বাংলা নিউজ > ক্রিকেট > বিরাটের মধ্যে যে আগুন, আগ্রাসন আছে, সেটা আমার মতোই, সার্টিফিকেট ভিভ রিচার্ডসের

বিরাটের মধ্যে যে আগুন, আগ্রাসন আছে, সেটা আমার মতোই, সার্টিফিকেট ভিভ রিচার্ডসের

ভিভ রিচার্ডসের সঙ্গে বিরাট কোহলি। ছবি- টুইটার

বিরাট প্রেমে মুগ্ধ হয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস। শুধু তাই নয়, বিরাটের মধ্যে নিজেকে খুঁজে পাচ্ছেন তিনি।

তারা দু'জনেই কিংবন্তি, একজন এখনও দাপটের সঙ্গে খেলা চালিয়ে যাচ্ছেন, এবং অপরজন ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বহু বছর আগে। কারা এই দুই কিংবদন্তি? একজন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। যিনি দুর্দান্ত ফর্মে রয়েছেন। একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন। পাশাপাশি ক্যারিবিয়ান প্রাক্তন অধিনায়ক ভিভিয়ান রিচার্ডসও একাধিক রেকর্ড গড়েছেন একটা সময়। ক্যারিবিয়ান কিংবদন্তির ঝুলিতেও রয়েছে একাধিক রেকর্ড।

এবার সেই ক্যারিবিয়ান প্রাক্তন অধিনায়কের মনে ধরেছে বিরাট কোহলিকে। আইসিসির প্রকাশিত একটি ভিডিয়োতে ভিভ রিচার্ডসকে বলতে শোনা যাচ্ছে, তিনি বিরাটকে খুব ভালো বাসেন। সদ্য আইসিসি একটি ভিডিয়ো পোস্ট করেছে ইনস্টাগ্রামে। সেখানেই এমনটা বলতে শোনা গিয়েছেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ককে।

এই ক্যারিবিয়ান কিংবদন্তি বলেছেন, 'আমি বিরাট কোহলির মতো ব্যক্তিদের প্রেমে পড়েছি, যারা আবেগ নিয়ে খেলে। ও একজন বিশ্বাসী এবং আমিও একজন বিশ্বাসী। ওর চরিত্র, সংকল্প, আগ্রাসন ভিভ রিচার্ডসের সঙ্গে মিলে যায়।' প্রাক্তন এই ক্যারিবিয়ান তারকা এই প্রথমবার যে বিরাট কোহলির প্রশংসা করেছেন, এমনটা একেবারেই নয়। এর আগে তাঁর মুখে প্রশংসা শোনা গিয়েছে।

সামনেই বিশ্বকাপ, তার আগে আইসিসি প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে নানান ধরণের অনুষ্ঠান করছে। যাতে বর্তমান ক্রিকেটারার ক্রিকেটের ইতিহাস শুনে আরও উন্মাদনা পান। তেমনই এক আইসিসির সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেন ভিভিয়ান রিচার্ডস। এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের জায়গা হয়নি। যোগ্যতা অর্জন পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদেরকে। ওয়েস্ট ইন্ডিজ ছাড়া বিশ্বকাপ মেনে নিতে পারছেন না রিচার্ডস। সেই নিয়েও মুখ খোলেন তিনি। এই কিংবদন্তি বলেন, 'এটা সত্যি কোনও দিন ভাবতে পারিনি। ওয়েস্ট ইন্ডিজকে ছাড়া বিশ্বকাপ হচ্ছে। কিছু করার নেই, নিয়ম সবার জন্যই এক। আমাদের দেশ ভালো খেলতে পারেনি তাই যোগ্যতা অর্জন করতে পারেনি। এই নিয়ে আমি কোনও কিছু বলতে চাই না। তবে এটা দেখে আমার সত্যি খুব খারাপ লাগছে।'

বিশ্বকাপের আগে এশিয়া কাপ খেলবে ভারতীয় দল। চলতি মাসেই শুরু হবে এই টুর্নামেন্ট। তার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। এখন এটাই দেখার বিশ্বকাপের আগে এশিয়া কাপ জিতে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে পারে কিনা টিম ইন্ডিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির 'করো কমপ্লেন করো'- বিনা টিকিটেই সিটে বসে দুর্ব্যবহার মহিলার, ভাইরাল হল ভিডিয়ো আবার প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি ঘটল, বন্ধ হয়ে পড়ে বর্ধমান–হাওড়া ট্রেন চলাচল KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ AI-এর সাহায্যে ডিপফেক ভিডিয়ো, পুলিশের দ্বারস্থ রণবীর, বললেন,‘ডিপফেক থেকে সাবধান' ভাইয়া টু সাঁইয়া! বাকি ১৮ দিন, প্রকাশ্যে আদৃত-কৌশাম্বির বিয়ের কার্ড, শপিং সারছেন? সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে মঞ্চে আসছে ‘ভূতো’, কবে কোথায় মঞ্চস্থ হবে স্নানের সময়ে গায়ে জল পড়লেই প্রস্রাব পায়? কাদের এমন হয়? এর ফলে কী কী হতে পারে আমূল বদলে গেল নিয়ম, দেশের সকলকে স্বাস্থ্য বিমার আওতায় আনতে নির্দেশিকা IRDAI-এর

Latest IPL News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.