বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023: মাত্র ৬৩ বলে সেঞ্চুরি, ওপেনার হিসাবে WC-এ হেডেনের ১৬ বছর আগের নজির ভাঙলেন রোহিত

CWC 2023: মাত্র ৬৩ বলে সেঞ্চুরি, ওপেনার হিসাবে WC-এ হেডেনের ১৬ বছর আগের নজির ভাঙলেন রোহিত

রোহিত শর্মা।

২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬৬ বলে শতরান করেছিলেন হেডেন। যা এতদিন পর্যন্ত ছিল ওপেনার হিসেবে দ্রুততম শতরান। এদিন আফগানদের বিরুদ্ধে সেই নজির ভেঙে দেন রোহিত শর্মা।

শুভব্রত মুখার্জি: বুধবার অরুণ জেটলি স্টেডিয়ামে চলতি ওডিআই বিশ্বকাপে ভারত তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল আফগানিস্তানের। ম্যাচে একেবারে খুনে মেজাজে ব্যাটিং করেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাঁর হাত থেকে রেহাই পাননি কোনও আফগান বোলার। একের পর এক শটে অনায়াসে হাঁকাতে থাকেন বাউন্ডারি, ওভার বাউন্ডারি। আফগানিস্তান দল এদিন প্রথমে ব্যাট করে ভারতকে জয়ের জন্য ২৭৩ রানের লক্ষ্যমাত্রা দেয়। যা লড়াকু স্কোর হলেও, রোহিতের মারকুটে টি-২০ মেজাজের ব্যাটিংয়ে অনায়াসে জয় নিশ্চিত করে ফেলে ভারতীয় দল। আর এই ইনিংস খেলার মধ্যে দিয়ে এক অনন্য নজিরও গড়ে ফেলেন রোহিত শর্মা। প্রাক্তন অজি ওপেনার ম্যাথু হেডেনকে পিছনে ফেলে এই নজির গড়েন তিনি।

ওপেনার হিসাবে ওডিআই বিশ্বকাপের ৪৮ বছরের ইতিহাসে দ্রুততম শতরান করার নজিরটি গড়ে ফেলেন তিনি। মাত্র ৬৩ বলে তিনি তুলে নেন তাঁর বিশ্বকাপ ক্যারিয়ারে আরো একটি শতরান। টপকে যান ম্যাথু হেডেনকে। প্রসঙ্গত ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬৬ বলে শতরান করেছিলেন হেডেন। যা এতদিন পর্যন্ত ছিল ওপেনার হিসেবে দ্রুততম শতরান। এদিন আফগানদের বিরুদ্ধে সেই নজির ভেঙে দেন রোহিত শর্মা। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন কানাডার জন ডেভিসন। তিনি ২০০৩ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৬৭ বলে করেছিলেন তাঁর শতরান।

এদিন অরুন জেটলি স্টেডিয়ামে ইশান কিষানকে সঙ্গী করে ওপেন করতে নেমে প্রথম বল থেকেই একেবারে টি-২০ মেজাজে ব্যাট করতে থাকেন রোহিত শর্মা। মাত্র ৮৪ বল খেলে এদিন ১৩১ রান করেন ভারত অধিনায়ক। রশিদ খানের বলে বোল্ড আউট হয়ে যান তিনি। তাঁর আগে মারেন ১৬টি চার এবং ৫টি ছয়।স্ট্রাইক রেট ১৫৫.৯৫। ইশান কিষানের সঙ্গে প্রথম উইকেট জুটিতে করেন ১৫৬ রান। ১৮.৪ ওভারে রশিদ খানের বলে ইশান কিষান আউট হয়ে যাওয়ার পরে ভেঙে যায় জুটি। রোহিত যে মঞ্চ তৈরি করে দেন। আর তার ইনিংসের উপর দাঁড়িয়ে ভারত ৯০ বল বাকি থাকতে ৮ উইকেটে বড় জয় ছিনিয়ে নেয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.