বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS 1st T20 Weather Report: বিশাখাপত্তনমে চোখ রাঙাচ্ছে বৃষ্টি! ভেস্তে যাবে নাতো IND vs AUS প্রথম T-20?

IND vs AUS 1st T20 Weather Report: বিশাখাপত্তনমে চোখ রাঙাচ্ছে বৃষ্টি! ভেস্তে যাবে নাতো IND vs AUS প্রথম T-20?

গ্রাউন্ডস কভারের তলায় মাঠ। ছবি-এপি (AP)

আজ থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে বিশাখাপত্তনমে। কিন্তু চোখ রাঙাচ্ছে আবহাওয়া।

বিশ্বকাপ শেষ হতে না হতেই শুরু হয়ে গেল টিম ইন্ডিয়ার নতুন সিরিজ। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিসিআই। আজ বৃহস্পতিবার সূর্যকুমার যাদবের নেতৃত্বে টিম ইন্ডিয়া মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। বিশাখাপত্তনমে হবে এই সিরিজের প্রথম ম্যাচ। সম্প্রতি দুই দল মুখোমুখি হয়েছে বিশ্বকাপ ফাইনালে, যেখানে ট্র্যাভিস হেড ও মার্নাস ল্যাবুশান একটি বড় এবং ধৈর্যশীল পার্টনারশিপের জেরে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। দর্শকদের মধ্যে এই ম্যাচ ঘিরে উন্মাদনা রয়েছে তুঙ্গে, তবে একই সঙ্গে আবহাওয়া হয়ে দাঁড়াতে পারে চিন্তার কারণ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি কাঁটা হয়ে দাঁড়াবে কিনা, সেই নিয়ে উঠছে প্রশ্ন। কারণ ম্য়াচের আগের দিন গ্রাউন্ডস কভারের তলায় ছিল বিশাখাপত্তনমের ২২ গজ।

যদিও সেই সব নিয়ে খুব একটা গুরুত্ব দিচ্ছে না টিম ইন্ডিয়া। এই সিরিজে ভারতীয় দলে একাধিক তরুণ ক্রিকেটারকে নেওয়া হয়েছে। কারণ পরের বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই নিজেদের রিজার্ভ বেঞ্জকে পরীক্ষা করতে এই তরুণ ব্রিগেডকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। নতুনদের সুযোগ করে দিতেই এমন সিদ্ধান্ত। তবে সিরিজের প্রথম ম্যাচ অর্থাৎ বিশাখাপত্তনমের আবহাওয়ার কথাও চিন্তায় রেখেছে ক্রিকেটপ্রেমীদের।

আজ বৃষ্টি ভেস্তে দেবেনা তো ম্যাচ? এই বিষয়ই চিন্তায় ফেলেছে তাদের। তবে স্বস্তির খবর দিয়েছে সেখানকার আবহাওয়া দফতর। তাদের রিপোর্ট অনুযায়ী সন্ধ্যায় ম্যাচ শুরুর আগে কোনও রকমের কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। রিপোর্টে বলা হয়েছে, 'আজ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস, আর্দ্রতা থাকবে ৬৩% এবং ৬০% সম্ভাবনা রয়েছে বৃষ্টি হওয়ার। তবে সন্ধ্যার সময় খেলার আগে কোনও রকমের কোনও বৃষ্টি হবেনা। সুতরাং এই ম্যাচ হবেনা বৃষ্টি বিঘ্নিত।' এখানেই শেষ নয়, রিপোর্টে আরও বলা হয়েছে, 'আজকের ম্যাচে টসে একটু দেরি হতে পারে। আকাশ ও মেঘাচ্ছন্ন থাকবে খেলার সময় তবে খেলা ভেস্তে যাওয়ার কোনও সুযোগ নেই।'

উল্লেখ্য, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হবে পাঁচ ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপ চলাকালীন চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান হার্দিক পান্ডিয়া। তাই তাঁর পরিবর্তে অধিনায়কত্ব করবেন টিম ইন্ডিয়ার টি-২০ স্পেশালিস্ট সূর্যকুমার যাদব। এছাড়াও প্রথম তিনটি ম্যাচে সহ-অধিনায়কত্ব করবেন রুতুরাজ গায়কোয়াড় এবং শেষ দুটিতে শ্রেয়স আইয়ার। উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে ইশান কিষান ও জিতেশ শর্মাকে। এছাড়াও দলে রয়েছেন রিঙ্কু সিং, যশস্বী, তিলক বর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, প্রমূখ তরুণ প্রতিভারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার হৃতিকই ‘শেষ ব্যক্তি’ যিনি স্টারডমের আঁচ পেয়েছেন! কেন এমন বললেন ভিকি খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.