বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs ENG Predicted XI: বিশ্বকাপের আগে চ্যাম্পিয়নদের বিরুদ্ধে গা-ঘামানোর ম্যাচ, প্রথম একাদশে থাকবেন অশ্বিন?

IND vs ENG Predicted XI: বিশ্বকাপের আগে চ্যাম্পিয়নদের বিরুদ্ধে গা-ঘামানোর ম্যাচ, প্রথম একাদশে থাকবেন অশ্বিন?

কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলি। ছবি-এএফপি (AFP)

বিশ্বকাপের আগে ওয়ার্মআপ ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। এই ম্যাচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ? এক নজরে দেখে নেওয়া যাক।

ভারতের মাটিতে বিশ্বকাপের আসর প্রায় বসেই গিয়েছে। ৫ অক্টোবর থেকে মূল পর্বের খেলা শুরু হবে। তার আগে চলছে ওয়ার্মআপ ম্যাচ অর্থাৎ প্রস্তুতি ম্যাচ। শুক্রবার থেকে শুরু হয়েছে এই পর্ব। ইতিমধ্যেই অনেক দল এই প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে। আজ অর্থাৎ শনিবার ভারত খেলতে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে। গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে হবে এই ম্যাচ। বিশ্বকাপের মূলপর্বের আগে এই ম্যাচ নিজেদের দেখে নেওয়া সুযোগ থাকবে রোহিতদের কাছে। যদিও তারা সদ্য এশিয়া কাপ জিতেছে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতেছে।

এই দুই গুরুত্বপূর্ণ সিরিজ জেতার ফলে আত্মবিশ্বাসে ভরপুর গোটা ভারতীয় দল। বিশ্বকাপে নামার অপেক্ষায় রয়েছেন তারা। যদিও এই ম্যাচ ওয়ার্মআপ। তাই খুব একটা তাই নিজেদের দেখে নেওয়ার যেমন সুযোগ রয়েছে, ঠিক তেমনই বিপক্ষ দলকে বুঝে নেওয়ার সুবর্ন সুযোগ। যদিও দুই দলই এখনই তাদের নিজেদের প্রধান অস্ত্র সামনে রাখবে না। কারণ এখন বুঝে নিলে মূল পর্বে সমস্যা দেখা দিতে পারে। তাই সবকিছু বুঝে শুনেই ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে ভারত।

২০১১ সালের পর ফের ভারতের মাটিতে বিশ্বকাপের আসর বসেছে। স্বাভাবিক ভাবেই এবার যে ভারত ফেভারিট দল তা বলার অপেক্ষা রাখে না। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ জিতে বিশ্বকাপ শুরু করছে টিম ইন্ডিয়া। এই ম্যাচে ভারতীয় দল কেমন হবে তার দিকে নজর থাকবে প্রত্যেকের। ভারতীয় দলে শেষ মুহূর্তে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। অজিদের বিরুদ্ধে সিরিজে বেশ ভালো পারফরম্যান্স করেছেন তিনি। এবার সেই সিনিয়র অশ্বিনকেই বিশ্বকাপ দলে রাখার সিদ্ধান্ত করেছে দল।

অন্যদিকে ইংল্যান্ড দলও প্রস্তুত এবারও কাপ নিতে। যদিও ভারতে বিশ্বকাপ হচ্ছে। ফলে চাপ যে থাকবে তা ভালো করেই জানেন তারা। তবে প্রস্তুতি ম্যাচে নামার আগে ক্লান্তি চিন্তায় রেখেছে ইংরেজদের। কারণ লন্ডন থেকে দীর্ঘ বিমান যাত্রার পর তারা গুয়াহাটিতে পৌঁছেছেন। মাঝে দুবাই এবং মুম্বইতে অনেকক্ষণের ট্রানজিট ছিল। সেই ক্লান্তি গ্রাস করে পারফরম্যান্স করতে পারে কিনা ইংল্যান্ড দল, সেটাই এখন দেখার বিষয়।

এক নজরে দেখে নেওয়া যাক ভারত বনাম ইংল্যান্ড বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচের সম্ভাব্য একাদশ:-

ভারত- রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, শুভমন গিল, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি।

ইংল্যান্ড- বেন স্টোকস, ডেভিড মালান, হ্যারি ব্রুক, জো রুট, ক্রিস ওকস, লিয়াম লিভিংস্টোন, মইন আলি, জোশ বাটলার (অধিনায়ক), স্যাম কারান, মার্ক উড এবং রিস টপলি।

ক্রিকেট খবর

Latest News

হরিয়ালি তীজ কবে? কেন মেয়েদের কাছে এই ব্রত এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন গভীর রাতে রাস্তার পাশে উদ্ধার যুবকের রক্তাক্ত দেহ, ছড়াল চাঞ্চল্য কোপায় কারা গ্লোল্ডেন বুট, গ্লাভস পেলেন? সেরা হলেন কে? রইল পুরো পুরস্কার তালিকা পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায় ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.