বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC NZ vs ENG: ওডিআই বিশ্বকাপে যে কোনও উইকেটে নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক রানের নজির কনওয়ে-রবীন্দ্রর

ICC ODI WC NZ vs ENG: ওডিআই বিশ্বকাপে যে কোনও উইকেটে নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক রানের নজির কনওয়ে-রবীন্দ্রর

রাচিন রবীন্দ্র এবং ডেভন কনওয়ে। ছবি- এএফপি (AFP)

দুর্দান্ত পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়েছেন ডেভন কনওয়ে এবং রাচিন রবীন্দ্র। সেই সঙ্গে একাধিক রেকর্ড গড়লেন এই দুই কিউয়ি ব্যাটার।

শুভব্রত মুখার্জি: ২০২৩ ওডিআই বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড এবং রানার্স আপ নিউজিল্যান্ড। বিশেষজ্ঞ সহ ক্রিকেট সমর্থকদের আশা ছিল এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হবে দুই দলের মধ্যে। কিন্তু বাস্তবে ঘটল একেবারে উল্টোটাই। গতবারের চ্যাম্পিয়ন দলকে একেবারে পর্যুদস্ত করে ছাড়ল কিউয়িরা। ম্যাচে ৮২ বল বাকি থাকতেই সহজ জয় তুলে নিয়ে তাদের অভিযান শুরু করল নিউজিল্যান্ড দল। তাদের জয়ের অন্যতম নায়ক তাদের দুই বাঁহাতি ব্যাটার ডেভন কনওয়ে এবং রাচিন রবীন্দ্র। দ্বিতীয় উইকেটে অবিচ্ছেদ্য পার্টনারশিপ গড়ে দলকে সহজ জয় এনে দিলেন তারা। পাশাপাশি ওডিআই বিশ্বকাপে যে কোনও উইকেটে নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক রানের পার্টনারশিপ গড়ার ও নজির গড়েছেন তারা।

আজ থেকে ২৭ বছর আগের গড়া নজির এদিন ভেঙে দিয়েছেন তারা। এতদিন পর্যন্ত এই নজির ছিল লি জার্মোন এবং ক্রিস হ্যারিস জুটির। ১৯৯৬ সালের বিশ্বকাপে তারা এই নজির গড়েছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইতে ১৬৮ রানের জুটি গড়েছিলেন তাঁরা।আর এদিন আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ২৭৩ রানের জুটি গড়ে এই নজির ভেঙে দেন ডেভন কনওয়ে এবং রাচিন রবীন্দ্র জুটি।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ২০১১ বিশ্বকাপে আমদাবাদে জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ১৬৬ রানের জুটি গড়েন ব্রেন্ডন ম্যাককালাম এবং মার্টিন গাপ্তিল। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ২০১৯ সালের বিশ্বকাপে ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬০ রানের জুটি গড়েন রস টেলর এবং কেন উইলিয়ামসন জুটি। তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ১৯৭৫ সালে বার্মিংহামে পূর্ব আফ্রিকার বিরুদ্ধে ১৪৯ রানের জুটি গড়েছিলেন গ্লেন টার্নার এবং জন পার্কার।

এদিন প্রথমে ব্যাট করে ২৮২ রান করেছিল ইংল্যান্ড। তাদের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন জো রুট। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৪৩ রান করেন জোস বাটলার। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৬.২ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড দল। মাত্র এক উইকেট হারিয়ে ৮২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় নিউজিল্যান্ড দল। দলগত ১০ রানের মাথাতেই উইল ইয়ং আউট হয়ে যান।শূন্য রান করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপরেই ইনিংসের হাল ধরেন রাচিন রবীন্দ্র এবং ডেভন কনওয়ে জুটি। দুজনে মিলে দ্বিতীয় উইকেট জুটিতে অপরাজিত ২৭৩ রানের পার্টনারশিপ গড়েন। মাত্র ১২১ বলে ১৫২ রানে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। হাঁকান ১৯ টি চার এবং তিনটি ছয়। অন‌্যদিকে ৯৬ বলে ১২৩ রান করে অপরাজিত থাকেন রাচীন রবীন্দ্র। তাঁর ইনিংস সাজানো ছিল ১১ টি চার এবং ৫টি ছয়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ

Latest IPL News

শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.