বাংলা নিউজ > ক্রিকেট > বল হাতে দীপ্তির কামাল, শেফালির হাফ-সেঞ্চুরি সত্ত্বেও সেমিফাইনালে হরমনপ্রীতদের নাগালে বাঁধল পূর্বাঞ্চল

বল হাতে দীপ্তির কামাল, শেফালির হাফ-সেঞ্চুরি সত্ত্বেও সেমিফাইনালে হরমনপ্রীতদের নাগালে বাঁধল পূর্বাঞ্চল

ইন্টার জোনাল ট্রফির সেমিফাইনালে হাফ-সেঞ্চুরি শেফালির। ছবি- গেটি।

East Zone vs North Zone Senior Women's Inter Zonal Multi-Day Trophy: দ্বিতীয় দিনে মাত্র ৪৫ রানের মধ্যে উত্তরাঞ্চলের ৭ জন ব্যাটারকে সাজঘরে ফেরান দীপ্তি শর্মারা।

সিনিয়র উইমেন্স ইন্টার জোনাল মাল্টি-ডে ট্রফির সেমিফাইনালে ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই জারি। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে হরমনপ্রীত কৌরের উত্তরাঞ্চলের বিরুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়তেও নারাজ দীপ্তি শর্মার নেতৃত্বাধীন পূর্বাঞ্চল।

পুণে ক্লাব গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। যদিও তারা প্রথম ইনিংসে নিতান্ত সস্তায় অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল প্রথম দিনের শেষে যে পরিস্থিতিতে ছিল, তাতে তাদের বড় রানের লিড নেওয়া কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল। তবে বোলারদের সৌজন্যে দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়ায় পূর্বাঞ্চল। তারা উত্তরাঞ্চলের ইনিংসে ধস নামিয়ে তাদের নাগালের বাইরে যেতে দেয়নি।

পূর্বাঞ্চল তাদের প্রথম ইনিংসে ৭১.৪ ওভার ব্যাট করে ১৩২ রানে অল-আউট হয়ে যায়। মণিকা দাস ২৯, দূর্গা মুর্মু ২৮, ধারা গুজ্জর ১৭ ও উমে ছেত্রী ১৩ রান করেন। ক্যাপ্টেন দীপ্তি প্রথম ইনিংসে মাত্র ১ রানে আউট হন। রিচা ঘোষ ৪ রান করে সাজঘরে ফেরেন। সাইকা ইশাক ১১ রানের যোগদান রাখেন। তিতাস সাধু ৩ রান করে নট-আউট থাকেন। উত্তরাঞ্চলের আমনজ্যোৎ কৌর, প্রিয়াঙ্কা শর্মা ও শেফালি বর্মা ২টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- DC vs KKR, IPL 2024: এটা আইপিএল, বেশি উড়ে লাভ নেই! জয়ের হ্যাটট্রিকেও আহ্লাদে আটখানা হতে রাজি নন শ্রেয়স

পালটা ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৯৯ রান সংগ্রহ করে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে মাত্র ৩৩ রানে পিছিয়ে ছিল তারা। হাতে ছিল ৭টি উইকেট। ব্যক্তিগত ৫৭ রানে ব্যাট করছিলেন শেফালি।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে উত্তরাঞ্চল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৪৪ রানে। তারা সাকুল্যে ৪১.৩ ওভার ব্যাট করে। অর্থাৎ, ৪৫ রান যোগ করতেই শেষ ৭টি উইকেট হারিয়ে বসে উত্তরাঞ্চল। শেফালি ৫৮ রানে আউট হন। ৮৮ বলের ইনিংসে তিনি ১০টি চার মারেন। হরমনপ্রীত কৌর ১০ রান করে আউট হয়ে বসেন। মন্নত কাশ্যপ ১৮ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- KKR-এর হয়ে IPL-এ সব থেকে বেশি ম্যান অফ দ্য ম্যাচ, রাসেলের রেকর্ড ছুঁলেন নারিন

পূর্বাঞ্চলের দীপ্তি শর্মা ৮.৩ ওভার বল করে ২টি মেডেন-সহ ১৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৫৩ রান খরচ করে ৫টি উইকেট নেন মমতা পাসওয়ান। ২৬ রানে ১টি উইকেট নেন তিতাস সাধু।

আরও পড়ুন:- DC vs KKR, IPL 2024: তার থেকে অল-আউট হওয়া অনেক ভালো…, KKR-এর কাছে হতাশাজনক হারের পরেও ‘ডিফেন্সিভ’ হতে নারাজ পন্ত

প্রথম ইনিংসের নিরিখে ১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। তারা দ্বিতীয় দিনের চায়ের বিরতিতে ৪৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছে। অর্থাৎ, তাদের হাতে লিড রয়েছে ১৬২ রানের। ধারা গুজ্জর ৪৪ রানে ব্যাট করছেন। উমা ছেত্রী ৩৭, দীপ্তি শর্মা ৩৯ ও রিচা ঘোষ ৩১ রানে আউট হয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.