বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs SL: চোখের সমস্যা এখনও সারেনি, SL-র বিরুদ্ধে নেই শাকিব, দায়িত্ব সামলাবেন নয়া অধিনায়ক

BAN vs SL: চোখের সমস্যা এখনও সারেনি, SL-র বিরুদ্ধে নেই শাকিব, দায়িত্ব সামলাবেন নয়া অধিনায়ক

শাকিব আল হাসান। ছবি-এএফপি (AFP)

চোখের সমস্যা এখনও পুরোপুরি সেরে ওঠেনি। তাই আসন্ন শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ থেকে নাম তুলে নিলেন শাকিব।

শুভব্রত মুখার্জি:- গত ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন চোখের সমস্যায় ভুগতে শুরু করেন বাংলাদেশ সিনিয়র দলের অধিনায়ক শাকিব আল হাসান। বিশ্বকাপে বল দেখতে সমস্যা হচ্ছিল তাঁর। ফলে তার প্রভাব পড়েছিল তাঁর ব্যাটিংয়েও। বিষয়টি নিয়ে ভারত, বাংলাদেশ এবং অবশেষে সিঙ্গাপুরেও চিকিৎসা করিয়েছেন। এরপরে তিনি বাংলাদেশ প্রিমিয়র লিগেও খেলেছেন। করেছেন ভালো পারফরম্যান্সও। তারপরে ও তাঁর এই চোখের সমস্যার কারণেই জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে। ঘরের মাটিতেই আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি। টি-২০ এবং ওয়ানডে সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে।

আগামী ৪ মার্চ থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ সিরিজ। সবকটি ম্যাচই খেলা হবে সিলেটে। এরপরেই শুরু হবে ওয়ানডে সিরিজ। এই সিরিজ খেলা শুরু হবে ১৩ মার্চ। গোটা সিরিজটা খেলা হবে চট্টগ্রামে।

আর আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের এই দুটি সিরিজের বেশির ভাগ সময়েই শাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ। চোখের সমস্যার কারণে গত ওডিআই বিশ্বকাপেই নেতৃত্ব হারিয়েছেন তিনি। আর এই কারণেই তাঁকে এই দুটি সিরিজে পাওয়া যাবে না। আপাতত তিনি গোটা টি-২০ সিরিজ এবং ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না। শাকিব না খেললেও টি-২০ সিরিজের যে দল ঘোষণা করা হয়েছে তাতে নিঃসন্দেহে বড় চমক আলিস আল ইসলাম। টাইগারদের রহস্য স্পিনার তিনি। ২৭ বছর বয়সী এই স্পিনার এবারের বিপিএলে সকলের নজরে পড়েছেন।

পাশাপাশি সীমিত ওভারের দুই সিরিজেই দলে ফিরেছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি গত বিশ্বকাপে বাংলাদেশের হয়ে বেশ ভালো পারফরম্যান্স করেন। এরপর চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি তিনি। এবার চোট কাটিয়ে ফিরেছেন তিনি। পাশাপাশি প্রায় দেড় বছর বাদে তিনি টি-২০ ফর্ম্যাটে ফিরেছেন। ২০২২ সালের সেপ্টেম্বরে শেষবার জাতীয় দলের হয়ে টি-২০ ফর্ম্যাটের এশিয়া কাপে খেলেছিলেন তিনি। আসন্ন শ্রীলঙ্কা সফরের দলে নিউজিল্যান্ড সফরের টি-২০ দলের থেকে মোট ৬টি পরিবর্তন করা হয়েছে।

টি-২০ সিরিজের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক, শেখ মেহেদি হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মহম্মদ নাঈম শেখ, তৌহিদ হৃদয়, সৌম্য সরকার, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান এবং আলিস আল ইসলাম।

প্রথম দুই ওয়ানডে ম্যাচের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান, মুস্তাফিজুর রহমান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুগলিতে স্ট্রং রুমের সামনে লকেটকে ঘিরে চরম উত্তেজনা হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত বৃষ্টিতে হাপুস ভিজে, সিক্ত শাড়িতে রোম্যান্টিক অপরাজিতা রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের ভোটের মাঝেই বাংলাদেশে গরু পাচারের ছক, উদ্ধার ১৭টি পশু ভোট জিহাদকারীদের সাহায্য করতে OBC যুবার সংবিধানসিদ্ধ অধিকার লুঠ করেছে TMC: মোদী স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে…

Latest IPL News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.