বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ১-২ ওভারেই ভারতের বিশ্বকাপ স্বপ্ন শেষ হতে পারে! ২০১৯-র কথা মনে করালেন মিসবা

১-২ ওভারেই ভারতের বিশ্বকাপ স্বপ্ন শেষ হতে পারে! ২০১৯-র কথা মনে করালেন মিসবা

মিসবা উল হক ও রোহিত শর্মা।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়টা একটি বাড়তি আত্মবিশ্বাস জাগিয়েছে দলের মধ্যে। এরই মাঝে সেমিফাইনাল ভারতের কাছে কেমন হতে পারে, সেই সম্বন্ধে সচেতন করলেন প্রাক্তন পাক তারকা মিসবা-উল-হক। তিনি জানান সেমিফাইনাল অত সহজ হবে না টিম ইন্ডিয়ার জন্য এবং মুখোমুখি হতে হবে অনেক বাধার।

বিশ্বকাপে স্বপ্নের দৌড়ে টিম ইন্ডিয়া। এখনও পর্যন্ত সবকটি ম্যাচেই বিপক্ষ দলকে গুঁড়িয়ে দিতে সফল হয়েছে রোহিত শর্মার দল। বড় ব্যবধানে জয় পেয়েছে প্রায় প্রতিটি ম্যাচেই। ব্যাটিং হোক কী বোলিং এবং ফিল্ডিং, প্রতিটি বিভাগেই এগিয়ে টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েই সেমিফাইনালের টিকিট পাকা করে নিয়েছিল টিম ইন্ডিয়া। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়টা একটি বাড়তি আত্মবিশ্বাস জাগিয়েছে দলের মধ্যে। এরই মাঝে সেমিফাইনাল ভারতের কাছে কেমন হতে পারে, সেই সম্বন্ধে সচেতন করলেন প্রাক্তন পাক তারকা মিসবা-উল-হক। তিনি জানান সেমিফাইনাল অত সহজ হবে না টিম ইন্ডিয়ার জন্য এবং মুখোমুখি হতে হবে অনেক বাধার।

পাকিস্তানের বিখ্যাত 'এ স্পোর্টস' চ্যানেলে আলোচনায় প্রাক্তন পাক তারকা বলে, 'এই বিষয়টা পাকা যে গ্রুপ পর্বে একটি দল যত ভালো খেলে, তত বেশি তাদের উপর প্রত্যাশা চলে আসে সকলের। কিন্তু সেমিফাইনাল সম্পূর্ণ অন্যরকম পর্ব। এখানে পরিস্থিতি বদলাতে বেশিক্ষণ সময় লাগে না। যেকোনও মুহূর্তে আপনি বিপদে পড়তে পারেন। সুতরাং প্রথম ২-৩ ওভারের মধ্যে যদি ভারতে চাপে ফেলে দেয় বিপক্ষ দল, তখনই চাপ কি জিনিস ওরা বুঝতে পারবে। তখনই অনেক কিছু ওদের হারাতে হতে পারে। সুতরাং বিপক্ষ দলের কাছে একটা বাইরের সুযোগ থেকে যাবে।'

সেই আলোচনায় ছিলেন আরওক প্রাক্তন পাক তারকা শোয়েব মালিক। তিনি জানান, ‘আমার মনে হচ্ছে অস্ট্রেলিয়া সেই কাজ করে দেখাতে পারবে। যদিও সেমিফাইনালের টিকিট এখনও পায়নি অস্ট্রেলিয়া, তবে মনে করা হচ্ছে দ্রুতই সেটা অর্জন করবে তারা।’ উল্লেখ্য, রবিবার দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানে হারায় টিম ইন্ডিয়া। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় রোহিত শর্মা। নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩২৬ রান তোলে টিম ইন্ডিয়া। এদিন নিজের ৪৯তম শতরান করে 'মাস্টার ব্লাস্টার' সচিন তেন্ডুলকরের রেকর্ড স্পর্শ করেন কোহলি।

পাশাপাশি, ভাঙলেন কুমার সাঙ্গাকারার রেকর্ডও। ১২১ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়াও ৮৭ বলে ৭৭ রানের একটি নিখুঁত ও সাজানো-গোছানো ইনিংস খেলেন মিডল অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ার। জবাবে রান তাড়া করতে নেমে ২৭.১ ওভারে ৮৩ রানে অলআউট হয়ে যায় বাভূমা বাহিনী। ভারতীয় বোলারদের মধ্যে রবীন্দ্র জাদেজা তোলেন পাঁচটি উইকেট। দুটি করে উইকেট নেন কুলদীপ যাদব ও মহম্মদ শামি এবং একটি উইকেট পান মহম্মদ সিরাজ। ম্যাচের সেরা হন বিরাট কোহলি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দামি ক্রিমের দরকার নেই, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে পারে ডাবের জল ‘‌তিন লাখ ভোটে হারাব’‌, চ্যালেঞ্জ সৌমিত্রর, ‘‌মানুষ বিদায় জানাবে’‌, জবাব সুজাতার শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.