বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS: অজিদের বিরুদ্ধে T20 সিরিজেও পাওয়া যাবে না হার্দিককে, নেতৃত্বে সূর্য বা রুতু- রিপোর্ট

IND vs AUS: অজিদের বিরুদ্ধে T20 সিরিজেও পাওয়া যাবে না হার্দিককে, নেতৃত্বে সূর্য বা রুতু- রিপোর্ট

রুতুরাজ গায়কোয়াড়, হার্দিক পান্ডিয় এবং সূর্যকুমার যাদব।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সম্ভবত হার্দিক পান্ডিয়াকে পাওয়া যাবে না। সূর্যকুমার যাদব, যিনি টি-টোয়েন্টি দলের মনোনীত সহ-অধিনায়ক, তিনি অথবা এশিয়ান গেমসের স্বর্ণজয়ী দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় নেতৃত্ব দেবেন। 

২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সিরিজটি ২৩ নভেম্বর ভাইজাগে শুরু হবে। এর পর তিরুবনন্তপুরম (২৬ নভেম্বর), গুয়াহাটি (২৮ নভেম্বর) , নাগপুর (১ ডিসেম্বর) এবং হায়দরাবাদে (৩ ডিসেম্বর) বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে।

অজিদের বিরুদ্ধে এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে সিনিয়র ক্রিকেটারদের। এমতিতেও টি-টোয়েন্টি দলে বহু দিন রাখা হচ্ছে না বিরাট কোহলি, রোহিত শর্মাদের। এর মধ্যে আবার জানা গিয়েছে, হার্দিক পান্ডিয়া, যিনি সম্প্রতি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে দলের নেতৃত্ব দিচ্ছিলেন, তাঁকেও অজিদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে পাওয়া যাবে না।

সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, তারকা অলরাউন্ডারের বাঁ-পায়ের গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। তাই হার্দিকের সেরা উঠতে আরও সময় লাগবে। এটাও জানা গিয়েছে যে, ভারতের বিশ্বকাপ সেমিফাইনালের পরেই স্কোয়াড ঘোষণা করা হবে। ১৫ নভেম্বর সম্ভবত ভারত মুম্বইয়ে সেমিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

আরও পড়ুন: ভারতকে কী ভাবে আটকাতে হবে ভালো ভাবে জানি- লঙ্কাকে হারিয়েই সেমির ভাবনা বোল্টের, ফেরাতে চান ২০১৯-এর স্মৃতি

অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার কথা। এবং ডারবানে ১০ ডিসেম্বর থেকে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। তখন হার্দিককে পাওয়া যাবে কিনা, সেটির দিকে সকলের নজর থাকবে।

বিসিসিআই-এর একটি সূত্র পিটিআই-কে বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে সময় রয়েছে। তাই হার্দিক সেই সিরিজের আগে ফিট হবেন কিনা এবং তিনি নির্বাচনের জন্য উপলব্ধ কিনা, সেটা ঘোষণা করার আগে কিছুটা সময় পাওয়া যাবে। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে দেখা হবে, তিনি খেলায় প্রত্যাবর্তন করতে পারবেন কিনা। ছবিটা অবশ্যই অনেকটা পরিষ্কার হবে। এটি অবশ্যই এনসিএ স্পোর্টস সায়েন্স টিমের সিদ্ধান্ত হবে।’

অস্ট্রেলিয়া সিরিজে হার্দিকের স্থলাভিষিক্ত হতে পারেন সূর্যকুমার যাদব বা রুতুরাজ গায়কোয়াড়। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, হয় সূর্যকুমার যাদব, যিনি টি-টোয়েন্টি দলের মনোনীত সহ-অধিনায়ক, তিনি অথবা এশিয়ান গেমসের স্বর্ণজয়ী দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন: IPL 2024- এ DC-কে নেতৃত্ব দেবেন পন্তই- বড় দাবি সৌরভের

আইপিএলের পর আগামী বছর জুন এবং জুলাই মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সেটা মাথায় রেখেই টিম নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা চলছে। অস্ট্রেলিয়া সিরিজের জন্য অবশ্য আয়ারল্যান্ড এবং এশিয়ান গেমসে যাঁরা খেলেছেন, তাঁদের নিয়েই মূল দল গঠন করা হবে।

বিসিসিআই-এর এক কর্মকর্তা দাবি করেছেন, ‘অবশ্যই, যে কোনও বড় ইভেন্টের সময়ে জসপ্রীত বুমরাহের মতো কাউকে খেলানো হবে। তাঁর অবশ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পর পর্যাপ্ত খেলার সময় পাবেন এবং সুন্দর ভাবে তাঁর ওয়ার্ম আপ হবে। মহম্মদ সিরাজের জন্যও তাই।’

অজিদের বিরুদ্ধে সিরিজের জন্য আর্শদীপ সিং, আবেশ খান এবং মুকেশ কুমারদের দলে নেওয়া হতে পারে। এছাড়াও আসন্ন এই সিরিজের জন্য, এশিয়ান গেমসে দলে থাকা প্লেয়ারদের বাদ দিয়ে সঞ্জু স্যামসন, ইশান কিষান, এবং যুজবেন্দ্র চাহালদের দলে ফেরানো হতে পারে। অক্ষর প্যাটেল তাঁর হ্যামস্ট্রিং চোট সারিয়ে উঠলে তাঁকে নির্বাচিত করা হতে পারে। কারণ রবীন্দ্র জাদেজা অবশ্যই দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিশ্রাম পাবেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুরনো রুটকে হারিয়ে নয়া নজির গঙ্গার নীচের মেট্রোর, পকেটে ঢুকল কয়েক কোটি লখনউ লোকসভা কেন্দ্র ২০২৪: একদা সাংসদ ছিলেন বাজপেয়ী, এখন রাজনাথের খাসতালুক চোখ মুখ ফ্যাকাসে হয়ে যাচ্ছে? জন্ডিস না অন্য কোনও রোগ উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র ২০২৪: একদা বাম গড় এখন তৃণমূলের সেফ সিট ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর গত মরশুমের প্লে-অফের ৪ দলের লিগ পর্বেই বিদায়,KKR-RR-SRH-RCB 2024 IPL-এ গড়ল নজির 'তখন আমি ১২,পর্ন সাইটে ছবি আপলোড করা হয়', শ্রীদেবীর মেয়ে হওয়ার মূল্য চুকিয়েছেন মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ফোলা রুটি খেলে কী হয়? ফুলকো, নাকি না-ফোলা রুটি, কোনটি খাওয়া শরীরের জন্য ভালো ৬ বছরের ছোট রাতুলকে বিয়ে, এ কী রূপে সামনে এলেন রূপাঞ্জনা! হানিমুনেই বদলে গেল সব

Latest IPL News

মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.