বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 2nd Test: ‘রিভার্স সুইংকে এত ভালোভাবে কাউকে ব্যবহার করতে দেখিনি’, বুমরাহর প্রশংসায় ব্রড

IND vs ENG 2nd Test: ‘রিভার্স সুইংকে এত ভালোভাবে কাউকে ব্যবহার করতে দেখিনি’, বুমরাহর প্রশংসায় ব্রড

৫ উইকেট নেওয়ার পরে বুমরাহ। ছবি- পিটিআই।

বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে ইংল্য়ান্ডকে ভাঙেন জসপ্রীত বুমরাহ।

শুভব্রত মুখার্জি:- ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হয়েছে বিশাখাপত্তনমে। ইতিমধ্যেই দুই দিনের খেলা হয়ে গিয়েছে। দ্বিতীয় দিনের শেষে নিঃসন্দেহে অ্যাডভান্টেজ ভারত। আপাতত ১৭১ রানে এগিয়ে রয়েছে রোহিত বাহিনী। হাতে এখনো রয়েছে ১০ টি উইকেট।

হায়দরাবাদ টেস্টে ভারত ২৮ রানে হেরে গিয়েছিল। ফলে সিরিজে পিছিয়ে থেকেই এই টেস্টে নেমেছিল তারা। যেখানে ভারত প্রথম ইনিংসে ৩৯৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে একটা সময়ে ইংল্যান্ডের স্কোর ছিল ১ উইকেটে ১১৪। সেখান থেকে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে নামে ধস। যার মূল কারিগর জসপ্রীত বুমরাহ। অনবদ্য রিভার্স সুইং বোলিংয়ে স্টোকসদের কুপোকাত করেছেন তিনি। আর তাঁর বোলিং স্পেল শেষে এদিন তাঁকে ভূয়সী প্রশংসায় ভরিয়েছেন আরেক প্রাক্তন ইংরেজ তারকা পেসার স্টুয়ার্ট ব্রড।

ব্রডের মতে এদিন বিশাখাপত্তনমে যে স্পেলটি বুমরাহ করেছেন তা তাঁর দেখা অন্যতম সেরা রিভার্স সুইংয়ের বোলিং স্পেল।‌ তাঁর মতে এর আগে তিনি কাউকে এত ভালো রিভার্স সুইংয়ের ব্যবহার করতে দেখেননি। নিজের এক্স হ্যান্ডেলে ব্রড লেখেন ‘সাটেল রিভার্স সুইং ইজ দ্য মোস্ট ডেঞ্জারাস ওয়েপন ইন দ্য গেম (ক্রিকেট খেলায় অন্যতম বিপদজনক অস্ত্র হল ছোট ছোট রিভার্স সুইং)। সবসময়ে এই অস্ত্রকে এত ভালোভাবে ব্যবহার করা হয় না, যা আজকে করে দেখাল বুমরাহ।’

আরও পড়ুন:- U19 World Cup 2024: সেমিফাইনালে ভারত কাদের বিরুদ্ধে মাঠে নামবে? যুব বিশ্বকাপের শেষ চারের সূচিতে চোখ রাখুন

উল্লেখ্য ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক বুমরাহ এদিন টেস্ট কেরিয়ারে তাঁর ১৫০তম উইকেটটিও তুলে নিয়েছেন। আপাতত তাঁর ঝুলিতে রয়েছে ১৫২টি উইকেট। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে গড়ে ফেলেছেন এক নয়া নজিরও। টেস্টে সেরা বোলিং গড়ের নিরিখে আপাতত দুই নম্বরে রয়েছেন তিনি। তাঁর বোলিং গড় ২০.২৮। এই তালিকায় শীর্ষে রয়েছেন সিড বার্নস। তাঁর গড় ১৬.৪৩।

আরও পড়ুন:- ILT20: ধ্বংসাত্মক ব্যাটিং আন্দ্রে রাসেলের, ওয়ার্নারের লড়াই ব্যর্থ করে দাপুটে জয় নাইট রাইডার্সের

এদিন যে বলে ওলি পোপকে বোল্ড করেছেন জসপ্রীত বুমরাহ, তা ছিল দেখার মতন। গত টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অনবদ্য ১৯৬ রানের ইনিংস খেলেছিলেন পোপ। সেই তিনিও বুমরাহর ইয়র্কারের ঝাঁঝ সামলাতে পারেননি। ছিটকে যায় তাঁর দুটি স্টাম্প। এর আগে বুমরাহ অবশ্য ফিরিয়ে দিয়েছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক জো রুটকে। এরপর একে একে জনি বেয়ারস্টো, বেন স্টোকস, টম হার্টলি এবং জেমস অ্যান্ডারসনকে প্যাভিলিয়নের পথ দেখান বুমরাহ।

৪৭ রানে ব্যাট করা বেন স্টোকসকেও এক দুরন্ত ইনসুইং বলে বোল্ড করেছেন জসপ্রীত বুমরাহ। সেট হয়ে ব্যাটিং করা বেন স্টোকস নিজেও বুঝতে পারেননি বলের সুইং। আউট হয়ে রীতিমতো বাকরুদ্ধ হয়ে যান স্টোকস।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.