বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023-চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচেই থিকশানাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

CWC 2023-চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচেই থিকশানাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে নেই থিকশানা (ছবি-REUTERS)

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রথম ম্যাচে থিকশানাকে পাচ্ছে না ধরে নিয়েই রণকৌশল সাজাতে শুরু করেছে শ্রীলঙ্কা। তবে প্রথম ম্যাচে না পেলেও চলতি বিশ্বকাপে লঙ্কান এই অফ-স্পিনারকে খুব শীঘ্রই পাওয়া যাবে বলে মনে করছেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপের আসর শুরুর আগেই খারাপ খবর পেল শ্রীলঙ্কা শিবিরে। ১৯৯৬ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তবে তাদের প্রথম ম্যাচে ২২ গজে নামার আগেই বেশ খারাপ একটা খবর পেল তারা। দলের অন্যতম তারকা বোলার মাহিশ থিকশানাকে এই ম্যাচে পাবে না। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এই তারকার হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। আর সেই কারণেই তাঁকে নিয়ে প্রথম ম্যাচেই খেলিয়ে ঝুঁকি নিতে চাইছে না শ্রীলঙ্কা দল। ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ম্যাচে মাহিশ থিকশানাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রথম ম্যাচে থিকশানাকে পাচ্ছে না ধরে নিয়েই রণকৌশল সাজাতে শুরু করেছে শ্রীলঙ্কা। তবে প্রথম ম্যাচে না পেলেও চলতি বিশ্বকাপে লঙ্কান এই অফ-স্পিনারকে খুব শীঘ্রই পাওয়া যাবে বলে মনে করছেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড। কারণ হিসেবে শ্রীলঙ্কা দলের তরফে জানানো হয়েছে তারকা বোলার হ্যামস্ট্রিং চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি। তাই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই অফ স্পিনারকে খেলানো হবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা দল।

প্রসঙ্গত গত মাসে এশিয়া কাপ চলাকালীন এই চোট পেয়েছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে ওই চোট পান থিকশানা। ফলে ফাইনালে ভারতের বিপক্ষে তাঁর খেলা হয়নি।ওই ম্যাচে শ্রীলঙ্কা ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারতের কাছে। উল্লেখ্য দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে শনিবার দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে শ্রীলঙ্কার। আর এই ম্যাচেই থিকশানাকে না পাওয়ার কথা ম্যাচের আগের দিন জানিয়ে দিয়েছেন কোচ ক্রিস সিলভারউড। তিনি বলেছেন, ‘থিকশানা হ্যামস্ট্রিং চোট থেকে সেরে ওঠার পথে রয়েছে। তাই এই ম্যাচের জন্য ওঁকে পাওয়া যাবে না। তবে আমরা আশা করছি, খুব দ্রুত ওঁকে পাওয়া যাবে। দলের বাকিদের চোট আঘাতের কোন সমস্যা নেই। বাকিরা সকলেই সুস্থ রয়েছে।’ বিশ্বকাপ অভিযান শুরু আগেই চোটের কারণে টুর্নামেন্টে ছিটকে গিয়েছেন পেসার দুশমন্ত চামিরা এবং লেগ স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ফলে এই জায়গায় দাঁড়িয়ে থিকশানাকে কোনও ভাবেই হারাতে চায় না টিম ম্যানেজমেন্ট। ফলে প্রথম ম্যাচে তাঁকে নিয়ে কোন রকম কোন ঝুঁকির রাস্তাতেই হাঁটছেন না সিলভারউডরা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের বয়স যেন বাধাই নয়, জিমে গিয়ে শরীরচর্চায় ব্যস্ত হেলেন, ভাইরাল ভিডিয়ো বিশ্বজুড়ে কীভাবে উদযাপিত হয় ইদ উল আধা? দেখুন ছবিতে বাংলার শাহরুখ খান! মাথায় ঝুঁটি বেঁধে সামনে আসলেন দেব, রাতারাতি বদলে গেল চেহারা ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে কোন ধরনের নুন খাওয়া স্বাস্থ্যের পক্ষে উপকারী? জানাল ICMR কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ সকালে জল হলুদ খাওয়ার ৫ গুণ! মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল

T20 WC 2024

রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.