বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: দুই ইনিংস মিলিয়ে ১২টি উইকেট জাদেজার, শেল্ডন-পূজারার ব্যাটে রঞ্জিতে দাপুটে জয় সৌরাষ্ট্রের

Ranji Trophy 2024: দুই ইনিংস মিলিয়ে ১২টি উইকেট জাদেজার, শেল্ডন-পূজারার ব্যাটে রঞ্জিতে দাপুটে জয় সৌরাষ্ট্রের

শেল্ডন জ্যাকসন। ছবি- পিটিআই।

Saurashtra vs Rajasthan Ranji Trophy 2024: রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে দাপুটে শতরান করেন চেতেশ্বর পূজারা ও শেল্ডন জ্যাকসন। দ্বিতীয় ইনিংসে নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন শেল্ডন।

ঘরোয়া ক্রিকেটে বিস্তর রান করেও জাতীয় দলে ডাক পাননি কখনও। আক্ষেপ যে রয়েছে, সেটা নিজেই জানিয়েছেন অতীতে। মাঝে বেশ কিছুদিন রংচটা দেখালেও ফের স্বমহিমায় ফিরলেন শেল্ডন জ্যাকসন। চেতেশ্বর পূজারার মতো তারকা ক্রিকেটারের উপস্থিতি সত্ত্বেও রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি ম্য়াচে স্পটলাইট কেড়ে নিলেন একদা নাইট রাইডার্সের জার্সিতে মাঠে নামা শেল্ডন।

রঞ্জির এলিট-এ গ্রুপের ম্যাচে রাজস্থানকে ২১৮ রানের বড় ব্যবধানে পরাজিত করে সৌরাষ্ট্র। ব্যাট হাতে দুই ইনিংসেই নজর কাড়েন শেল্ডন জ্যাকসন। প্রথম ইনিংসে শতরান করলেও দ্বিতীয় ইনিংসে সেট হয়ে উইকেট দিয়ে আসেন চেতেশ্বর পূজারা। তবে সৌরাষ্ট্রের জয়ে ব্যাটে-বলে বড়সড় অবদান রাখেন ধর্মেন্দ্রসিং জাদেজা।

জয়পুরে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ৩২৮ রান তোলে। চেতেশ্বর পূজারা ১১০ ও শেল্ডন জ্যাকসন ১১৬ রান করেন। ধর্মেন্দ্রসিং জাদেজা ৩৪ রান করেন। অজয় সিং ৫টি ও অনিকেত চৌধরী ৪টি উইকেট নেন।

পালাট ব্যাট করতে নেমে রাজস্থান তাদের প্রথম ইনিংসে ২৫৭ রান তোলে। অজয় সিং ৪৪, দীপক হুডা ৩৬ ও মহীপাল লোমরোর ৩০ রান করেন। প্রথম ইনিংসে ধর্মেন্দ্রসিং জাদেদা ৫টি ও যুবরাজসিং দদিয়া ৪টি উইকেট নেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: অবশেষে রঞ্জিতে বড় রানের মুখ দেখলেন অজিঙ্কা রাহানে, মাত্র ১ রানে এগিয়ে থাকায় ৩ পয়েন্ট মুম্বইয়ের

প্রথম ইনিংসের নিরিখে ৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা ৬ উইকেটে ২৩৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয়। অর্পিত বাসবদা ৭৪ রান করে অপরাজিত থাকেন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন শেল্ডন। তিনি ৪৯ রান করে আউট হন। পূজারা ২৫ রানের যোগদান রাখেন। অজয় সিং ও মানব সুতার ২টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- Ball Of The Millenium: মুরলিধরনও লজ্জা পাবেন! এটাই কি ক্রিকেটের ইতিহাসের সেরা স্পিন বল? বিচার করুন ভিডিয়ো দেখে

জয়ের জন্য ৩০৬ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে রাজস্থান। তারা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ৮৭ রানে। ওপেনার সুমিত ৩০ রান করেন। মহীপাল করেন ১৩ রান। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি দীপক হুডা।

দ্বিতীয় ইনিংসে ধর্মেন্দ্রসিং জাদেজা একাই ৭টি উইকেট দখল করেন। অর্থাৎ, দুই ইনিংস মিলিয়ে মোট ১২টি উইকেট নেন জাদেজা। যুবরাজসিং দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট উইকেট পকেটে পোরেন। জয়দেব উনাদকাট প্রথম ইনিংসে ১টি উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট সংগ্রহ করতে পারেননি। ম্যাচের সেরা হন শেল্ডন জ্যাকসন।

ক্রিকেট খবর

Latest News

কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.