বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > PAK vs SL: শ্রীলঙ্কার হয়ে বিশ্বকাপে দ্রুততম শতরান, শাহিনদের ছাতু করা কুশলকে কুর্নিশ সূর্যকুমারের

PAK vs SL: শ্রীলঙ্কার হয়ে বিশ্বকাপে দ্রুততম শতরান, শাহিনদের ছাতু করা কুশলকে কুর্নিশ সূর্যকুমারের

শতরানের পরে কুশল মেন্ডিস। ছবি- এএফপি।

Pakistan vs Sri Lanka World Cup 2023: ওয়ান ডে বিশ্বকাপে এত কম বলে সেঞ্চুরি করতে পারেননি শ্রীলঙ্কার আর কোনও ক্রিকেটার। পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান কুশল মেন্ডিস।

এশিয়া কাপে কার্যত একার কাঁধে শ্রীলঙ্কাকে টেনে নিয়ে গিয়েছেন কুশল মেন্ডিস। ব্যতিক্রম হয়নি বিশ্বকাপেও। দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে যাওয়া ম্যাচে মেন্ডিস ৪টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৭৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কোটলায় যেখানে শেষ করেছিলেন, হায়দরাবাদে পাকিস্তানের বিরুদ্ধে পরের ম্যাচে ঠিক সেখান থেকে শুরু করেন কুশল। শাহিন আফ্রিদিদের কার্যত সাধারণ মানে নামিয়ে এনে বাবর আজমদের বিরুদ্ধে ধ্বংসাত্মক শতরান করেন মেন্ডিস।

উপ্পলে পাকিস্তানের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা ম্যাচের হার থেকে শিক্ষা নিয়েছে তারা। বুঝে গিয়েছে যে, পিচে বোলারদের জন্য সাহায্য না থাকলে স্কোরবোর্ডে বড় রান তোলা ছাড়া উপায় নেই। তাই শ্রীলঙ্কা শুরুতেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারিয়ে বসলেও রান তুলতে থাকে ঝড়ের গতিতে।

কুশল মেন্ডিস ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তবে অর্ধশতরানের গণ্ডি টপকানোর পরেই তিনি টপ গিয়ারে ব্যাট চালাতে শুরু করেন। কুশল শতরানের গণ্ডি টপকে যান ১৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ৬৫ বলে। অর্থাৎ, হাফ-সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে মেন্ডিস খরচ করেন মোটে ২৫টি বল।

আরও পড়ুন:- IND vs PAK: ভারত-পাক ম্যাচে প্রতি ১০ জন দর্শকের জন্য একজন নিরাপত্তারক্ষী! দুর্গে পরিণত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়াম

উল্লেখযোগ্য বিষয় হল, ওয়ান ডে বিশ্বকাপের ইতিহাসে শ্রীলঙ্কার ক্রিকেটারদের মধ্যে দ্রুততম অর্থাৎ, সব থেকে কম বলে সেঞ্চুরি করার সর্বকালীন রেকর্ড গড়েন মেন্ডিস। শেষমেশ ১৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৭৭ বলে ১২২ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন মেন্ডিস। হাসান আলির বলে ইমাম উল হকের হাতে ধরা পড়েন তিনি।

আরও পড়ুন:- NZ vs NED: ১ বলে ১৩ রান, স্যান্টনারের ব্যাটে বিশ্বকাপে ‘আজব’ কীর্তি কিউয়িদের- ভিডিয়ো

পাকিস্তানের বিরুদ্ধে মেন্ডিসের এমন ব্যাটিং তাণ্ডব সঙ্গত কারণেই মন্ত্রমুগ্ধ করে ক্রিকেটপ্রেমীদের। সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ জানান অনেকেই। তবে এমন একজনের কাছ থেকে মেন্ডিসের জন্য প্রশংসা বার্তা উড়ে আসে, যিনি নিজেও এমন ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করতে পছন্দ করেন।

শ্রীলঙ্কার ইনিংস চলাকালীনই সোশ্যাল মিডিয়ায় মেন্ডিসের এমন ইনিংসকে কুর্নশ জানান সূর্যকুমার যাদব। তিনি টুইট করেন, ‘কুশল মেন্ডিস ফায়ার। কী অসাধারণ ইনিংস!’ বোঝাই যাচ্ছে যে, সূর্যর নজর রয়েছে পাকিস্তান ম্যাচের দিকে। শনিবারের মহারণের আগে কি বাবর আজমদের মেপে নিচ্ছেন ভারতীয় তারকা? মেন্ডিসের এমন ইনিংস নিঃসন্দেহে বাড়তি সাহস জোগাবে ভারতীয় তারকাদের। কেননা মার খেলে শাহিন আফ্রিদিদের যে নিতান্ত সাধারণ মানের মনে হয়, সেটা প্রমাণ হয়ে গেল আরেকবার।

ক্রিকেট খবর

Latest News

‘আরও জোরে, সকলে আরও জোরে নাচুন…’, ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বলেন অনন্ত! ২৪ বছর পর ক্রোনিয়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে চার্জশিট পেশ হল দিল্লি আদালতে মুখে সিগারেট, খসে পড়ল আঁচল! সোমে শোভনের সঙ্গে সাত পাক, বিয়ের আগে সাহসী সোহিনী ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার সমুদ্রের পাড়ে স্বস্তিকা-কন্যা অন্বেষা! বিশেষত্ব সানগ্লাসে, দাম কত এটির? ২১ জুলাই 'গণতন্ত্র হত্যা দিবস' পালন করবে BJP, ২২ জুলাই CESC অভিযান হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ধারে পাঁচিল তুলল রেল, সুরক্ষায় তৈরি হল বেড়া IND vs ZIM 5th T20I Live: অভিষেককে ফেরালেন মুজারাবানি, ২ উইকেট হারাল ভারত

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.