বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP Lok Sabha Election Manifesto Details: যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP?

BJP Lok Sabha Election Manifesto Details: যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP?

যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি মোদীর (REUTERS)

সংকল্প পত্রে ফ্রি রেশন, সস্তায় রান্নার গ্যাস থেকে শুরু করে ওষুধের দামে ছাড়ের মতো প্রতিশ্রুতি রয়েছে। আবার অভিন্ন দেওয়ানি বিধি এবং 'এক দেশ, এক ভোট'-এর মতো দেশকে বদলে দেওয়ার মতো প্রতিশ্রুতিও রয়েছে। 

দেশের সকল সত্তরোর্ধ্বদের আয়ুষ্মান ভারতে আওতায় নিয়ে আসা থেকে শুরু করে তরুণ প্রজন্ম এবং মহিলাদের জন্য নতুন সম্ভাবনার দরজা খুলে দেওয়ার লক্ষ্যে একাধিক প্রতিশ্রুতি দিয়ে নিজেদের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল বিজেপি। এই সংকল্প পত্রে ফ্রি রেশন, সস্তায় রান্নার গ্যাস থেকে শুরু করে ওষুধের দামে ছাড়ের মতো প্রতিশ্রুতি রয়েছে। আবার অভিন্ন দেওয়ানি বিধি এবং 'এক দেশ, এক ভোট'-এর মতো দেশের কাঠামো বদলে দেওয়ার মতো প্রতিশ্রুতিও রয়েছে। (আরও পড়ুন: নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI!)

আরও পড়ুন: ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব?

  • বিজেপির ইস্তেহার প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেন, ভোটে জিতলে তাঁর সরকার আগামী পাঁচ বছরের জন্যে ফ্রি রেশন দেওয়া জারি রাখবে।
  • ২০২৪ সালে ভোটে জিতলে বিজেপি সরকার সৌর বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে ভারতের কয়েক কোটি পরিবারের বিদ্যুতের বিল 'শূন্য' করে দেবে।
  • সংকল্প পত্র প্রকাশ করে সস্তায় বাড়ি বাড়ি পাইপলাইনের মাধ্যমে রান্নার গ্যাস পৌঁছে দেওয়ারও প্রতিশ্রুতি দেন মোদী।
  • এদিকে আজকের প্রকাশিত সংকল্প পত্রে বিজেপি স্পষ্ট করে দিল, ২০২৪ সালের লোকসভা ভোটে জিতলে ভারতে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করবে তাদের সরকার।
  • বিজেপি আরও দাবি করল, সরকারে এলে তারা ভারতে 'এক দেশ, এক ভোট' কার্যকর করবে।
  • মোদী প্রতিশ্রুতি দেন, তারা কেন্দ্রে ক্ষমতায় এলে ৭০ বছরের উর্ধ্বে সকল বয়স্ক ব্যক্তিকে আয়ুষ্মান ভারতের অধীনে আনা হবে। সব আয়ের সীমার নাগরিকরই এর অধীনে আসবেন। এছাড়া রূপান্তরিতদেরও আয়ুষ্মান ভারতের অন্তর্গত করা হবে।

আরও পড়ুন: গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা

  • এদিকে জনঔষধি সেন্টারে বিক্রি হওয়া ওষুধের দামে ৮০ শতাংশ হারে ছাড় দেওয়া হবে বলে দাবি করেন প্রধানমন্ত্রী।
  • এদিকে বিজেপি জিতলে আগামী সরকার আইটি, শিক্ষা, স্বাস্থ্য, রিটেলের কাজ করার জন্য ১০ কোটি তরুণীকে প্রশিক্ষণ দেবে বলে 'গ্যারান্টি' দেন মোদী।
  • স্বনিধি যোজনায় ৫০ হাজার টাকা অবধি ঋণের সীমা বাড়ানো হবে বলে জানান মোদী।
  • মুদ্রা যোজনাতেও ঋণের সীমা ১০ লাখ থেকে বাড়িয়ে ২০ লাখ টাকা করা হবে বলে দাবি করেন প্রধানমন্ত্রী।
  • এদিকে দেশে তিনটি মডেলের বন্দে ভারত ট্রেন চলবে বলে জানান মোদী। পাশাপাশি তাঁর প্রতিশ্রুতি, পশ্চিমের পাশাপাশি উত্তর, পূর্ব এবং দক্ষিণ ভারতেও বুলেট ট্রেন চালু করা হবে।
  • মোদী প্রতিশ্রুতি দেন, তাঁর সরকার ফের ক্ষমতায় এলে দেশে ন্যাচরাল ফার্মিংয়ে জোর দেওয়া হবে।
  • ভারতকে গ্লোবাল নিউট্রিশন হাব বানানোর জন্য শ্রীঅন্নের উপরে জোর দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন মোদী। ২ কোটিরও বেশি কৃষক উপকৃত হবেন বলে দাবি করেন তিনি।
  • এদিকে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি জয়ী হলে মোদী ৩.০ সরকার ফিশারি ও স্টোরেজের উন্নয়ন করবে বলেও জানান প্রধানমন্ত্রী।
  • বিজেপি ২০২৪ সালে জিতলে মোদী ৩.০ সরকার ফিশারি ও স্টোরেজের উন্নয়ন করবে বলেও জানান মোদী।
  • এদিকে আজ মোদী ঘোষণা করেন, পিএম কিষাণ সম্মান নিধি প্রকল্প জারি থাকবে দেশে।
  • এদিকে আজ সংকল্প পত্র প্রকাশের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও প্রতিশ্রুতি দেন, বিজেপি ক্ষমতায় এলে আগামী পাঁচ বছরে আরও ৩ কোটি পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে।
  • এদিকে ২০২৫ সালে রাষ্ট্রীয় স্তরে বীরসা মুন্ডার ১৫০তম জন্মজয়ন্তী পালন করা হবে বলে প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী মোদী। এদিকে তামিল ভাষাকে বিশ্ব স্তরে ছড়িয়ে দেওয়ার জন্য প্রচার করবে আগামী সরকার।

ভোটযুদ্ধ খবর

Latest News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! জ্যেষ্ঠ মাসের মঙ্গলবারকে কেন বলা হয় বুধোয়া মঙ্গল, জেনে নিন এই দিনের গুরুত্ব ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল ‘আমি খুব একটা…’, সৌমিতৃষার মতো সিরিয়ালে কাজের ইচ্ছে আদৃতেরও নেই? জবাব উচ্ছেবাবুর সিদ্দারামাইয়ার ছেলের মৃত্যু নিয়ে প্রশ্ন কুমারস্বামীর, পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে…

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.