বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Kargil Hill Council Vote Results: কার্গিল হিল কাউন্সিলে কুপোকাত বিজেপি, বিরাট জয় কংগ্রেসের, কাল হল ৩৭০ বিলোপ?

Kargil Hill Council Vote Results: কার্গিল হিল কাউন্সিলে কুপোকাত বিজেপি, বিরাট জয় কংগ্রেসের, কাল হল ৩৭০ বিলোপ?

কার্গিলে ভোট হয়েছিল গত ৪ অক্টোবর। (Reuters) (HT_PRINT)

প্রথমেই বোঝা যাচ্ছিল ন্য়াশানাল কনফারেন্স আর কংগ্রেস ক্রমেই এগিয়ে যাচ্ছে। তারা একসঙ্গে জোট বেঁধে লড়াই করলেও একাধিক আসনে তাদের বন্ধুত্ব পূর্ণ লড়াই ছিল।

মীর আহেসান

লাদাখ অটোনোমাস হিল কাউন্সিলের ভোটের অধিকাংশ আসনে জয় পেল কংগ্রেস ও ন্যাশানাল কনফারেন্স। এই জায়গাটি কার্গিলের মধ্যে পড়ছে। ৩৭০ ধারা বিলোপ ও জম্মু ও কাশ্মীরকে দুটি কেন্দ্র শাসিত অঞ্চলে ভাগ করার পরে এই প্রথম এই ঘটনা।

এখনও পর্যন্ত ২২টি আসনে ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে কংগ্রেস ৮টি আসনে জিতেছে। ন্যাশানাল কনফারেন্স জিতেছে ১২টি আসনে। ভারতীয় জনতা পার্টি জিতেছে দুটি আসনে। একটা আসনে জিতেছে নির্দল প্রার্থী। ন্যাশানাল কনফারেন্স ও কংগ্রেস যথেষ্ট সাফল্য পেয়েছে বলে মনে করা হচ্ছে।

রবিবার সকালে কড়া সুরক্ষার মধ্য়ে এই ভোট গণনা হয়। এদিকে প্রথমেই বোঝা যাচ্ছিল ন্য়াশানাল কনফারেন্স আর কংগ্রেস ক্রমেই এগিয়ে যাচ্ছে। তারা একসঙ্গে জোট বেঁধে লড়াই করলেও একাধিক আসনে তাদের বন্ধুত্ব পূর্ণ লড়াই ছিল।

কংগ্রেস প্রার্থীরা শাকর, বারু, পারকাচিক, চিকতান, চোসকোর, রেনপুরা দ্রাস, সুরু, পাসখুম এলাকায় কংগ্রেস প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হয়।

এনসি পোয়েন, সিলমো, তাসগাম, কার্গিল টাউন, ইয়োরবালটাক, পাদুম, ভীমভাট, ল্যাংকারচে,থাংডুম্বুর, সালিসকুট, ট্রেসপোন এলাকায় জিতেছে।

বিজেপি খাংরাল আর চা আসনে জিতেছে। আপ প্রার্থীরা একটা আসনেও জিততে পারেনি।

ন্য়াশানাল কনফারেন্সের মুখপাত্র তনভীর সাদিক জানিয়েছেন, এনসি ১১টি আসনে জয়ী হয়েছে। কিছু জায়গায় তারা এগিয়ে রয়েছে। সমস্ত ফলাফল বেরিয়ে যাওয়ার পরে আমরা বিস্তারিতভাবে জানাব।

কংগ্রেস নেতাদের দাবি, গত অগস্ট মাসে রাহুল গান্ধী কার্গিলে এসেছিলেন। সেই রাহুল ম্যাজিক কাজ করেছে। কংগ্রেস এমপি রজনী পাটিল এক্স হ্য়ান্ডেলে লিখেছেন, কার্গিল হিল কাউন্সিল ভোটে কংগ্রেস এগিয়ে রয়েছে। রাহুল গান্ধীর সফর এই জয়ের পেছনে রয়েছে।

 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের প্রথমবার জুটিতে রাহুল-দেবলীনা, দেখুন পরিচালক বাপ্পার 'নেগেটিভ'-এর শ্যুটিংয়ের BTS সব সম্মান শেষ! উত্তরাখণ্ডের টানেল বিপর্যয়ে উদ্ধারকারীর ঘরই ভেঙে দিল DDA বহু বছর পর আবার একসঙ্গে সুনীল ও দিয়া, ফিরবেন ধর্মা প্রোডাকশনের এই ছবি দিয়ে 'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: দিমির গোলে ১-০ এগিয়ে বাগান, সুযোগ নষ্ট লিস্টনের সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.