বাংলা নিউজ > ক্রিকেট > SL vs ZIM: টানা পাঁচটি T20I তে ৫০এর বেশি স্কোর! ২২ গজের রাজা সিকান্দার

SL vs ZIM: টানা পাঁচটি T20I তে ৫০এর বেশি স্কোর! ২২ গজের রাজা সিকান্দার

ফের অর্ধশতরান করলেন জিম্বাবোয়ের অধিনায়ক সিকান্দার রাজা (ছবি-AFP)

Sikandar Raza Record: এদিন অনন্য কৃতিত্ব অর্জন করেন জিম্বাবোয়ের অধিনায়ক সিকান্দার রাজা। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে টানা পাঁচটি ম্যাচে ৫০ রানের বেশি স্কোর করেন সিকান্দার রাজা। বিশ্ব ক্রিকেটে এই প্রথম এমনটা কোনও ক্রিকেটা করলেন। এই প্রত্যেকটি ম্যাচে কমপক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন তিনি।

Sikandar Raza New Record: সিকান্দার রাজার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেছে জিম্বাবোয়ে। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবোয়েকে ৩ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের সিদ্ধান্ত হয়েছে ম্যাচের শেষ বলে। শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা টসে জিতে সফরকারী দলকে ব্যাট করার আমন্ত্রণ জানান। অধিনায়কত্বের ইনিংস খেলেন জিম্বাবোয়ের সিকান্দার রাজা। এদিন তিনে করেন ৬২ রান। এর ভিত্তিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে জিম্বাবোয়ে। এর জবাবে স্বাগতিক শ্রীলঙ্কা ৭ উইকেট হারিয়ে শেষ বলে ১৪৪ রান করে রোমাঞ্চকর জয় পেল।

এদিন অনন্য কৃতিত্ব অর্জন করেন জিম্বাবোয়ের অধিনায়ক সিকান্দার রাজা। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে টানা পাঁচটি ম্যাচে ৫০ রানের বেশি স্কোর করেন সিকান্দার রাজা। বিশ্ব ক্রিকেটে এই প্রথম এমনটা কোনও ক্রিকেটা করলেন। তবে শুধু রান করাই নয়, এই প্রত্যেকটি ম্যাচে কমপক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন তিনি। এই ম্যাচেও দারুণ একটা ইনিংস খেলে জয় প্রায় নিশ্চিত করেছিল জিম্বাবোয়ে। তবে সিকান্দার রাজাদের মুখ থেকে জয়টা ছিনিয়ে নিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

এদিনের ম্যাচে অধিনায়ক সিকান্দার রাজার হাফ সেঞ্চুরি তাঁর দলের জন্য কাজে এল না। ৪২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া ওপেনার কামুনহুকানওয়ে ২৬ রান করেন। বাকি ব্যাটসম্যানদের দেখা যায়নি বিশেষ কোনও ফর্মে। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ উইকেট নেন চামেরা ও অধিনায়ক হাসারাঙ্গা। দুই বোলারই নেন ২টি করে উইকেট। চামিরার খাতায় আসে ১ উইকেট। ১৬ জানুয়ারি এই মাঠে সিরিজের পরবর্তী ম্যাচ খেলবে দুই দল।

এদিনের ম্যাচটি শেষ ওভারে জেতে শ্রীলঙ্কা। ম্যাচটি জিততে শেষ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ১৪ রান। সেই সময়ে ব্যাট করছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা। জিম্বাবোয়ের হয়ে শেষ ওভার আনা ব্লেসিং মুজারাবানির প্রথম দুই বলে দুটি চার মারেন ম্যাথিউজ। তৃতীয় বলটি ছিল একটি ডট। চতুর্থ বলেই ক্যাচ আউট হন ম্যাথিউজ। পঞ্চম বলে ব্যাট করতে আসা দুষ্মন্ত চামিরা চার মারেন। জয়ের জন্য শেষ বলে শ্রীলঙ্কার দরকার ছিল ২ রান। শানাকার সঙ্গে চামিরা ২ রান করে শ্রীলঙ্কাকে জয় এনে দেন।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ম্যাথিউজ। তাঁর ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছক্কা। একই সময়ে, শানাকা অপরাজিত থাকেন এবং ১৮ বলে চারটি চারের সাহায্যে ২৬ রান করেন। কুসল মেন্ডিস ও কুশল পেরেরা ১৭ রান করেন। চরিথ আসালঙ্কা করেন ১৬ রান। বাকি ব্যাটসম্যানরা বিশেষ কিছু করতে পারেননি। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক সিকান্দার রাজা। যেখানে ব্লেসিং মুজারাবানি নেন ২ উইকেট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.