বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > বিস্ফোরণে গিয়েছে ১২টি প্রাণ, এগরার খাদিকুলে তৃণমূলকে হারাল বিজেপি

বিস্ফোরণে গিয়েছে ১২টি প্রাণ, এগরার খাদিকুলে তৃণমূলকে হারাল বিজেপি

বিস্ফোরণের পর খাদিকুল গ্রামের বাজি কারখানা। 

পঞ্চায়েত নির্বাচনে খাদিকুল গ্রামের আসনটি ছিল মহিলাদের জন্য সংরক্ষিত। সেখানে ২ বারের প্রাক্তন পঞ্চায়েত প্রধান শান্তিলতা দাসকে টিকিট দিয়েছিল তৃণমূল। পালটা পুষ্পলতা সাউকে ভোটের ময়দানে নামায় বিজেপি।

এগরা বিস্ফোরণকাণ্ডের অকুস্থল খাদিকুল গ্রামে তৃণমূলের আধিপত্য শেষ করে জয়ী হলেন বিজেপি প্রার্থী। মঙ্গলবার ভোটগণনা শেষ হলে দেখা যায় ওড়িশা সীমানা লাগোয়া পশ্চিম মেদিনীপুরের এই গ্রামে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী পুষ্পলতা সাউ।

গত ১৬ মে এগরা থানা এলাকার খাদিকুল গ্রামে একটি অবৈধ বাজি কারখানায় বিকট বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৯ জনের। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২। এর মধ্যে রয়েছেন কারখানার মালিক তথা তৃণমূল নেতা ভানু বাগও। তার পর থেকেই শাসকদলের বিরুদ্ধে ক্ষোভে ফুটছিল গোটা খাদিকুল। গ্রামবাসীদের অভিযোগ ছিল, তাঁদের আপত্তি সত্বেও প্রশাসনের মদতে দিনের পর দিন অবৈধ বাজি কারখানা চালিয়ে আসছে ভানু। এমনকী এর আগে একাধিকবার ভানুর বাজি কারখানায় বিস্ফোরণ ও তার জেরে প্রাণহানিও হয়েছে বলে জানান তাঁরা।

পঞ্চায়েত নির্বাচনে খাদিকুল গ্রামের আসনটি ছিল মহিলাদের জন্য সংরক্ষিত। সেখানে ২ বারের প্রাক্তন পঞ্চায়েত প্রধান শান্তিলতা দাসকে টিকিট দিয়েছিল তৃণমূল। পালটা পুষ্পলতা সাউকে ভোটের ময়দানে নামায় বিজেপি। মঙ্গলবার ভোটগণনা শেষ হলে জানা যায় বিজেপি প্রার্থীর কাছে ৮২ ভোটে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী।

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.