বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন রাহুল, দলে ঢুকছেন রঞ্জিতে তুখোড় ফর্মে থাকা ব্যাটার- রিপোর্ট

IND vs ENG 3rd Test: তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন রাহুল, দলে ঢুকছেন রঞ্জিতে তুখোড় ফর্মে থাকা ব্যাটার- রিপোর্ট

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন লোকেশ রাহুল। ছবি- রয়টার্স।

India vs England 3rd Test: রঞ্জিতে দুরন্ত ফর্মে থাকা চেতেশ্বর পূজারার ভারতীয় টেস্ট দলে কামব্যাকের সুযোগ রয়েছে কি?

চোট পেয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান লোকেশ রাহুল। বিশাখাপত্তনমের দ্বিতীয় টেস্টে রাহুলের জায়গায় ভারত মাঠে নামায় রজত পতিদারকে। ইংল্যান্ড সিরিজের পরবর্তী তিনটি টেস্টের জন্য লোকেশ রাহুলকে স্কোয়াডে জায়গা করে দেন ভারতীয় নির্বাচকরা। তবে ফিটনেসের শর্ত ঝুলিয়ে দেওয়া হয় তাঁর সামনে।

অর্থাৎ শর্ত রাখা হয় এই যে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম লোকেশ রাহুলকে ফিট ঘোষণা করলে তবেই রাজকোটের তৃতীয় টেস্টে মাঠে নামতে পারবেন তিনি। সুতরাং আশঙ্কা একটা ছিলই যে, যথা সময়ে লোকেশ ম্যাচ ফিট নাও হয়ে উঠতে পারেন। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। পুরোপুরি ফিট হয়ে ওঠেননি, তাই লোকেশ রাহুল রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে মাঠে নামতে পারবেন না বলে খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

আরও উল্লেখযোগ্য বিষয় হল, লোকেশ রাহুলের পরিবর্ত ক্রিকেটার হিসেবে জাতীয় নির্বাচকরা এমন একজনকে টেস্ট স্কোয়াডে জায়গা করে দিতে চলেছেন, যিনি চলতি রঞ্জি ট্রফিতে তুখোড় ফর্মে রয়েছেন। শুধু রঞ্জি ট্রফিতেই নয়, বরং ভারতীয়-এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে বেসরকারি টেস্ট সিরিজেও দুর্দান্ত ব্যাটিং করা দেবদূত পাডিক্কাল রাহুলের পরিবর্ত হিসেবে টিম ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডে ঢুকছেন বলে খবর।

লোকেশ রাহুল হায়দরাবাদের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৮৬ ও দ্বিতীয় ইনিংসে ২২ রান করেন। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম তড়িঘড়ি লোকেশকে মাঠে নামতে দিতে রাজি নয়। তারা অন্তত আরও এক সপ্তাহ দেখে নেওয়ার পরে তবেই সিন্ধান্ত নেবে রাহুল সিরিজের বাকি টেস্টগুলিতে মাঠে নামতে পারবেন কিনা।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ২ উইকেট হাতে নিয়েও জয়ের দোরগোড়ায় থামতে হল ইন্দ্রজিৎদের, ম্য়াচের নায়ক পাডিক্কাল

অন্যদিকে লোকেশ রাহুলের রাজ্যদলের সতীর্থ দেবদূত পাডিক্কাল চলতি রঞ্জি ট্রফির চার ম্যাচে মাঠে নেমে ৩টি সেঞ্চুরি করেছেন। পঞ্জাবের বিরুদ্ধে ১৯৩, গোয়ার বিরুদ্ধে ১০৩ ও তামিলনাড়ুর বিরুদ্ধে ১৫১ রান করেন তিনি। মাঝে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে বেসরকারি টেস্ট সিরিজের ৩টি ইনংসে ব্যাট করে যথাক্রমে ১০৫, ৬৫ ও ২১ রান সংগ্রহ করেন পাডিক্কাল। শেষ ১০টি ফার্স্ট ক্লাস ইনিংসে দেবদূতের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৩০, ১৯৩, ৪২, ৩১, ১০৩, ১০৫, ৬৫, ২১, ১৫১ ও ৩৬ রান।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: দুই ইনিংস মিলিয়ে ১২টি উইকেট জাদেজার, শেল্ডন-পূজারার ব্যাটে রঞ্জিতে দাপুটে জয় সৌরাষ্ট্রের

যদিও লোকেশের ছিটকে যাওয়া বা পাডিক্কালের দলে ঢোকা নিয়ে বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। উল্লেখযোগ্য বিষয় হল, চলতি রঞ্জি ট্রফিতে দুরন্ত ফর্মে রয়েছেন চেতেশ্বর পূজারাও। তবে তাঁর দিকে এখনই মুখ ফেরাচ্ছেন না জাতীয় নির্বাচকরা। অন্তত ইংল্যান্ড সিরিজে জাতীয় দলে পূজারার কামব্যাকের সম্ভাবনা দেখা যাচ্ছে না।

লোকেশ রাহুল ছিটকে গেলেও রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে মাঠে ফিরছেন বলে জানা যাচ্ছে। অর্থাৎ, ঘরের মাঠ রাজকোটে মাঠে নামতে দেখা যাবে টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডারকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল নয়া সতীর্থ রবিনের বাবার সঙ্গে দেখা করে কী বললেন GT-র ক্যাপ্টেন শুভমন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.