বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: হাফ-সেঞ্চুরি হাতছাড়া তিলক বর্মার, সাই সুদর্শনের ব্যাটে ঘুরে দাঁড়াল ভারতীয়-এ দল

India A vs England Lions: হাফ-সেঞ্চুরি হাতছাড়া তিলক বর্মার, সাই সুদর্শনের ব্যাটে ঘুরে দাঁড়াল ভারতীয়-এ দল

হাফ-সেঞ্চুরি হাতছাড়া তিলক বর্মার। ছবি- পিটিআই।

India A vs England Lions 3rd Unofficial Test: সিরিজের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড লায়ন্সকে ভাঙেন আকাশ দীপ ও যশ দয়াল। একজোড়া উইকেট তুলে নেন শামস মুলানি।

সিরিজের প্রথম বেসরকারি টেস্টে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ বাঁচিয়ে নেয় ভারতীয়-এ দল। ইংল্যান্ড লায়ন্সকে দ্বিতীয় বেসরকারি টেস্টে একতরফাভাবে পরাজিত করেন অভিমন্যু ঈশ্বরনরা। এবার তৃতীয় বেসরকারি টেস্টে ফের চাপ কাটিয়ে দুর্দান্ত কামব্যাক করল ভারতীয়-এ দল। সৌজন্যে আকাশ দীপ ও যশ দয়াল জুটির দাপুটে বোলিং এবং ব্যাট হাতে সাই সুদর্শন ও তিলক বর্মার পালটা লড়াই।

আমদাবাদে সিরিজের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম দিনের শেষে রীতিমতো কোণঠাসা ছিল ভারতীয়-এ দল। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ভারত প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৯২ রানে। দেবদূত পাডিক্কাল ৬৫ ও সরাংশ জৈন ৬৪ রানের লড়াকু ইনিংস খেলেন। ইংল্যান্ড লায়ন্সের ম্য়াথিউ পটস ৬টি ও ব্রাইডন কার্স ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্স প্রথম দিনেই ১ উইকেটের বিনিময়ে ৯৮ রান তুলে ফেলে। অর্থাৎ ৯ উইকেট হাতে নিয়ে মাত্র ৯৪ রানে পিছিয়ে ছিল তারা। তবে দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং লাইনআপ। তারা প্রথম ইনিংসে ১৯৯ রানে অল-আউট হয়ে যায়।

ওপেনার অ্যালেক্স লিস দলের হয়ে সব থেকে বেশি ৬৪ রান করেন। এছাড়া ৩১ রান করেন অলিভার প্রাইস। ক্যাপ্টেন জোশ বোহানন করেন ১০ রান। ব্রাইডন কার্স ১৫, জেমস কোলস ১৩, ড্যান মাউসলি ১৩, ম্যাথিউ পটস ১১ ও কিটন জেনিংস ১৭ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- AUS vs WI 1st ODI: হাফ-সেঞ্চুরি স্মিথ-গ্রিন-ইংলিসের, অজিদের ত্রিফলায় বিদ্ধ ক্যারিবিয়ান দল

আকাশ দীপ ২১ ওভারে ৭টি মেডেন-সহ ৫৬ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নেন। ১৭ ওভার বল করে ৮টি মেডেন-সহ মাত্র ৩২ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন যশ দয়াল। ১৫ ওভার বল করে ২টি মেডেন-সহ ৫৩ রান খরচ করে ১টি উইকেট নেন আর্শদীপ সিং। শামস মুলানি ৬.৩ ওভার বল করে ২১ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। ৫ ওভারে ২৩ রান খরচ করেও কোনও উইকেট পাননি সরাংশ জৈন।

প্রথম ইনিংসের নিরিখে ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ভারতীয়-এ দল। তারা দ্বিতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৪৮ রান সংগ্রহ করে। অর্থাৎ, ভারতীয়-এ দল আপাতত এগিয়ে রয়েছে ১৪১ রানে। তাদের হাতে রয়েছে ৭টি উইকেট।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রান পেলেন না ফর্মে থাকা পূজারা, প্রেরককে নিয়ে সৌরাষ্ট্রের মান বাঁচালেন জাদেজা

সেট হয়েও উইকেট দিয়ে আসেন অভিমন্যু ঈশ্বরন ও দেবদূত পাডিক্কাল। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন তিলক বর্মা। ইতিমধ্যেই অর্ধশতরানের গণ্ডি টপকেছেন সাই সুদর্শন। ক্যাপ্টেন অভিমন্যু ৪টি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ২২ রান করে আউট হন। পাডিক্কাল ৫টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ২১ রান করে মাঠ ছাড়েন। তিলক বর্মা ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৫ বলে ৪৬ রান করে ক্রিজ ছাড়েন।

সাই সুদর্শন ৫টি বাউন্ডারির সাহায্যে ১৪১ বলে ৫৪ রান করে দ্বিতীয় দিনে অপরাজিত থাকেন। দ্বিতীয় দিনে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৩টি উইকেটই তুলে নেন জেমস কোলস।

ক্রিকেট খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.