বাংলা নিউজ > ক্রিকেট > আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার

আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার

ক্রিশ গেইল, এবি ডিভিলিয়ার্সের সঙ্গে সিদ্ধার্থ কাউল। ছবি- এক্স

আইপিএলে ব্রাত্য, কাউন্টি ক্রিকেটে যাচ্ছেন সিদ্ধার্থ কাউল। করুণ নায়ারের সঙ্গে খেলবেন নর্দ্যাম্পটনশায়ারের হয়ে। বিরাটের আরসিবিতে ছিলেন গত বছর। কিন্তু সুযোগ পাননি। এবার তাই কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন সিদ্ধার্থ

আইপিএলে সুযোগ না পেয়ে এবার কাউন্টি ক্রিকেট খেলতে চলেছেন সিদ্ধার্থ কাউল। পঞ্জাব তনয় অতীতে খেলেছেন আইপিএলে। সানরাইজার্স হায়দরাবাদে সন্দীপ শর্মার সঙ্গে তাঁর জুটি এক সময় বহু তারকা ক্রিকেটারেরই রাতের ঘুম উড়িয়েছে। আপাতত দৃষ্টিতে তার বোলিং ভয়ঙ্কর না হলেও পেস ভ্যারিয়েশনেই বিপক্ষ দলের ব্যাটারদের সমস্যায় ফেলতেন তিনি। আইপিএলে হায়দরাবাদের বোলিং লাইন আপের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ছিলেন নাইট রাইডার্স, আরসিবিতেও। কিন্তু সাম্প্রতিককালে আর সেভাবে সুযোগ পাচ্ছিলেন না এই জোরে বোলার।

আরও পড়ুন-Paris Olympics-ফেডারেশন কর্তাদের বিরুদ্ধে গাফলতির অভিযোগ, প্যারিস অলিম্পিক্সে শ্যুটিংয়ে সাফল্য নিয়ে অনিশ্চিত যশপাল রানা

চেতেশ্বর পূজারা, করুণ নায়ারদের মতো তিনিও আইপিএলে ব্রাত্য। তাই বলে কি আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বা কাউন্টি থেকে নিজেকে সরিয়ে রাখা যায়। এবার ইংল্যান্ডের বড় ক্লাব নর্দ্যাম্পটনশায়ারের হয়ে খেলতে দেখা যাবে ৩৩ বছর বয়সি এই পেসারকে। অবশ্য আইপিএলে নিজের কেরিয়ারের শুরুর দিকে তাঁর বলে যেরকম ঝাঁঝ ছিল, পরের দিকে তা হারিয়ে যায়। 

আরও পড়ুন-IPL 2024-ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

২০১৩ এবং ২০১৪ সালে সেরকম সাফল্য পান নি আইপিএলে। প্রথম বছর নিয়েছিলেন মাত্র ৪ উইকেট, দ্বিতীয় বছর নিয়েছিলেন ২ উইকেট। কিন্তু ২০১৭ সালে ১০ ম্যাচে তুলে নেন ১৭ উইকেট। যা তাঁকে আইপিএলে প্রতিষ্ঠা পেতে সাহায্যই করেছিল। ইকোনমি অবশ্য ছিল আটের ওপরে। এরপর ২০১৮ সালেও নেন ১৭ ম্যাচে ২১ উইকেট। কিন্তু এরপর থেকেই পারফরমেন্স গ্রাফ নিম্নমুখী হতে শুরু করে। শেষবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে থাকলেও চোটের জন্য প্রথম পর্বে সুযোগ পাননি মাঠে নামার। দ্বিতীয় পর্বে আর তাঁর ওপর সেভাবে ভরসা করতে পারেনি আরসিবি। যদিও বিরাট কোহলি তাঁকে আরসিবিতে আসার অনেক আগে থেকেই চেনেন। তিনি এবং সিদ্ধার্থ একসঙ্গে জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন।

আরও পড়ুন-ইস্টবেঙ্গলকে অপমান করা মানে মা'কে অপমান করা,মন্ত্রীর প্রতিবাদের পর বললেন সৌরভ

সিদ্ধার্থ চললেন ইংল্যান্ডে নিজেকে আরও একবার প্রমাণ করতে। অবশ্য ২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বাধীন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের বোলিং লাইন আপে ডেথ ওভার স্পেশালিস্ট ছিলেন তিনি। দঃ আফ্রিকার বিপক্ষে ফাইনাল ম্যাচেও তিনি ছিলেন কোহলির অন্যতম সেরা অস্ত্র। দেশের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপও জিতেছেন তিনি। ২০১৮ সালে সিনিয়র দলের হয়েও খেলেন এই পঞ্জাব তনয়। ঘরোয়া ক্রিকেটে সিদ্ধার্থের পারফরমেন্স চোখে পড়ার মতো। ৮৩ ফার্স্ট ক্লাস ম্যাচে নিয়েছেন ২৮৪ উইকেট। এই পারফরমেন্স দেখেই তাঁকে দলে নেওয়ার কথা চিন্তাভাবনা করে ইংল্যান্ডের এই দল। নর্দ্যাম্পটনশায়ারের হয়ে মে মাসে ৩টি ম্যাচ খেলবেন সিদ্ধার্থ। একই দলে রয়েছেন আরেক ভারতীয় ক্রিকেটার করুণ নায়ার।

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 12 ওভার শেষে West Indies-র স্কোর 138/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.