বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > জয় শাহর জন্যই লঙ্কা ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে, স্বার্থসিদ্ধি না হওয়ায় সৌরভকেও সরিয়েছেন- বোমা ফাটালেন রণতুঙ্গা

জয় শাহর জন্যই লঙ্কা ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে, স্বার্থসিদ্ধি না হওয়ায় সৌরভকেও সরিয়েছেন- বোমা ফাটালেন রণতুঙ্গা

জয় শাহ এবং অর্জুন রণতুঙ্গা।

রণতুঙ্গা সম্প্রতি বিস্ফোরক দাবি করেছেন, শ্রীলঙ্কার ক্রিকেট আসলে ধ্বংস করে দিতে চাইছে। এর জন্য যাবতীয় কলকাঠি নাড়ছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। স্বার্থসিদ্ধি না হওয়ায় সৌরভকেও সরিয়ে দিয়েছেন জয় শাহ।

বিশ্বকাপের ভরাডুবি নিয়ে এমনিতেই শ্রীলঙ্কা ক্রিকেটে (এসএলসি) টালমাটাল অবস্থা। পয়েন্ট তালিকার নয়ে থেকে বিশ্বকাপ শেষ করায় ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে সিংহ বাহিনী। গোদের উপর বিষফোঁড়া আবার, আইসিসির নিষেধাজ্ঞা। বোর্ডে দুর্নীতির অভিযোগ এবং রাজনৈতিক ব্যক্তিদের হস্তক্ষেপের কারণে এসএলসি-কে নির্বাসিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

আসলে কিছু দিন আগে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রক এসএলসি-কে ভেঙে দেয়। এর পর ১৯৯৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুন রণতুঙ্গাকে চেয়ারম্যান করে বোর্ডের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করে ক্রীড়া মন্ত্রক। কিন্তু শ্রীলঙ্কার আবেদন করেন বর্তমান বোর্ডের সদস্যরা। তাতে আদালত অন্তর্বর্তীকালীন কমিটিকে দুই সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করে।

আরও পড়ুন: ‘পাঁচ বোলার থাকলে, বিকল্পও দরকার’- ৯ জনকে ব্যবহার করে ৩১ বছর আগের রেকর্ড ছুঁল রোহিতের ভারত

রণতুঙ্গার দাবি, শ্রীলঙ্কার ক্রিকেট আসলে ধ্বংস করে দিতে চাইছে। এর জন্য যাবতীয় কলকাঠি নাড়ছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। শ্রীলঙ্কার এক সাংবাদিক সমরাবিক্রমাকে তাঁর ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এই বিস্ফোরক এই দাবি করেছেন রণতুঙ্গা। লঙ্কার সাংবাদমাধ্যম ডেইলি মিরর সেখান থেকেই একটি প্রতিবেদনও করেছে।

৫৯ বছর বয়সী তারকা প্রাক্তন ক্রিকেটার দাবি করেছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটকে জয় শাহ নিয়ন্ত্রণ করছেন। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই-এর সভাপতি করেছিলেন এবং রাজনীতিতে যোগ দিতে বলেছিলেন। সৌরভ প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তাই ওঁকে সরিয়ে দেন জয় শাহ।’ ইউটিউব চ্যানেল ‘ট্রুথ উইথ চামুদিতা’য় সিংহলি ভাষায় সাক্ষাৎকারটি দিয়েছেন রণতুঙ্গা। স্বাভাবিক ভাবেই জয় শাহর সেই ভাষা বোঝার কথা নয়।

আরও পড়ুন: ক্রাম্পের জন্য ওষুধ খেতে হয়েছিল- বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে দাবি শ্রেয়সের

তবে রণতুঙ্গা মনে করেন, তাঁর কথাগুলোকে ইংরেজিতে অনুবাদ করে জয় শাহর কাছে পৌঁছে দিলে, তিনি তাঁর বাবার (ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ) প্রভাব খাটিয়ে শ্রীলঙ্কার ক্রিকেটকে ধ্বংস করে দেবেন। লঙ্কার প্রাক্তন তারকার দাবি, ‘জয় শাহ এমন একজন, আপনি যদি এসব কথা ইংরেজিতে অনুবাদ করে প্রকাশ করেন, তাহলে তিনি ওঁর বাবার প্রভাব খাটিয়ে শ্রীলঙ্কার ক্রিকেটের সর্বনাশ করে ছাড়বেন। শুধু বাবা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার কারণেই ওঁর এত ক্ষমতা।’

রণতুঙ্গার অভিযোগ, লঙ্কান বোর্ড কর্মকর্তাদের সঙ্গে জয় শাহর ঘনিষ্ঠ সম্পর্ক এমন পরিস্থিতি সৃষ্টি করেছে যে, সকলেই যেন বিসিসিআই-এর আজ্ঞাবহ। রণতুঙ্গা বলেছেন, ‘এসএলসি-র কর্মকর্তা এবং জয় শাহর ঘনিষ্ঠ সম্পর্কের কারণে বিসিসিআই-এর ধারণা, ওরা এসএলসি-কে চাইলেই পদদলিত এবং নিয়ন্ত্রণ করতে পারে। ভারতের এক ব্যক্তি শ্রীলঙ্কার ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন। ওঁর চাপে এসএলসি তছনছ হয়ে যাচ্ছে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.