বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AFG, ICC ODI World Cup 2023: রোহিত ঝড়ের সঙ্গে রহমানের বন্দেমাতরম, এক স্বপ্নের পরিবেশ তৈরি হয় দিল্লির কোটলায়

IND vs AFG, ICC ODI World Cup 2023: রোহিত ঝড়ের সঙ্গে রহমানের বন্দেমাতরম, এক স্বপ্নের পরিবেশ তৈরি হয় দিল্লির কোটলায়

আফগানিস্তানের বিরুদ্ধে রোহিত ঝড়ের সঙ্গে রহমানের গান- সুর-তালের তান্ডবে মাতল কোটলা।

ভারত-আফগানিস্তান ম্যাচ দেখতে দিল্লির কোটলা স্টেডিয়াম পুরো ভর্তি ছিল। গ্যালারিতে ভক্তদের উত্তেজনা ছিল দেখার মতোই। একেবারে অন্য মাত্রায় পৌঁছে গিয়েছিল দিল্লির দর্শকদের উন্মাদনা। ম্যাচ চলাকালীন তারা এআর রহমানের আইকনিক ‘বন্দে মাতরম’ গানটি গেয়ে একটি দুরন্ত পরিবেশ তৈরি করেছিল।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ঝড় তুলেছিলেন রোহিত শর্মা। তাঁর ঝড়েই খড়কুটোর মতো উড়ে গিয়েছে আফগানিস্তান। সেই সঙ্গে পরপর দুই ম্যাচ জিতে বিশ্বকাপের অভিযানটা ধামাকাদার করেছে টিম ইন্ডিয়া।

এই ম্য়াচ দেখতে দিল্লির কোটলা স্টেডিয়াম পুরো ভর্তি ছিল। গ্যালারিতে ভক্তদের উত্তেজনা ছিল দেখার মতোই। একেবারে অন্য মাত্রায় পৌঁছে গিয়েছিল দিল্লির দর্শকদের উন্মাদনা। ম্যাচ চলাকালীন তারা এআর রহমানের আইকনিক ‘বন্দে মাতরম’ গানটি গেয়ে একটি দুরন্ত পরিবেশ তৈরি করেছিল।

হাজার হাজার কণ্ঠ একত্রিত হওয়ায়, দেশপ্রেমের একটি তরঙ্গ দেখা যায় দিল্লির কোটলায়। আবেগের রোলারকোস্টারে ভেসে যায় পুরো স্টেডিয়াম। এই অবিশ্বাস্য মুহূর্তটি ক্যাপচার করা হয়েছিল এবং সেটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে শেয়ার করা হয়েছে। নিঃসন্দেহে এমন আবেগঘন মুহূর্ত হুহু করে ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: দল হারছে, ড্রেসিংরুমে বসে সিগারেটে সুখটান, ম্যাক্সওয়েলের ধোঁয়া ছাড়ার ভিডিয়ো ভাইরাল

এখানেই শেষ নয়। ভারতীয় দলের জার্সি পরে উচ্ছ্বাসে মাতোয়ারা ভক্তদের জাতীয় সঙ্গীতও গাইতে দেখা গিয়েছে। আর সেই গান শব্দব্রহ্মের আকার নিয়ে স্টেডিয়ামের প্রতিটা কোণায় প্রতিধ্বনিত হয়েছে। এই ঘটনাগুলি প্রত্যেকের মধ্যে গর্ব এবং গভীর ঐক্যের অনুভূতি জাগিয়ে তোলে।

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে স্বপ্নের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। যা কোটলায় উপস্থিত ভক্তদের উন্মাদনায় বাড়তি অক্সিজেন জুগিয়েছিল। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে চার, ছয়ের বন্যা বইয়ে দিয়েছেন রোহিত। রুদ্রমূর্তিতে ছিলেন হিটম্যান। ৮৪ বলে ঝোড়ো ১৩১ রান করেন ভারত অধিনায়ক। বিধ্বংসী ইনিংসে ছিল ৫টি ছয়, ১৬টি চার। নিজের ব্যাটিংকে এদিন অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন রোহিত। উইকেটের চারিদিকে এরকম স্ট্রোক প্লে সাধারণত দেখা যায় না। একেবারে চোখ জুড়ানো ইনিংস।

আরও পড়ুন: পাক ম্যাচের আগেই দ্রাবিড়ের সঙ্গে জমিয়ে গুজরাটি থালি উপভোগ করলেন হিটম্যান- ভিডিয়ো

প্রথমে ব্যাট করে ৮ উইকেটের বিনিময়ে ২৭২ রান করেছিল আফগানিস্তান। রোহিতের সৌজন্যে মাত্র ৩৫ ওভারেই অনায়াসে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৯০ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারত। এই বিরাট জয়ে রানরেটে অনেকটাই এগিয়ে গেল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে পাকিস্তান ম্যাচের আগে ভারতের আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল রোহিত ব্রিগেড। এখন শনিবারের ইন্দো-পাক মহারণ ঘিরে টানটান উত্তেজনা।

ভারত-পাকিস্তান দুই দলই পরপর দুই ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করেছে। এখন দুই দলই চাইবে, নিজেদের তৃতীয় ম্যাচেও জয়ের ধারা ধরে রাখতে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথম বারের মতো ভারতে এসে তাদের বিরুদ্ধে খেলবে পাকিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.