বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > হঠাৎ করে ওডিআইতে ডাক, ক্লাব ক্রিকেটে ব্যাট ও বলে নজর কাড়লেন অশ্বিন

হঠাৎ করে ওডিআইতে ডাক, ক্লাব ক্রিকেটে ব্যাট ও বলে নজর কাড়লেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন।

রবিচন্দ্র অশ্বিন ক্লাব ক্রিকেটে ১০ ওভার বল করে ৩০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। তাঁর কৃপণ স্পেল চাপ বাড়িয়ে দিয়েছিল প্রতিপক্ষের উপর। সেই সঙ্গে ব্যাট হাতে অশ্বিন ১৭ বলে ১২ রান করেন। তাঁর ক্লাব ২৮ রানে ম্যাচটি জিতে যায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তুতির জন্য অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন মঙ্গলবার টিএনসিএ ভিএপি (TNCA VAP) ট্রফিতে খেলেছেন। এসএসএন মাঠে একটি ক্লাব ক্রিকেট ম্যাচে মঙ্গলবার অংশ নিয়েছিলেন অশ্বিন। অস্ট্রেলিয়া সিরিজের জন্য এক বছরেরও বেশি সময় পরে অশ্বিনকে ভারতের ওডিআই দলে ডাকা হয়েছে, যা ভারতের বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে তাঁর দলে ঢোকার আশাকে বাড়িয়ে দিয়েছে। অশ্বিন শেষ বার ওয়ানডে খেলেছিলেন ২০২২ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আর সেই সুযোগ কোনও ভাবেই অশ্বিন হাতছাড়া করতে চান না। যে কারণে ক্লাব ক্রিকেট খেলেই নিজের প্রস্তুতি সারছেন অশ্বিন। আসলে এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের সময় অক্ষর প্যাটেল বাঁ-কোয়াড্রিসেপস স্ট্রেনের কবলে পড়েন। যে কারণে মেগা ওয়ানডে বিশ্বকাপের জন্য তিনি অনিশ্চিত হয়ে পড়েছেন। আর অক্ষর ফিট হতে না পারলে দলে ঢোকার লড়াইয়ে থাকবেন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন: World Cup-এ ভারতকে ফেভারিট বলতে পারছি না- এশিয়া কাপ জয়ের পরেও কেন এমন দাবি কপিলের?

৩৭ বছরের অশ্বিন যদি বিশ্বকাপের শেষ ১৫-তে অক্ষর প্যাটেলের বদলে দলে ঢোকেনস তাহলে তিনি বিরাট কোহলির পরে দ্বিতীয় প্লেয়ার হবে, যিনি ঐতিহাসিক ২০১১ সালের বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন। আন্তর্জাতিক তারকা হওয়ার পরেও, অশ্বিন বরাবরই সুযোগ পেলে ক্লাব ক্রিকেট খেলেছেন। অশ্বিনকে ইয়ং স্টারস ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে মাইলাপুর রিক্রিয়েশনাল ক্লাবের হয়ে ম্যাচ খেলেন।

অশ্বিনের দল টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল। তারা প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৮৫ রান করে। মুকুন্ত কে (৭৮) এবং আফফান খাদের এম (৭৯) সর্বোচ্চ স্কোরার ছিলেন। অশ্বিনও ব্যাট করার সুযোগ পেয়েছিলেন। এবং ১৭ বলে ১২ রান করেন।

আরও পড়ুন: Women's ODI Rankings-এ লাফ মারলেন স্মৃতি এবং হরমন, নজির গড়লেন ব্রিটিশ অলরাউন্ডার

জবাবে ব্যাট করতে নেমে ইয়ং স্টারস ৪৮তম ওভারেই ২৫৭ রানে গুটিয়ে যায়। ডিরান ভিপির একাই ৫৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। অশ্বিন আবার ১০ ওভার বল করে ৩০ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন। মাইলাপুর রিক্রিয়েশনাল ২৮ রানে ম্যাচ জিতে যায়।

মাইলাপুর রিক্রিয়েশনাল ক্লাবের কোচ গুরু কেদারনাথ এই প্রতিযোগিতায় অশ্বিনের পারফরম্যান্সের প্রশংসা করেছেন। বলেছেন, ‘ও একজন বিশ্বমানের খেলোয়াড়, এই নিয়ে কোন প্রশ্ন উঠতে পারে না। এই ম্যাচে ওর নিয়ন্ত্রণ ছিল একেবারেই দুর্দান্ত।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওডিআই সিরিজ শুক্রবার মোহালিতে শুরু হবে। তার পরে বাকি দু'টি ম্যাচ ২৪ সেপ্টেম্বর (ইন্দোর) এবং ২৭ সেপ্টেম্বর (রাজকোট) হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিন দিন বাড়ছে আয়ু! গড়ে ছয় বছর করে বেশি বাঁচছে মানুষ, নেপথ্যে বড় কারণ পূর্ণিমার দিন প্রথা মেনে আলতা রাঙা পায়ে শ্রীময়ী, বললেন, 'এয়োদের আজ...' রুক্মিণীর ডবল ধামাকা! প্রকাশ্যে জিতের ‘বুমেরাং’ ট্রেলার, কী বলছেন দেব? সাত সকালে উপরাষ্ট্রপতি ধনখড়ের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল বোস MB SG Transfer News: কিয়ান, হামতেকে ছাড়লেও,দীপেন্দুর সঙ্গে লম্বা চুক্তি বাগানের আদৃতের সিনেমা ‘পাগল প্রেমী’র রিমেক এবার পঞ্জাবিতে, নায়ক-নায়িকা আপনাদের ভীষণ চেনা USA নাম শুনেই কি বাড়তি সমীহ? কেন ভরাডুবি বাংলাদেশের, কারণ জানালেন দলনায়ক শান্ত ১৪০ কিমিতে প্রবল ঘূর্ণিঝড় কি সুন্দরবনেই আছড়ে পড়বে? কী বলছে IMD ও ওয়েদার মডেল? বিরাট বেতন বৃদ্ধি হচ্ছে এয়ার ইন্ডিয়ায়, এক লাফে বাড়ছে ১৫ হাজার, সঙ্গে বোনাস! ‘‌মুসলিমদের–তফশিলিদের দাঙ্গা লাগাতেই ওবিসি সার্টিফিকেট বাতিল’‌, অভিযোগ মমতার

Latest IPL News

তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.