখযোগ্য বিষয় হল, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা চলতি রঞ্জি ট্রফির শেষ রাউন্ডের গ্রুপ ম্যাচটি বাংলার ক্যাপ্টেন মনোজ তিওয়ারিরও শেষ ফার্স্ট ক্লাস ম্যাচ হতে চলেছে। সুতরাং, ভারতীয় ক্রিকেটের দুই তিওয়ারি একই সঙ্গে পেশাদার ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন।

সৌরভ তিওয়ারি ভারতের হয়ে ৩টি ওয়ান ডে ম্য়াচে মাঠে নেমেছেন। ২টি ইনিংসে ব্যাট করতে নেমে সাকুল্যে ৪৯ রান সংগ্রহ করেছেন তিনি। ২টি ইনিংসেই তিনি অপরাজিত থাকেন। তিওয়ারি দিল্লি ডেয়ারডেভিলস, রাইজিং পুণে সুপারজায়ান্টস, মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে মাঠে নেমেছেন।

আইপিএলের ৯৩টি ম্যাচে মাঠে নেমে সৌরভ তিওয়ারি ১৪৯৪ রান সংগ্রহ করেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন ৮টি। তিনি ভারতীয়-এ দল ও অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়েও মাঠে নেমেছেন। খেলেছেন ইন্ডিয়া ব্লু, ইন্ডিয়া রেড, ইন্ডিয়া গ্রিন, অবশিষ্ট ভারত, বোর্ড সভাপতি একাদশ, এমার্জিং ভারতীয় দল ও পূর্বাঞ্চলের হয়ে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ২ উইকেট হাতে নিয়েও জয়ের দোরগোড়ায় থামতে হল ইন্দ্রজিৎদের, ম্য়াচের নায়ক পাডিক্কাল

এখনও পর্যন্ত ১১৫টি ফার্স্ট ক্লাস ম্য়াচে ৮০৩০ রান সংগ্রহ করেছেন সৌরভ তিওয়ারি। ১১৬টি লিস্ট-এ ম্যাচে তিনি ৪০৫০ রান সংগ্রহ করেছেন। ১৮১টি টি-২০ ম্যাচে সৌরভের সংগ্রহে রয়েছে ৩৪৫৪ রান।

সৌরভ তিওয়ারি ১১ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন। ২০০৬-০৭ রঞ্জি মরশুমে ফার্স্ট ক্লাস ক্রিকেটে হাতেখড়ি হয় তাঁর। ২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বাধীন যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন সৌরভ।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: দুই ইনিংস মিলিয়ে ১২টি উইকেট জাদেজার, শেল্ডন-পূজারার ব্যাটে রঞ্জিতে দাপুটে জয় সৌরাষ্ট্রের

সোমবার জামশেদপুরের কিনান স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলন করে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন সৌরভ। তিনি বলেন, ‘স্কুলে যাওয়ার আগেই যে যাত্রাটা শুরু করেছিলাম, তাকে বিদায় জানানো নিতান্ত কঠিন। তবে আমি এটা নিশ্চিত যে, খেলা ছাড়ার এটাই সঠিক সময়। আমি মনে করি যে, যদি তুমি জাতীয় দল অথবা আইপিএলের আঙিনায় না থাকো, তবে রাজ্য দলে নতুনদের জায়গা ছেড়ে দেওয়াই উচিত। আমাদের টেস্ট দলে এখন বহু তরুণ ক্রিকেটার সুযোগ পাচ্ছে। সুতরাং, জায়গা আটকে না রেখে এবার রাজ্য দলে তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার সুযোগ দেওয়া দরকার।’

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.