বাংলা নিউজ > ক্রিকেট > SL vs AFG Test: নেই রশিদ খান, দেখা যাবে একাধিক নতুন মুখ! ১৬ সদস্যের দল ঘোষণা করল আফগানিস্তান

SL vs AFG Test: নেই রশিদ খান, দেখা যাবে একাধিক নতুন মুখ! ১৬ সদস্যের দল ঘোষণা করল আফগানিস্তান

১৬ সদস্যের দল ঘোষণা করল আফগানিস্তান (ছবি:গেটি ইমেজ)

Afghanistan vs Sri Lanka Test: শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। এই দলের নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শাহিদি। দলে নেই অভিজ্ঞ স্পিনার রশিদ খান। এমন পরিস্থিতিতে রশিদের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার কাইস আহমেদকে। দলে দেখা যাবে একাধিক নতুন মুখ।

Afghanistan 16 member Test Squad: সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। আফগানিস্তানের এই দলে নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শাহিদি। একই সঙ্গে পিঠের অস্ত্রোপচার থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি দলের অভিজ্ঞ স্পিনার রশিদ খান। এমন পরিস্থিতিতে রশিদের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার কাইস আহমেদকে। ২৩ বছর বয়সি কাইস তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত একটি মাত্র টেস্ট খেলেছেন।

প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছেন ডানহাতি ফাস্ট বোলার নাভিদ জাদরান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ ইসহাক। তারা দুজনেই গত বছরের আহমেদ শাহ আবদালি প্রথম শ্রেণির টুর্নামেন্ট খেলেছেন। আফগান আবদালিয়ানের ওমান সফর এবং সম্প্রতি অনুষ্ঠিত গাজি আমানউল্লাহ খান লিস্ট এ টুর্নামেন্টে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছিলেন তাঁরা। এছাড়াও, ঘরোয়া প্রতিযোগিতায় সাম্প্রতিক চিত্তাকর্ষক পারফরম্যান্সের ভিত্তিতে নূর আলি জাদরানকে নির্বাচিত করা হয়েছে। ৩৫ বছর বয়সি নূর আফগানিস্তানের হয়ে ৫১টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

প্রথমবারের মতো টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হতে চলেছে আফগানিস্তান দল। এটি হবে আফগানিস্তানের সামগ্রিক অষ্টম টেস্ট। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সভাপতি মিরওয়াইজ আশরাফ বলেছেন, ‘শ্রীলঙ্কার বিরুদ্ধে আমাদের প্রথম টেস্ট খেলা নিয়ে আমরা খুবই উত্তেজিত এবং এটা খুব আনন্দদায়ক হতে চলেছে।’ তিনি আরও বলেছেন, ‘শ্রীলঙ্কার টেস্ট ক্রিকেট খেলার সমৃদ্ধ ইতিহাস রয়েছে। ২০২৪ আমাদের জন্য টেস্ট ক্রিকেটে পূর্ণ, কারণ আমরা বছরে অনেক টেস্ট ম্যাচ খেলব। আমাদের সাদা বলের লাইনআপের মতো, আমরা আমাদের লাল বলের ক্রিকেটকে শক্তিশালী করতে চাই এবং একটি শক্তিশালী টেস্ট দল গড়তে প্রতিশ্রুতিবদ্ধ।’

২০২৩ সালের জুন মাসে আফগানিস্তান দল তাদের সর্বশেষ একটি টেস্ট খেলেছিল। এই ম্যাচে তারা ঢাকায় বাংলাদেশের কাছে ৫৪৬ রানে হেরেছিল। সেই সফর থেকে তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে অলরাউন্ডার করিম জানাত এবং আমির হামজাকে বাদ দেওয়া হয়েছে। তবে তাদের ব্যাটিং লাইন আপ একই রয়েছে। অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি ছাড়াও এই দলে রয়েছেন ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক ও রহমত শাহ।

২০১৮ সালে অভিষেকের পর থেকে আফগানিস্তান মাত্র সাতটি টেস্ট ম্যাচ খেলেছে এবং এখনও পর্যন্ত শ্রীলঙ্কার মুখোমুখি হতে পারেনি ফর্ম্যাটে। একমাত্র টেস্ট ছাড়াও, তাদের সফরে তিনটি ওয়ানডে এবং টি-টোয়েন্টিও অন্তর্ভুক্ত রয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তানের স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), ইকরাম আলিখাইল (উইকেটরক্ষক), মহম্মদ ইসহাক (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নূর আলি জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ , নাসের জামাল, কাইস আহমেদ, জাহির খান, জিয়া উর রহমান আকবর, ইয়ামিন আহমেদজাই, নিজাত মাসুদ, মহম্মদ সেলিম সাফি এবং নাভিদ জাদরান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘বুড়ির কী সাজ…’, শাঁখা-সিঁদুরে সীমান্তিনী রূপাঞ্জনাকে কটাক্ষ, কড়া জবাব নায়িকার হাইকোর্টের রায়ের ফলে চাকরি যেতে বসেছে ‘ভালো পড়ানো’ ৪ শিক্ষকের, দুশ্চিন্তায় স্কুল কয়েক ডজন ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান, বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই কলকাতার বহু থানা পরিদর্শন করলেন নগরপাল 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু ‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.