বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Darjeeling Loksabha Vote 2024: পাহাড় দেখে নেব, সমতলে কী হবে? বিরাট দুশ্চিন্তার কথা মমতাকে জানালেন অনীত

Darjeeling Loksabha Vote 2024: পাহাড় দেখে নেব, সমতলে কী হবে? বিরাট দুশ্চিন্তার কথা মমতাকে জানালেন অনীত

জলপাইগুড়ির চা বাগানে মমতা বন্দ্যোপাধ্য়ায়। (PTI Photo) (PTI)

কেন শিলিগুড়ি নিয়ে চিন্তায় তৃণমূল? শিলিগুড়ি কর্পোরেশন তো বর্তমানে তৃণমূলের দখলে। সমতলে প্রচুর পঞ্চায়েত রয়েছে যেখানে বিজেপির লেশমাত্র নেই। কিন্তু তারপরেও কেন দার্জিলিং সমতল নিয়ে এত চিন্তায় রয়েছে তৃণমূল?

অনীত থাপা। বর্তমানে জিটিএর চেয়ারম্যান। তবে বরাবরই তিনি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের গুডবুকেই থাকেন। সেই অনীত থাপা দার্জিলিং লোকসভা নিয়ে মমতাকে রিপোর্ট দিয়েছেন বলে খবর। কিন্তু কী আছে সেই রিপোর্টে? 

প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনীত থাপার সঙ্গে মমতার বৈঠক হয়। সেখানেই এনিয়ে কথাবার্তা হয়েছে। আবার সোমবার গভীর রাতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক হয়েছিল। সেই বৈঠকে পাহাড় ও সমতলের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়। এরপর মমতার কাছেও আলাদাভাবে এনিয়ে মতামত দিয়েছেন তিনি। 

কিন্তু কী সেই মতামত? 

সূত্রের  খবর তিনি জানিয়েছেন যে দার্জিলিং, কালিম্পং মিলিয়ে  প্রজাতান্ত্রিক মোর্চা ভালো ফলাফল দেবে। কিন্তু মূল সমস্যাটা হল শিলিগুড়িকে নিয়ে। শিলিগুড়ি শহরের পরিস্থিতি নিয়ে চিন্তায় রয়েছে তৃণমূল। 

কিন্তু কেন শিলিগুড়ি নিয়ে চিন্তায় তৃণমূল? শিলিগুড়ি কর্পোরেশন তো বর্তমানে তৃণমূলের দখলে। সমতলে প্রচুর পঞ্চায়েত রয়েছে যেখানে বিজেপির লেশমাত্র নেই। কিন্তু তারপরেও কেন দার্জিলিং সমতল নিয়ে এত চিন্তায় রয়েছে তৃণমূল? 

রাজনৈতিক পর্যবক্ষকদের মতে, শিলিগুড়ি বরাবরই বামেদের শক্ত ঘাঁটি। তবে বর্তমানে সিপিএমের প্রাক্তন যুব নেতা শঙ্কর ঘোষ বিজেপির বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছেন। তারপর থেকেই শহর শিলিগুড়িতে বামেদের একটা বড় অংশ তলায় তলায় বিজেপি মুখী। তার উপর সমতলে তৃণমূলের অন্দরে প্রচুর দ্বন্দ্ব। তার ফসল ঘরে তুলতে পারে বিজেপি। 

তবে অনীত থাপা সরাসরি এই বৈঠক নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে সূত্রের খবর, সমতল নিয়ে আশার কথা শোনাতে পারেনি অনীতের দল। এখন থেকে জোরকদমে ব্যবস্থা না নিলে আখেরে এবারও দার্জিলিং আসন দখল করা তৃণমূলের পক্ষে কতটা সম্ভব তা নিয়ে প্রশ্নটা রয়েছে তৃণমূল ও অনীত থাপার দলের অন্দরেও। সেক্ষেত্রে এই স্বল্প সময়ের মধ্য়ে মেরামতি করা কতটা প্রয়োজন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, পাহাড়ে অনীতের প্রভাব যথেষ্ট রয়েছে। সেক্ষেত্রে তৃণমূল তার সুফল পেতে পারে। কারণ দার্জিলিং পাহাড়ে তৃণমূলের নিজস্ব শক্তি সেভাবে নেই। তবে অনীতের হাত ধরে তৃণমূল পাহাড়ে কিছুটা লাভের মুখ দেখতে পারে। তবে পাহাড়ের লড়াই যে অতটা সহজ হবে না সেটা বলাই বাহুল্য। কারণ পাহাড়ে এবার বিমল গুরুং বিজেপির পাশে থাকার ব্যাপারে ইঙ্গিত দিয়েছে। কিন্তু সমতলে কী হবে?  

ভোটযুদ্ধ খবর

Latest News

চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট ‘চুন চুন কো…বিজেপির চোরদের আগে ধরো…কুচো কাচা, চোর চোট্টা চিটিংবাজ,’ তোপ মমতার Paris Olympics-এর আগে ভারতীয় দলে বড় ধাক্কা! গুরুত্বপূর্ণ পদ ছাড়লেন মেরি কম সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির শিয়ালদা বিভাগের সব টয়লেটেই অনলাইনে দেওয়া যাবে টাকা, খুচরো না থাকলেও নো সমস্যা! শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা?

Latest IPL News

সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.