বাংলা নিউজ > ক্রিকেট > SL vs ZIM, 2nd ODI: জনিত লিয়ানাগের দায়িত্বশীল ব্যাটিংই জিম্বাবোয়ের বিরুদ্ধে রোমহর্ষক জয় এনে দিল শ্রীলঙ্কাকে

SL vs ZIM, 2nd ODI: জনিত লিয়ানাগের দায়িত্বশীল ব্যাটিংই জিম্বাবোয়ের বিরুদ্ধে রোমহর্ষক জয় এনে দিল শ্রীলঙ্কাকে

জনিত লিয়ানাগের দায়িত্বশীল ব্যাটিংয়ের হাত ধরেই জিতল শ্রীলঙ্কা।

সোমবার এক টানটান উত্তেজনার ম‌্যাচে একেবারে শেষ মুহূর্তে এসে বাজিমাত করেছে শ্রীলঙ্কা। এক ওভার বাকি রেখে ম্যাচ জিতে নিয়েছে শ্রীলঙ্কা। তাদের এই দুই উইকেটের ব্যবধানের রুদ্ধশ্বাস জয়ের নিঃসন্দেহে নায়ক জনিত লিয়ানাগে। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

শুভব্রত মুখার্জি: তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে এসেছে জিম্বাবোয়ে দল। এই সিরিজের দ্বিতীয় ম্যাচেই আর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। সোমবার এক টানটান উত্তেজনার ম‌্যাচে একেবারে শেষ মুহূর্তে এসে বাজিমাত করেছে শ্রীলঙ্কা। এক ওভার বাকি রেখে ম্যাচ জিতে নিয়েছে শ্রীলঙ্কা। বলা ভালো, এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে লঙ্কানরা। তাদের এই দুই উইকেটের ব্যবধানের রুদ্ধশ্বাস জয়ের নিঃসন্দেহে নায়ক জনিত লিয়ানাগে। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ফলে এগিয়ে গিয়েছে শ্রীলঙ্কা দল।

আরও পড়ুন: আমাদের কিউরেটররা ইচ্ছাকৃত ভাবে করে, আর সেনা দেশের ক্ষেত্রে হয় ভুল করে- দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে ধুইয়ে দিলেন গাভাসকর

নবম উইকেটে অপরাজিত জুটি বেঁধে শ্রীলঙ্কার হয়ে অবিশ্বাস্য জয় এনে দিলেন দুষ্মন্ত চামিরা এবং জেফ্ররি ভান্ডেরসে। দু'জনে মিলে ৪০ বলে ৩৯ রান তুলে অপরাজিত থেকে দলকে অনবদ্য জয় এনে দিয়েছেন। জিম্বাবোয়ের হয়ে এদিন দুরন্ত বোলিং করেন রিচার্ড নাগারভা। তিনি একাই পাঁচ উইকেট নিয়ে দলকে লড়াইতে রেখেছিলেন। যদিও শেষ রক্ষা করতে পারেননি তিনি। এদিন প্রথমে ব্যাটিং করে জিম্বাবোয়ে দল। প্রথমে ব্যাট করে ৪৪.৪ ওভারে ২০৮ রান করে অল আউট হয়ে যায় জিম্বাবোয়ে দল। দলের হয়ে সর্বোচ্চ ৮২ রান করেন দলের অধিনায়ক ক্রেগ আরভিন। তাঁকে যোগ্য সঙ্গত করেছেন ওপেনার জয়লর্ড গাম্বি (৩০), রায়ান বার্ল (৩১) এবং মিল্টন সুম্বা (২৬) ।

আরও পড়ুন: পুদুচেরির কাছে লজ্জার হারের কয়েক ঘণ্টার মধ্যেই যশ ধুলকে নেতৃত্ব থেকে সরাল দিল্লি, নতুন অধিনায়ক হিম্মত সিং

শ্রীলঙ্কার হয়ে এদিন মাহিশ থিকসানা ৩১ রানে ৪ উইকেট নিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১১ রানে পৌঁছে এক অবিশ্বাস্য জয় নিশ্চিত করে লঙ্কানরা। এদিন লঙ্কানদের হয়ে দুর্দান্ত একটি ইনিংস উপহার দিয়েছেন জনিত লিয়ানাগে। তিনি ৯৫ রান করে দলের জয়ের ভিত গড়ে দেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ২১ রান করেন সাহান আরচ্চিগে। একটা সময়ে ৮ উইকেটে ১৭২ রান ছিল লঙ্কানদের। ৪০ বলে ৩৯ রানের জুটি গড়েন ভান্ডারসে এবং চামিরা। চামিরা ১৮ রানে অপরাজিত থেকে যান। ভান্ডারসে অপরাজিত থাকেন ১৯ রানে। ভান্ডারসে মাত্র ১৮ বলে ১৯ রানের একটি আক্রমণাত্মক ইনিংস উপহার দেন। চামিরা, ভান্ডারসে দু'জনেই দু'টি করে চার হাঁকান।এদিন জিম্বাবোয়ের হয়ে মাত্র ৩২ রান দিয়ে পাঁচ উইকেট নেন রিচার্ড নাগারভা। পাশাপাশি সিকান্দর রাজা ৩২ রান দিয়ে নেন ২ উইকেট। তবে দলকে লড়াইয়ের পরেও কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি তাঁরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি টিকিটের উপর ছাড় চেয়ে বিপদে রাজামৌলি! কীভাবে বাঁচলেন ডেভিড ওয়ার্নারের হাত থেকে বহরমপুরে মন্দিরের সামনে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে অধীর, মেজাজ হারিয়ে কষালেন চড় ডোমজুড়ে দলেরই বিধায়ককে ঘিরে বিক্ষোভ, কালো পতাকা তৃণমূল কর্মীদের জোর করে বিয়ে দিচ্ছিল পরিবার, সেই ছাত্রী বোর্ড পরীক্ষায় সবার সেরা, কী হতে চায় সে? মুম্বই সিটিকে চাপে রাখতে মোহন কর্তাদের বড় চাল! বাগান সমর্থকদের জন্য খুশির খবর সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.