বাংলা নিউজ > ক্রিকেট > WI vs ENG 1st ODI- মাহি ম্যাজিকে জ্বলে উঠল শাই হোপের ব্যাট, ধোনির মন্ত্রে ইংল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

WI vs ENG 1st ODI- মাহি ম্যাজিকে জ্বলে উঠল শাই হোপের ব্যাট, ধোনির মন্ত্রে ইংল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ (ছবি-AFP)

এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ জয়সূচক ইনিংস খেলে দলকে জয়ের পথে নিয়ে যান। ম্যাচের পরে, হোপ বলেছিলেন যে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনির একটি উপদেশ তাঁর দলকে ম্যাচ জিততে সাহায্য করেছিল।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল, যারা ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি, তারা এবার সকলকে চমকে দিয়েছে। ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে দিয়েছে তারা। নর্থ সাউন্ডে খেলা প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল কঠিন ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়েছে। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ৫০ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ৩২৫ রান করে। ওয়েস্ট ইন্ডিজ দল ছয় উইকেট হারিয়ে এই লক্ষ্য অর্জন করে। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ জয়সূচক ইনিংস খেলে দলকে জয়ের পথে নিয়ে যান। ম্যাচের পরে, হোপ বলেছিলেন যে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনির একটি উপদেশ তাঁর দলকে ম্যাচ জিততে সাহায্য করেছিল।

ম্যাচের পরে, হোপ বলেছিলেন যে তিনি কয়েক দিন আগে ধোনির সঙ্গে দেখা করেছিলেন এবং সেই সময় মাহি তাঁকে যা বলেছিলেন তা তার খুব কাজে লেগেছিল। হোপ বলেছেন যে ধোনি তাঁকে বলেছিলেন যে আপনার কাছে আপনার ধারণার চেয়ে বেশি সময় রয়েছে। তিনি বলেছিলেন যে এই জিনিসটি তার মনে আটকে গেছে এবং তিনি ওয়ানডে ক্রিকেটে এই চিন্তা বহন করছেন। ওয়ানডেতে এটি হোপের ১৬তম সেঞ্চুরি। ৮৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটি তাঁর ওয়ানডে ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি। শাই হোপ বলেন, ‘আমি এমএস ধোনির সঙ্গে কথা বলেছিলাম, তিনি আমাকে বলেছিলেন যে আপনার কাছে আপনার ধারণার চেয়ে বেশি সময় রয়েছে। আপনি যতটা চিন্তা করেন তার থেকে অনেক বেশি সময় আপনার কাছে থাকে এবং সেটি আমার মন ধরে যায়। আমি এটি ব্যবহার করেছি।’

ক্যারিবিয়ান মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়েছে ৩ ডিসেম্বর রবিবার। সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিক দল বড় আপসেট করে ম্যাচ জিতে নেয় ৪ উইকেটে। ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক শাই হোপ। যিনি দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জয়ের পথে নিয়ে যান। ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মধ্যে প্রথম ওয়ানডেতে মোট ৬৫১ রান উঠল। এই সময়ে উভয় দলই ৩০০ রানের সীমা অতিক্রম করতে সফল হয়েছিল। এটি ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য সিরিজের একটি দুর্দান্ত শুরু। ২০২৩ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সেই জায়গায় দাঁড়িয়ে এমন ফলে সকলেই অবাক হয়েছেন। আমাদের বলে দেওয়া যাক, ঘরের মাঠে ওয়ানডে ইতিহাসে এটি ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে বড় জয়।

এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর হ্যারি ব্রুকের (৭১) দুর্দান্ত অর্ধশতকের ভিত্তিতে ইংল্যান্ড দল নির্ধারিত ৫০ ওভারে বোর্ডে ৩২৫ রান তোলে। ভারতে বিশ্বকাপ ২০২৩ চলাকালীন ইংল্যান্ডের খারাপ পারফরম্যান্সের পরে এটিকে একটি ভালো শুরু বলা হচ্ছিল। তবে ব্যাটসম্যানদের কঠোর পরিশ্রম নষ্ট করে দেন তাদের বোলাররা। ওয়েস্ট ইন্ডিজ সাত বল বাকি থাকতে এবং চার উইকেট হাতে রেখে এই স্কোর অর্জন করে এবং সিরিজে ১-০ এগিয়ে যায়। ক্যাপ্টেন শাই হোপ ৮৩ বলে ৪টি চার ও ৭টি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ১০৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই রান তাড়া করতে, তিনি উদ্বোধনী ব্যাটসম্যান অলিক আথানাজের সমর্থন পান যিনি ৬৬ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের জন্য সিরিজে এটি একটি দুর্দান্ত শুরু, যারা ২০২৩ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি। এটি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে বড় রান তাড়া করে জয়। সামগ্রিকভাবে রান তাড়া করে এটি তাদের দ্বিতীয় বড় জয়। এর আগে ২০১৯ সালে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩২৭ রান তাড়া করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজ ৩৩১ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি ৬ ডিসেম্বর বুধবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম নর্থ সাউন্ড, অ্যান্টিগায় অনুষ্ঠিত হবে।

ক্রিকেট খবর

Latest News

ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের, পরবর্তী শুনানি কবে? বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.