বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: পড়ে গেলেন আম্পায়ার, তারপর ক্ষমা চাইলেন ব্যাটার জিতেশের কাছে

ভিডিয়ো: পড়ে গেলেন আম্পায়ার, তারপর ক্ষমা চাইলেন ব্যাটার জিতেশের কাছে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করছেন জিতেশ শর্মা (ছবি-AP)

ক্রিস গ্রিন বলটি ধরতে না পারায় স্টাম্পের পিছনে দাঁড়িয়ে থাকা আম্পায়ার কেএন অনন্ত পদ্মনাভনের গায়ে গিয়ে বলটি লাগে। এমন কি তিনি নড়াচড়া করারও সুযোগ পাননি। যাইহোক, তিনি কোনও ভাবে হাত তুলে বল আটকাতে সক্ষম হন। তিনি যদি বলটি থামাতে না পারতেন তবে বলটি তাঁর বুকে প্রবলভাবে আঘাত করতে পারত।

On-field umpire KN Anantha Padmanabhan narrowly saved- ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে নির্বিচারে চার-ছক্কার বৃষ্টি না হলেও ম্যাচে দারুণ কিছু মুহূর্ত দেখা গিয়েছে। রিঙ্কু সিং, জিতেশ শর্মা এবং যশস্বী জসওয়াল কিছু আশ্চর্যজনক শট মারেন, অন্যদিকে বল হতে অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের উইকেট তুলে নেন। এ ভাবে তারা ভারতীয় ভক্তদের আনন্দ করার সুযোগ করে দেন। এই সবের মধ্যে, এমন কিছু ঘটেছিল যা দেখে সকলকেই ভয় পেয়ে গিয়েছিলেন। বলা যেতে পারে অল্পের জন্য একটি বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছিল বিশ্ব ক্রিকেট।

১ ডিসেম্বর শুক্রবার রায়পুরে অনুষ্ঠিত এই ম্যাচে টিম ইন্ডিয়া ২০ রানে জিতেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়া প্লেয়িং ইলেভেনে অনেক পরিবর্তন দেখা গিয়েছিল। যার মধ্যে ইশান কিষানের জায়গায় সুযোগ দেওয়া হয়েছিল জিতেশ শর্মাকে। যিনি টানা দুটি হাফ সেঞ্চুরি করেছিলেন। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান সিরিজে প্রথমবার সুযোগ পেয়েছিলেন এবং জিতেশ সেটাকে ভালোভাবেই কাজে লাগিয়েছিলেন। লোয়ার অর্ডারে নেমে বিস্ফোরক ইনিংস খেলেন তিনি এবং এভাবে দলের জন্য নিজের গুরুত্ব বুঝিয়ে দিতে সফল হন জিতেশ শর্মা।

একটা বড় দুর্ঘটনা ঘটতে পারত!

টিম ইন্ডিয়ার চার উইকেট পতনের পর, জিতেশ শর্মা ১৪তম ওভারে ব্যাট করতে আসেন এবং আক্রমণ করতে খুব একটা বেশি সময় নেননি। ১৫ তম ওভারে, ক্রিস গ্রিনের দ্বিতীয় বলে একটি দুর্দান্ত ছক্কা মারেন জিতেশ শর্মা। পরের বলেই জিতেশ এমন কিছু করলেন যা দেখে সকলেই ভয় পেয়ে গিয়েছিলেন। গ্রিনের এই বলটি ছিল ফুলটস একটি বল এবং জিতেশ সেটাকে দাঁড়িয়ে দাঁড়িয়ে বড় শট খেলার চেষ্টা করেন। বোলারের দিক দিয়ে সোজা মেরে বাউন্ডারি পেতে চেয়েছিলেন জিতেশ। তবে শটটি এতটাই দ্রুত ছিল যে গ্রিনের হাতের পাশ দিয়ে সেটি বেরিয়ে যায়, বলটি ধরার সময় পাননি গ্রিন।

গ্রিন বলটি ধরতে না পারায় স্টাম্পের পিছনে দাঁড়িয়ে থাকা আম্পায়ার কেএন অনন্ত পদ্মনাভনের গায়ে গিয়ে বলটি লাগে। এমনকি আম্পায়ারও বলের সামনে থেকে সরতে পারেননি এমন কি তিনি নড়াচড়া করারও সুযোগ পাননি। যাইহোক, তিনি কোনও ভাবে হাত তুলে বল আটকাতে সক্ষম হন। তিনি যদি বলটি থামাতে না পারতেন তবে বলটি তাঁর বুকে প্রবলভাবে আঘাত করতে পারত। যা ভয়ানক দুর্ঘটনা ঘটাতে পারত। এটি একটি স্বস্তির বিষয় ছিল যে আম্পায়ার গুরুতরভাবে আহত হননি এবং ম্যাচটি কোনও বাধা ছাড়াই শেষ হয়েছিল।

জিতেশের শক্তিশালী ইনিংস

এর পর পরের বলেও ছক্কা মারেন জিতেশ। তিনি মাত্র ১৯ বলে ৩৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন এবং রিঙ্কু সিংয়ের সঙ্গে দ্রুত ৫৬ রান যোগ করেন। যার ভিত্তিতে ভারতীয় দল ৯ উইকেট হারিয়ে ১৭৪ রানের যোগ্য স্কোরে পৌঁছাতে পারে। রিঙ্কু এবং যশস্বীও টিম ইন্ডিয়ার হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। এর পরে, অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের উপর ফাঁস শক্ত করে এবং তাদের মাত্র ১৫৪ রানে সীমাবদ্ধ করে ও ম্যাচটি জিতে ৩-১ এর লিড নিয়ে সিরিজ নিজেদের নামে করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু ‘বড় পরিবারে সমস্যা থাকতেই পারে’, ‘জনগর্জন’ সভার প্রচার মিছিলে বললেন কুণাল বন্দুকে বের হল না দ্বিতীয় গুলি, আলিপুরদুয়ারে হাতির হানায় ফের মৃত্যু বনকর্মীর ‘বিজেপির শত্রু’, সৌমিত্রর নামে পড়ল পোস্টার, অন্তর্দ্বন্দ্বের তত্ত্ব তৃণমূলের বেহাত হতে বসেছিল খোদ মেয়রের বন্ধুর সম্পত্তি, নাগরিকদের সতর্ক করলেন ফিরহাদ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.