বাংলা নিউজ > ক্রিকেট > Syed Mushtaq Ali Trophy: মুস্তাক আলিতে ধুন্ধুমার ব্যাটিং সৌরভের, ১৩ বলে হাফ-সেঞ্চুরি করে ছুঁলেন যশস্বীর রেকর্ড

Syed Mushtaq Ali Trophy: মুস্তাক আলিতে ধুন্ধুমার ব্যাটিং সৌরভের, ১৩ বলে হাফ-সেঞ্চুরি করে ছুঁলেন যশস্বীর রেকর্ড

সৌরভ চৌহান ও যশস্বী জসওয়াল। ছবি- টুইটার।

Gujarat vs Arunachal Pradesh Syed Mushtaq Ali Trophy 2023: সৈয়দ মুস্তাক আলি ট্রফির ইতিহাসে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড সৌরভের। ৮ ওভারের মধ্যেই ম্যাচ জিতল গুজরাট।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম দিনেই মারকাটারি ইনিংস উপহার দিলেন গুজরাটের সৌরভ চৌহান। ধ্বংসাত্মক মেজাজে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান, যিনি ডান হাতে অফ-স্পিন বোলিংয়ের পাশাপাশি মাঝে মধ্যে উইকেটকিপিংও করে থাকেন। সৌরভ সৈয়দ মুস্তাক আলি ট্রফির ইতিহাসে সব থেকে কম বলে অর্ধশতরান করার সর্বকালীন রেকর্ড গড়েন। সেই সঙ্গে টুর্নামেন্টের ইতিহাসে এক ইনিংসে সব থেকে বেশি স্ট্রাইক-রেটের রেকর্ডও নিজের দখল নেন সৌরভ।

মুস্তাক আলির ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরি সৌরভ চৌহানের:-

রাঁচিতে অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে মাত্র ১৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন গুজরাটের সৌরভ চৌহান। সৈয়দ মুস্তাক আলি ট্রফির ইতিহাসে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড গড়েন তিনি। সৌরভ ভেঙে দেন মেঘালয়ের অভয় নেগির রেকর্ড। অভয় ২০১৯ সালে মিজোরামের বিরুদ্ধে মুস্তাক আলি ট্রফির ম্যাচে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করেন।

যশস্বীর রেকর্ড ছুঁলেন সৌরভ:-

সৌরভ শুধু মুস্তাক আলিতেই নয়, বরং ভারতের ঘরোয়া টি-২০ ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির যুগ্ম রেকর্ড গড়েন। তিনি ছুঁয়ে ফেলেন যশস্বী জসওয়ালের আইপিএলে কেকেআরের বিরুদ্ধে করা ১৩ বলে অর্ধশতরানের নজির।

আরও পড়ুন:- SL vs AUS WC 2023 Live: ভয়ানক বিপর্যয়! বিনা উইকেটে ১২৫ থেকে ২০০ টপকে অল-আউট শ্রীলঙ্কা

মুস্তাক আলির ১ ইনিংসে সব থেকে বেশি স্ট্রাইক-রেট সৌরভের:-

সৈয়দ মুস্তাক আলি ট্রফির কোনও ম্যাচে অন্তত ১০টি বল খেলা ব্যাটসম্যানদের মধ্যে সব থেকে বেশি স্ট্রাইক-রেটের রেকর্ড গড়েন সৌরভ চৌহান। তিনি এদিন ৫টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ১৮ বলে ৬১ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে মাঠ ছাড়েন। অর্থাৎ তাঁর স্ট্রাইক-রেট ছিল ৩৩৮.৮৮। আগে এই রেকর্ড ছিল রাজস্থানের মনজিৎ সিংয়ের নামে। তিনি ২০১৫ সালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ১১ বলে ৩৭ রান করেছিলেন। অর্থাৎ সেই ইনিংসে মনজিৎ ৩৩৬.৩৬ স্ট্রাইক-রেটে রান তোলেন।

অরুণাচলপ্রদেশ বনাম গুজরাট ম্যাচের ফলাফল:-

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আরুণাচল। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২৬ রান তোলে। নীলম ওবি ২৯, অপ্রমেয় জসওয়াল ২১, দিব্যাংশু যাদব ২২, কুমার নিয়ম্পু ১৭ ও তেচি নেরি ১০ রান করেন। গুজরাটের রবি বিষ্ণোই ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। পীযূষ চাওলা ৩২ রানে ১টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন চিন্তন গাজা ও আর্জান নাগওয়াসওয়ালা।

আরও পড়ুন:- IND vs PAK World Cup 2023: ‘বাবররা জানে কীভাবে ভালো জায়গা থেকে ম্যাচ হারতে হয়’, কটাক্ষ প্রাক্তন পাক তারকার

জবাবে ব্যাট করতে নেমে গুজরাট মাত্র ৭.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে গুজরাট। সৌরভের ৬১ ছাড়া ১৩ বলে ৩৭ রান করেন উমঙ্গ কুমার। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮ বলে ২৬ রান করেন উর্ভিল প্যাটেল। অরুণাচলের হয়ে ১টি করে উইকেট নেন অবিনাশ থাপা, দিব্যাংশু, তেচি ও সিতেশ দাস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.