বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs SA- যেমন ভেবেছিলাম উইকেট তেমনই ছিল, মানিয়ে নিতে পারিনি, অকপট বাভুমা

IND vs SA- যেমন ভেবেছিলাম উইকেট তেমনই ছিল, মানিয়ে নিতে পারিনি, অকপট বাভুমা

ইডেন গার্ডেন্সে ম্যাচ হারের পরে হতাশ দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন তেম্বা বাভুমা (ছবির সৌজন্যে-AFP)

ফের একবার রান তাড়া করতে গিয়ে দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং যেভাবে ভেঙে পড়ল তাতে নতুন করে সামনে এল প্রোটিয়াদের চোকার্স তকমার বিষয়টি। প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা কার্যত ঘুরিয়ে সেই বিষয়টি মেনে নিয়ে জানালেন আমরা রান তাড়া করতে গিয়ে এর আগেও হেরেছি। তাঁর মতে জানতাম এটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

শুভব্রত মুখার্জি: রবিবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। খেলাটা ছিল চলতি বিশ্বকাপের অন্যতম সেরা দুই দলের ম্যাচ। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দলের লড়াই। পাশাপাশি ম্যাচের দিন‌ ভারতীয় তারকা বিরাট কোহলির জন্মদিন থাকার ফলে এই ম্যাচকে ঘিরে আরও উত্তেজনার পারদ চড়েছিল। সবাই আশা করেছিল টানটান উত্তেজনার ম্যাচ হবে বলে। তবে মাঠে ঘটল তার বিপরীত ঘটনা। কোনও রকম লড়াই ব্যাট হাতে করতেই পারলেন না প্রোটিয়া ব্যাটাররা। ফলে অসহায় আত্মসমর্পণ করতে হল দক্ষিণ আফ্রিকা দলকে। ফের একবার রান তাড়া করতে গিয়ে দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং যেভাবে ভেঙে পড়ল তাতে নতুন করে সামনে এল প্রোটিয়াদের চোকার্স তকমার বিষয়টি। ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা কার্যত ঘুরিয়ে সেই বিষয়টি মেনে নিয়ে জানালেন আমরা রান তাড়া করতে গিয়ে এর আগেও হেরেছি। তাঁর মতে জানতাম এটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

ম্যাচে ২৪৩ রানের ব্যবধানে হেরে স্বাভাবিকভাবেই হতাশ তেম্বা বাভুমা। তিনি জানিয়েছেন, 'আমরা রান তাড়া করতে গিয়ে এর আগেও হেরেছি। আমি জানতাম এটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে আমাদের জন্যে। আমাদের ব্যাটারদের সঙ্গে এর‌ আগে বিষয়টি নিয়েও আমরা আলোচনা করেছি। আজকের ম্যাচে ভারত প্রথম ১০ ওভারে ৯০ রান করে ফেলে। আমরা তারপর ভালো বোলিং করে ম্যাচে ফিরে এসেছিলাম। আমরা ওদের রান রেটটাও কমিয়ে ফেলেছিলাম।রোহিত শর্মা ওদের হয়ে ম্যাচটা সেট করে দিয়েছিল। এরপর কোহলি এবং শ্রেয়স আইয়ার খুব ভালো একটা পার্টনারশিপ গড়ে। উইকেট যেভাবে খেলেছে আমরা কিছুটা সেই ভাবেই পরিকল্পনা করেছিলাম। তবে দুর্ভাগ্যবশত আমরা মানিয়ে নিতে পারিনি। সম্ভাবনা রয়েছে আমরা এই উইকেটে এখানে ফের একবার খেলতে পারি সেমিফাইনালে।'

এদিন ভারতের দেওয়া জয়ের জন্য ৩২৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে তাসের ঘরের মতন ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। এই নিয়ে চলতি বিশ্বকাপে আট ম্যাচে দক্ষিণ আফ্রিকার এটি দ্বিতীয় হার। কাকাতলীয়ভাবে তাদের অপর হারটিও এসেছিল রান তাড়া করতে গিয়ে। সেদিন ধরমশালাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে হারতে হয়েছিল তাদের। এদিন ভারতীয় বোলিংয়ের সামনে কার্যত অসহায় আত্মসমর্পণ করে বসে গোটা প্রোটিয়া ব্যাটিং। তারকা ব্যাটাররা প্রায় সবাই ব্যর্থ হয়েছেন। ইডেনের দর্শকরা প্রোটিয়া ব্যাটারদের আসা যাওয়ার মিছিলের সাক্ষী থেকেছে। দলের হয়ে সর্বোচ্চ ১৪ রান করেন মার্কো জানসেন। এছাড়া তেম্বা বাভুমা ১১, রাসি ভ্যান ডার দাসেন ১৩ এবং ডেভিড মিলার ১১ রান করেছেন। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৩৩ রান দিয়ে নিয়েছেন পাঁচটি উইকেট। এছাড়াও মহম্মদ শামি এবং কুলদীপ যাদব নিয়েছেন দুটি করে উইকেট। ফলে ২৪৩ রানের বিরাট ব্যবধানে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকা দলকে।

ক্রিকেট খবর

Latest News

কুম্ভ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সুশান্তের মৃত্যুর পর আমূল পাল্টে গিয়েছে রিয়ার জীবন! অভিনয় ছেড়ে কীসে মন দিলেন ধনু রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃশ্চিক রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল ভারতের মরিচ দিয়ে তৈরি চিপস খেয়ে অসুস্থ ১৪ জাপানি শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি ২১ জুলাইতে BJP-র পালটা কর্মসূচি কলকাতায়, সেখানেও সুকান্ত-শুভেন্দু 'মতবিরোধ' তুলা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কন্যা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সিংহ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.