বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: খারাপ সময়ে শ্রেয়স-রাহানের পাশে থাকুন, সমর্থকদের আবেদন শার্দুলের

Ranji Trophy 2024: খারাপ সময়ে শ্রেয়স-রাহানের পাশে থাকুন, সমর্থকদের আবেদন শার্দুলের

শ্রেয়স আইয়ার ও অজিঙ্কা রাহানে। ছবি- গেটি।

Mumbai vs Vidarbha Ranji Trophy Final: বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হন অজিঙ্কা রাহানে ও শ্রেয়স আইয়ার। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন শার্দুল ঠাকুর।

শুভব্রত মুখার্জি:- চলতি মরশুমে রবিবার থেকে শুরু হয়েছে রঞ্জি ট্রফির ফাইনালে। এবারের ফাইনাল খেলা হচ্ছে ঐতিহ্যবাহী ক্রিকেট গ্রাউন্ড মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ফাইনালে মুখোমুখি হয়েছে ৪১ বারের চ্যাম্পিয়ন দল মুম্বই এবং বিদর্ভ।

ম্যাচের প্রথমদিনেই ব্যাট করতে নেমেছিল মুম্বই দল। প্রথমদিনে ব্যাট করতে নেমে অল আউট হয়ে গিয়েছে মুম্বই দল। একেবারেই ভালো ব্যাটিং করতে পারেনি মুম্বই দল। শার্দুল ঠাকুরের অর্ধশতরানের ইনিংস এবং প্রথম দিকে পৃথ্বী শ'র ইনিংস বাদ দিলে আর কোনও ব্যাটার বলার মতো রান পাননি।

কিংবদন্তি সচিন তেন্ডুলকরও মুম্বইয়ের এই ব্যাটিংয়ে হতাশা প্রকাশ করেছেন। ব্যাট হাতে এদিন মুম্বইয়ের হয়ে ব্যর্থ হয়েছেন ভারতীয় সিনিয়র টেস্ট দলের হয়ে খেলা দুই ব্যাটার অজিঙ্কা রাহানে এবং শ্রেয়স আইয়ারও। তারপরেই তাদের দিকে ধেয়ে এসেছে ভক্তদের নানা কটূক্তি। এমন আবহে রাহানে, আইয়ারদের খারাপ সময়ে তাদের পাশে থাকার জন্য সমর্থকদের আহ্বান জানিয়েছেন শার্দুল ঠাকুর। তাঁর বক্তব্য এটা একটা পর্যায়, যা তাড়াতাড়ি কেটে যাবে।

এদিন অজিঙ্কা রাহানে ৩৫ বল খেলে মাত্র ৭ রান করে আউট হয়েছেন। অন্যদিকে শ্রেয়স আইয়ার মাত্র ১৫ বল খেলে ৭ রান করে আউট হয়েছেন। শর্ট পিচ বলের বিরুদ্ধে শ্রেয়স আইয়ারের যে ভয় তা এদিন ফের একবার সামনে চলে এসেছে। উমেশ যাদবের শর্ট পিচ বলেই খোঁচা দিয়ে আউট হয়েছেন তিনি।

আরও পড়ুন:- PSL 2024: দরকার ছিল ৪ রান, শাহিন আফ্রিদির শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে প্লে-অফে তুললেন ওয়াসিম- ভিডিয়ো

সম্প্রতি শ্রেয়সকে নিয়ে কম বিতর্ক হয়নি। তিনি বিসিসিআইয়ের নির্দেশ সত্ত্বেও পিঠে ব্যথার অজুহাত দেখিয়ে রঞ্জিতে খেলতে চাননি। এরপর ফিরে এসেও তাঁর ফর্ম একেবারে ভালো নয়। দুই ইনিংসে তিনি করেছেন মাত্র ১০ রান। এমন কঠিন সময়ে এই দুই তারকার পাশে দাঁড়াতে সমর্থকদের। আহ্বান করেছেন শার্দুল ঠাকুর। যিনি ঘটনাচক্রে এদিন মাত্র ৬৯ বলে ৭৫ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছেন। মূলত তাঁর ইনিংসে ভর করেই মোটামুটিভাবে একটা লড়াইয়ের জায়গায় রয়েছে মুম্বই। রাহানে অন্যদিকে আট ম্যাচে করেছেন মাত্র ১৪১ রান। অর্ধশতরান রয়েছে মাত্র একটি।

আরও পড়ুন:- ১ থেকে ৭০০, টেস্টে জেমস অ্যান্ডারসনের মাইলস্টোন উইকেটের শিকার হয়েছেন কারা

বিষয়টি নিয়ে বলতে গিয়ে শার্দুল জানিয়েছেন, ‘গোটা মরশুম ধরেই অজিঙ্কা রাহানে রান পাচ্ছে না। ওঁর ব্যাটিং ফর্ম নিয়ে ও সমস্যায় রয়েছে। খুব একটা ভালো ছন্দে ও নেই। কিছু একটা সমস্যা হচ্ছে। তবে ওঁকে দোষ দেওয়া যায় না। এটা একটা পর্যায় কেরিয়ারের যেখানে ও রান পাচ্ছে না। সেটাও একটা সময় কেটে যাবে। এমন পর্যায় সব ক্রিকেটারের কেরিয়ারে একবার না একবার আসে। ওদের (রাহানে-শ্রেয়স) জন্য সময়টা খুব খারাপ যাচ্ছে।’

আরও পড়ুন:- WPL 2024: নাকের ডগা থেকে বেরিয়ে গেল জয়, শেষ ওভারে দরকার ছিল ১৭, রিচার তাণ্ডব সত্ত্বেও ১ রানে হার RCB-র

শার্দুল আরও বলেন, 'আমি শ্রেয়স (আইয়ার) এবং অজিঙ্কা ( রাহানে) দুজনকে নিয়েই এক কথা বলব। মুম্বই এবং ভারতের জন্য ওরা দুজনেই খুব বড় ম্যাচ উইনার। তবে বর্তমান সময়টা ওদের নয়। এই সময়টায় আমাদের ওদের পাশে থাকা উচিত। ওদেরকে আরো বেশি করে সমর্থন করা উচিত। ওদের সমালোচনা করাটা খুব সহজ। অজিঙ্কা রান না পেলেও ফিল্ডিংয়ে কিন্তু ওঁর দুরন্ত এনার্জি রয়েছে। অনূর্ধ্ব-২৩ এবং অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে অনেক ক্রিকেটার উঠে এসেছে যাদের মধ্যে এটার অভাব রয়েছে। স্লিপে দুরন্ত ফিল্ডার অজিঙ্কা। ৮০ ওভার ফিল্ডিং করার পরেও বল তাড়া করে রান বাঁচাতে কিন্তু ওঁকে মরিয়াভাবে ফিল্ডিং করতে দেখা যায়। সাজঘরে কিন্তু ওঁরা (রাহানে-শ্রেয়স) দুজনেই রোল মডেল।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 5 ওভার শেষে South Africa-র স্কোর 36/3 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.